ঢাকা, বৃহস্পতিবার 1 March 2018, ১৭ ফাল্গুন ১৪২৪, ১২ জমদিউস সানি ১৪৩৯ হিজরী
Online Edition

দেশে আইন আছে প্রয়োগ হচ্ছে না -কর্ণেল অলি

চট্টগ্রাম অফিস : লিবারেল ডেমোক্রেটিক পার্টি’র প্রতিষ্ঠাতা সভাপতি, সাবেক মন্ত্রী, ড. কর্ণেল (অব:) অলি আহমদ বীর বিক্রম এমপি বলেছেন ,মুক্তিযুদ্ধের ইতিহাস সম্পর্কে জানতে চাইলে পড়তে হবে ১৯৭১ সালে চট্টগ্রাম থেকে শুরু হয়েছিল স্বাধীনতা যুদ্ধ। বিট্রিশ বিরোধী আন্দোলনও শুরু হয় চট্টগ্রাম থেকে। সে জন্য চট্টগ্রাম বাংলাদেশের ইতিহাসে স্মরণীয় হয়ে থাকবে। একইভাবে আজকে প্রত্যেক দলের সমন্বয়ে গঠিত আইনজীবী সমিতির নব নির্বাচিত কর্মকর্তাদের সংবর্ধনা স্মরণীয় হয়ে থাকবে। আইনজীবীরা জাতির বিবেক। স্বাধীনতা যুদ্ধের মাধ্যমে এদেশে যে সার্বভৌমত্ব প্রতিষ্ঠা হয়েছে তা রক্ষার জন্য সবাইকে কাজ করতে হবে।
তিনি বলেন,দেশে আইন আছে প্রয়োগ হচ্ছে না। সরকারে থাকলে এক রকম, বিরোধীদলে থাকলে অন্যরকমভাবে আইন প্রয়োগ হয়। বিরোধী দলের নেতাকর্মীদের দুর্নীতির অভিযোগে জেলে যেতে হয়। বিচার ব্যবস্থাকে স্বাধীন রেখে ন্যায় বিচার প্রতিষ্ঠার জন্য আইনজীবীদের ভূমিকার উপর গুরুত্বারোপ করেন। দলীয় সংকীর্ণতা থেকে উঠে এসে জনগণের স্বার্থে আইনজীবী হিসেবে বিচারকদের সহেযাগিতার আহ্বান জানান। আইনজীবী এবং বিচারক হবেন বিবেক সম্পন্ন। চট্টগ্রাম আইনজীবী সমিতিতে সকল দলের উপস্থিতিতে যে ইতিহাস সৃষ্টি হয়েছে সমগ্র বাংলাদেশে যেন এই চিত্র ফুটে উঠে। মনুষ্য  জাগ্রত হলে  দেশের জন্য মানুষের জন্য কল্যাণ বয়ে আনবে। দুর্নীতির বিরুদ্ধে সোচ্চার, জবাবদিহিতা থাকলে দেশের কল্যাণ এবং উন্নয়ন অত্যন্ত সম্ভাবনাময়ী বলে তিনি উল্লেখ করেন। সত্যকে ধারণ করে মানবতাকে উর্ধ্বে রেখে ন্যায় বিচার প্রতিষ্ঠা করা এটাই হোক সবার কাম্য।
গতকাল বুধবার  ২৮ ফেব্রুয়ারি দুপুরে’ চট্টগ্রাম আইনজীবী সমিতি অডিটরিয়মে গণতান্ত্রিক আইনজীবী ফোরামের উদ্যোগে আইনজীবী সমিতির নব নির্বাচিত কর্মকর্তাদের সংবর্ধনা সভা সংগঠনের নির্বাহী সভাপতি ড. মুহাম্মদ শফিকুল ইসলাম চৌধুরী’র সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি ছিলেন লিবারেল ডেমোক্রেটিক পার্টির প্রতিষ্ঠাতা সভাপতি ড. কর্ণেল (অবঃ) অলি আহমদ বীর বিক্রম।
বিশেষ অতিথি ছিলেন আইনজীবী ঐক্য পরিষদের এড. মো: দেলোয়ার হোসেন চৌধুরী, জেলা আইনজীবী সমিতির সভাপতি এড. মো: কফিল উদ্দিন চৌধুরী, সংগঠনের সভাপতি এড. মো: নাছির উদ্দিন চৌধুরী। সংগঠনের সাধারণ সম্পাদক ও সমন্বয়কারী এড. শাহাদাত হোসেনের সঞ্চালনায় আলোচনায় অংশ নেন সংবর্ধিত অতিথি আইনজীবী সমিতির সভাপতি এড. শেখ ইফতেখার সাইমুল চৌধুরী, সাধারণ সম্পাদক এডভোকেট মো: নাজিম উদ্দিন চৌধুরী, জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সাধারণ সম্পাদক জহুরুল আলম, ইসলামিক আইনজীবী কাউন্সিলের সাধারণ সম্পাদক শামসুল আলম, সমিতির সাবেক সাধারণ সম্পাদক এনামুল হক, আবদুস সাত্তার, এড. হাবিব উল্লাহ, এড. শুভাশীষ শর্মা, এড. জিকু বড়ুয়া প্রমুখ।

অনলাইন আপডেট

আর্কাইভ