শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪
Online Edition

ট্যাক্সসেস বার অ্যাসিয়েশনের নির্বাচনে জাতীয়তাবাদী ঐক্য প্যানেলের নিরঙ্কুশ বিজয়

স্টাফ রিপোর্টার: বাংলাদেশ ট্যাক্সসেস বার অ্যাসিয়েশনের নির্বাচনে সভাপতি পদে অ্যাডভোকেট আবদুল মতিন ও সাধারণ সম্পাদক পদে মিজানুর রহমান দুলালসহ ১৬ পদে জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেলের প্রার্থীরা নিরঙ্কুশ বিজয়ী হয়েছেন। গতকাল বুধবার বিকেলে ভোট গণনা শেষে নির্বাচন কমিশনার অ্যাডভোকেট আফতাব উদ্দিন ফলাফল ঘোষণা করেন বলে জানান জ্যৈষ্ঠ কর আইনজীবী আহমেদ আজম খান।
নির্বাচিত সভাপতি আবদুল মতিন ভোট পেয়েছেন ২৪০৩। তার নিকটতম সৈয়দ ইকবাল মোস্তফা ভোট পান ২২৭৮। নির্বাচিত সাধারণ সম্পাদক মিজানুর রহমান দুলালের ভোট ২৪৬৪। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী নাসির উদ্দিন আহমেদ পেয়েছেন ২৩৭৬।
সহ-সভাপতি পদে অ্যাডভোকেট আবদুল হাই মোল্লা (২৫৪৪) ও অ্যাডভোকেট মজিবর রহমান ভুঁইয়া (২৩১৫), কোষাধ্যক্ষ পদে আশরাফ হোসেন খান (২৬১১), সহকারী সাধারণ সম্পাদক আবু তাহের রাশেদ বাবু (২৪৬৪), পাঠাগার সম্পাদক মোতাচ্ছির আহমেদ (২৬০১), ক্রীড়া ও সংস্কৃতি সম্পাদক হেলাল-ই আজম (২৭৫৮)সহ ১৬টি পদে বিজয়ী হয়েছেন জাতীয়তাবাদী আইনজীবী প্যানেলের সদস্যরা।
নির্বাচিত কার্যকরী সদস্যরা হলেন, মো. আবদল্লাহ আল হোসেইন, এবিএম সালাহউদ্দিন, আবু নাঈম, একেএম আবদুল আউয়াল, আনোয়ার হোসেইন, আয়শা সিদ্দিকা, মোহাম্মদ দুলাল মিয়া ও মো. কামরুল ইসলাম ভুঁইয়া।
আওয়ামী লীগ সমর্থিত সম্মিলিত আইনজীবী পরিষদ প্যানেলে সমাজ কল্যাণ সম্পাদক আবু সাইয়িদ (২৪৭৪) সহ ৫টি কার্যকরী সদস্য নির্বাচিত হয়েছেন। আওয়ামী লীগ সমর্থিত কার্যকরী সদস্যরা হলেন, আহসান হাবিব, মো. আল মামুন, মাসুমা আখতার, মিজানুর রহমান মিজান, মোজাম্মেল হক।
বাংলাদেশ ট্যাকসেস বার অ্যাসোসিয়েশন নির্বাচনের ভোট গ্রহণ হয় গত ২৫ ও ২৬ ফেব্রুয়ারি। পরেরদিন ভোট গণনা শুরু হয়ে শেষ হয় বুধবার। সারাদেশে সাড়ে ৭ হাজার ভোটারদের মধ্যে ৫ হাজারের অধিক সদস্য তাদের প্রতিনিধি নির্বাচনে জন্য ভোট দিয়েছে।
এবার বিএনপি সমর্থিত জাতীয়তাবাদী কর আইনজীবী ঐক্য প্যানেল ও আওয়ামী লীগ সমর্থিত প্যানেল নির্বাচনে অংশ নেয়। এদিকে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান এক বিবৃতিতে কর আইনজীবী সমিতির নির্বাচনে জাতীয়তাবাদী ঐক্য প্যানেলের নিরঙ্কুশ বিজয়ের জন্য বিজয়ীদের অভিনন্দন জানিয়েছেন।

অনলাইন আপডেট

আর্কাইভ