ঢাকা, বুধবার 28 February 2018, ১৬ ফাল্গুন ১৪২৪, ১১ জমদিউস সানি ১৪৩৯ হিজরী
Online Edition

বিভিন্ন স্থানে সড়ক দুর্ঘটনায় ৯ জন নিহত 

সংগ্রাম ডেস্ক : গতকাল মঙ্গলবার গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলায়, চট্টগ্রামের মিরসরাইয়, ব্রাহ্মণবাড়িয়ার কসবা, ঝালকাঠির কাঠালিয়া ও নওগাঁর পতœীতলায় সড়ক দুর্ঘটনায় ৯ জন নিহত ও ১৬ জন আহত হয়েছে। শীর্ষ নিউজ

গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলায় বাস ও ট্রাকের মুখোমুখি সংঘর্ষে ৩ জন নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন অন্তত ১৫ জন। গতকাল মঙ্গলবার বেলা ১২টার দিকে ঢাকা-খুলনা মহাসড়কের উপজেলার কোনা এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন সোহাগ তালুকদার (২৬) গোপালগঞ্জ সদর উপজেলার বাসিন্দা ও শাজাহান। ২ জনের নাম-পরিচয় তাৎক্ষণিক পাওয়া যায়নি।

কাশিয়ানী থানার ওসি মোহাম্মদ আজিজুর রহমান জানান, ১২টার দিকে বলেশ্বরী পরিবহনের বাসটি ঢাকা থেকে পিরোজপুরে যাচ্ছিল। পথে ঢাকা-খুলনা মহাসড়কের কোনা এলাকায় বিপরীতমুখী ইটবোঝাই একটি ট্রাকের সঙ্গে ওই বাসের মুখোমুখি সংঘর্ষ হয়।

এতে ঘটনাস্থলেই দুজনের মৃত্যু হয় এবং আহত হন কমপক্ষে ১৫ জন। আহতদের স্থানীয় স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হলে সেখানে আরও একজনের মৃত্যু হয়।

নিহতদের লাশ উদ্ধার করে গোপালগঞ্জ সদর হাসপাতাল মর্গে পাঠানোর প্রস্তুতি চলছে বলে জানান ওসি।

মিরসরাইয়ে চালকসহ নিহত ২

চট্টগ্রামের মিরসরাইয়ে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ট্রাক ও লরির সংঘর্ষে লরির চালক ও সহকারী নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন আরো একজন। নিহত দুই ব্যক্তি হলেন লরিচালক আবুল কাসেম (৫৮) ও তাঁর সহকারী আবুল কাসেম (৬৫)। লরিচালকের ছেলে আহত আবু সাঈদকে (২৫) চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। লরিচালকের বাড়ি ফেনী পৌর এলাকায়। তাঁর সহকারীর বাড়ি নোয়াখালীর বেগমগঞ্জে।

গতকাল মঙ্গলবার সকাল সাড়ে ছয়টার দিকে মিরসরাইয়ের বড় কমলদহ এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

তেলবাহী লরিটি ঢাকা থেকে চট্টগ্রাম যাচ্ছিল। বড় কমলদহ এলাকায় পৌঁছার পর এর যান্ত্রিক ত্রুটি দেখা দেয়। চালক ও তাঁর সহকারী লরির সামনে দাঁড়িয়ে মেরামত করছিলেন। এ সময় চট্টগ্রামগামী মালবাহী ট্রাক দাঁড়িয়ে থাকা লরিটিকে পেছন থেকে ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলেই ওই দুজন মারা যান।

ঘটনার পর পুলিশ ঘাতক ট্রাকটিকে জব্দ করতে সক্ষম হয়েছে। চালক পলাতক বলে পুলিশ জানায়।

জোড়ারগঞ্জ হাইওয়ে পুলিশ ফাঁড়ির উপপরিদর্শক (এসআই) একরামুল হক দুর্ঘটনার সত্যতা নিশ্চিত করেন।

কসবায় মোটর সাইকেল আরোহী নিহত

আমাদের ব্রাহ্মণবাড়িয়া সংবাদদাতা জানান, ব্্রাহ্মণবাড়িয়ার কসবায় ট্রাকের ধাক্কায় এক মোটর সাইকেল আরোহী নিহত হয়েছে। ঘটনাটি ঘটেছে গত সোমবার রাতে পৌর এলাকার বিশারাবাড়ী এলাকায়। নিহতের নাম দুলাল মিয়া (৩৫)। তিনি পৌর এলাকার চড়নাল গ্রামের মরহুম আবদুর রশিদের ছেলে। 

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, গত সোমবার রাত ৮টার দিকে দুলাল মোটর সাইকেলযোগে বিশারাবাড়ী এলাকা থেকে শহরে যাওয়ার পথে বিপরীত দিক থেকে আসা একটি ট্রাকের সাথে মোটর সাইকেলের ধাক্কা লেগে মাথায় আঘাত পেয়ে ঘটনাস্থলেই মারা যায়।

খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌছে নিহতের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য জেলা সদর হাসপাতালে প্রেরণ করে।

