ঢাকা, সোমবার 26 February 2018, ১৪ ফাল্গুন ১৪২৪, ৯ জমদিউস সানি ১৪৩৯ হিজরী
Online Edition

রেল স্টেশনে স্ক্যানার বসানোর সুপারিশ

সংসদ রিপোর্টার : ট্রেন ও ট্রেনের যাত্রীর নিরাপত্তার স্বার্থে যতশীঘ্র সম্ভব রেল স্টেশনগুলোতে স্ক্যানার মেশিন স্থাপনের জন্য সুপারিশ করেছে  রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি। গতকাল রোববার স্থায়ী কমিটির ৪১তম বৈঠকে এ সুপারিশ করা হয়েছে। এ ছাড়া বাংলাদেশ রেলওয়ের শূন্য পদে দ্রুত জনবল নিয়োগের জন্য কমিটি সুপারিশ করে কমিটি।
কমিটি ভারতের রেলওয়ের প্রকৌশল বিশ্ববিদ্যালয় পরিদর্শন করে বাংলাদেশে একটি রেলওয়ে প্রকৌশল বিশ্ববিদ্যালয় স্থাপনের জন্য সুপারিশ করে।
গতকাল সংসদ ভবনে কমিটি সভাপতি এ. বি. এম ফজলে করিম চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। এ সময় কমিটি সদস্য রেলপথ মন্ত্রী মুজিবুল হক, মোসলিম উদ্দিন, সিরাজুল ইসলাম মোল্লা, মোহাম্মদ নোমান, ইয়াসিন আলী এবং  ফাতেমা জোহরা রানী  বৈঠকে অংশগ্রহণ করেন।
 বৈঠকে কমিটির সদস্যরা রেল, স্টেশন ও যাত্রীদের নিরাপত্তার  দিকে নজর দেবার আহ্বান জানান। সেই সাথে স্টেশনগুলোতে স্কানার মেশিন বসানো, চলন্ত ট্রেনে নিরাপত্তা ব্যবস্থা বাড়ান, প্রয়োজনে চলন্ত ট্রেনে যাত্রীদের সন্দেহজনক মালামাল পরীক্ষাকরণসহ নিরাপত্তার সার্বিক বিষয়ে আলোচনা হয়। এ ছাড়া রেলওয়ের ক্যাটারিং সার্ভিসের মান বাড়ানোর সুপারিশ এসেছে বৈঠকে।
 বৈঠকে বাংলাদেশ রেলওয়ে পুলিশের অবকাঠামো ও ভূমি সম্পর্কে গৃহীত সিদ্ধান্ত এবং সিদ্ধান্তের বাস্তবায়ন অগ্রগতি, বাংলাদেশ রেলওয়ের ক্যাটারিং সার্ভিস, বাংলাদেশ রেলওয়ের মেইনটেনেন্স এর আধুনিকায়ন সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়।
 বৈঠকে রেলপথ মন্ত্রণালয়ের সচিব, বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালসহ মন্ত্রণালয়  এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

অনলাইন আপডেট

আর্কাইভ