কাঠালিয়ায় হতাহত ৪

আমাদের ঝালকাঠি সংবাদদাতা জানান, ঝালকাঠির কাঠালিয়া-রাজাপুর সড়কে যাত্রীবাহী মটরসাইকেল ও মাহেন্দ্রের মুখামুখি সংঘর্ষে একজন নিহত ও তিনজন আহত হয়েছে। গতকাল মঙ্গলবার দুপুর ৩ টার দিকে কাঠালিয়া- রাজাপুর সড়কে উপজেলার সাতানি বাজার থেকে যাত্রীবাহী একটি মটরসাইকেল আওরাবুনিয়া বাজারে যাওয়ার পথে মধ্য ছিটকী চৌধুরী হিস্যা নামক স্থানে রাজাপুর থেকে কাঠালিয়াগামী যাত্রীবাহী একটি মাহেন্দ্রের মুখোমুখি সংঘর্ষে মটরসাইকেল ড্রাইভার মিল্টন ওঝা (৪৫), যাত্রী মো. মন্নান হাওলাদার (৬৫) ও স্বপন শীল (৪৫) এবং মাহেন্দ ড্রাইভার মিল্টন রায় (২৮) গুরুতর আহত হয়। এরমধ্যে মিল্টন ওঝা উপজেলার পশ্চিম ছিটকী গ্রামের গোপাল ওঝার পুত্র, মিল্টন রায় আওরাবুনিয়া গ্রামের মৃত কেশব চন্দ্র রায়ের পুত্র, মো. মন্নান হাওলাদারের বাড়ী ছিটকী ও স্বপন শীলের বাড়ী আওরাবুনিয়া গ্রামে। আহতদের প্রাথমিক চিকিৎসা দিয়ে উন্নত চিকিৎসার জন্য বরিশাল শের ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করলে পথিমধ্যে মাটরসাইকেল ড্রাইভার মিল্টন ওঝা মারা যায়। আহতদের মধ্যে মন্নান হাওলাদারের অবস্থা আশংকাজনক। বর্তমানে গুরুতর আহত মন্নান হাওলাদার ও স্বপন শীল বরিশাল শের ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি রয়েছে। কাঠালিয়া থানার এসআই আবু জাফর জানান, ঘাতক মাহেন্দ্র ও মটরসাইকেল দু’টি জব্ধ করা হয়েছে। তাবে এখন পর্যন্ত কোন মামলা হয়নি।

নওগাঁর পত্নীতলায় নিহত এক

আমাদের পত্নীতলা (নওগাঁ) সংবাদদাতা জানান, নওগাঁর পতœীতলায় পিকআপ এর ধাক্কায় মোটরসাইকেল চালক মুক্তারুল (৩৬) নামের এক ব্যক্তি নিহত হয়েছেন। গতকাল মঙ্গলবার দুপুর ১টায় নজিপুর-বদলগাছী আঞ্চলিক মহাসড়কের বেংডোম মোড়ে এ দুর্ঘটনা ঘটে। নিহত মুক্তারুল ধামইরহাট উপজেলার বড়থা শ্যামপুর গ্রামের মৃত নুর মোহাম্মদের ছেলে। 

প্রত্যক্ষদর্শীরা জানান, মুক্তারুল গতকাল মঙ্গলবার দুপুরে নজিপুর হতে বদলগাছী যাওয়ার পথে বেংডোম মোড় এলাকায় আসলে বিপরীত দিক থেকে আসা পিকআপটি মোটর সাইকেলটিকে ধাক্কা দেয়। এতে মোটরসাইকেল চালক মুক্তারুল পাকা সড়কের উপর পড়ে মারাত্মক জখম হন। মুক্তারুলকে উদ্ধার করে পত্নীতলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। 

এ বিষয়ে পত্নীতলা থানার অফিসার ইনচার্জ মাজহারুল ইসলাম জানান, খবর পেয়ে থানা পুলিশ সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে গিয়ে ঘাতক পিকআপটি আটক করে।

নওগাঁর পত্নীতলায় নিহত এক

আমাদের পত্নীতলা (নওগাঁ) সংবাদদাতা জানান, নওগাঁর পত্নীতলায় পিকআপ এর ধাক্কায় মোটরসাইকেল চালক মুক্তারুল (৩৬) নামের এক ব্যক্তি নিহত হয়েছেন। গতকাল মঙ্গলবার দুপুর ১টায় নজিপুর-বদলগাছী আঞ্চলিক মহাসড়কের বেংডোম মোড়ে এ দুর্ঘটনা ঘটে। নিহত মুক্তারুল ধামইরহাট উপজেলার বড়থা শ্যামপুর গ্রামের মৃত নুর মোহাম্মদের ছেলে। 

প্রত্যক্ষদর্শীরা জানান, মুক্তারুল গতকাল মঙ্গলবার দুপুরে নজিপুর হতে বদলগাছী যাওয়ার পথে বেংডোম মোড় এলাকায় আসলে বিপরীত দিক থেকে আসা পিকআপটি মোটর সাইকেলটিকে ধাক্কা দেয়। এতে মোটরসাইকেল চালক মুক্তারুল পাকা সড়কের উপর পড়ে মারাত্মক জখম হন। মুক্তারুলকে উদ্ধার করে পত্নীতলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। 

এ বিষয়ে পত্নীতলা থানার অফিসার ইনচার্জ মাজহারুল ইসলাম জানান, খবর পেয়ে থানা পুলিশ সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে গিয়ে ঘাতক পিকআপটি আটক করে।

অনলাইন আপডেট

আর্কাইভ