ঢাকা, বৃহস্পতিবার 1 March 2018, ১৭ ফাল্গুন ১৪২৪, ১২ জমদিউস সানি ১৪৩৯ হিজরী
Online Edition

উপজেলা চেয়ারম্যানের ভুয়া বিলে সই না করায় হত্যার হুমকি ॥ থানায় ইউএনও’র জিডি

সংগ্রাম ডেস্ক : ভুয়া বিলে সই না করায় ইউএনওকে হত্যার হুমকি দিয়েছেন নড়াইলের লোহাগড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ ফয়জুল আমির লিটু। এ অভিযোগে উপজেলা চেয়ারম্যানের বিরুদ্ধে জিডি করেছেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মনিরা পারভীন। ভুয়া প্রকল্পের বিলে সই না করায় হত্যার হুমকির অভিযোগ এনে গতকাল বুধবার থানায় জিডি দায়ের করেন তিনি। জিডি নং-১৫৭৬, তারিখ ২৮/২/১৮। শীর্ষনিউজ
বিষয়টি নিশ্চিত করে পুলিশ বলছে, আদালতের অনুমতি সাপেক্ষে তদন্ত করে এ ব্যাপারে আইনগত ব্যবস্থা নেয়া হবে।
জিডিতে উল্লেখ করা হয়েছে, লোহাগড়া উপজেলা চেয়ারম্যান সৈয়দ ফয়জুল আমির লিটু ২০১৭ সালের ২৯ জুন কিছু ভুয়া প্রকল্প দেখিয়ে বরাদ্দ নিয়ে আসেন এবং ওই বিলে উপজেলা নির্বাহী অফিসারকে সই করতে বলেন। কিন্তু ভুয়া প্রকল্প হওয়ায় ইউএনও সই না করায় ৩৯ লাখ টাকা ফেরত চলে যায়।
এর পর থেকে উপজেলা চেয়ারম্যান ইউএনওকে প্রকাশ্যে হুমকি দেন। এছাড়া বিভিন্ন সময় বিভিন্ন লোকের মাধ্যমে এবং টেলিফোন ও মোবাইলে হত্যার হুমকি দেয়া হচ্ছে।
তিনি জিডিতে আরো উল্লেখ করেছেন, উপজেলা চেয়ারম্যান সৈয়দ ফয়জুল আমির লিটু একজন কুখ্যাত সন্ত্রাসী। তিনি তৎকালীন প্রকাশ বিকাশ বাহিনীর সহযোগী এবং ডাকাত ছিলেন। তিনি একজন পেশাদার খুনি। সম্প্রতি তিনি রাজনীতিতে জড়িয়ে উপজেলা পরিষদের চেয়ারম্যান হয়েছেন।
তিনি বিভিন্ন প্রকল্পের কাজ না করে টাকা আত্মসাত করায় দুর্নীতি দমন কমিশনের দায়েরকৃত কয়েকটি মামলায় আসামী হয়েছেন। অব্যাহত হুমকি ও টেলিফোনের আলাপচারিতায় জীবনের নিরাপত্তাহীনতায় ভুগছেন। নিরাপত্তার স্বার্থে তিনি থানায় জিডিটি দায়ের করেছেন। তবে এ ব্যাপারে লোহাগড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান সৈয়দ ফয়জুল আমির লিটু বলেন, আমার বিরুদ্ধে আনীত অভিযোগ মিথ্যা ও বানোয়াট’।
লোহাগড়া থানার অফিসার ইনচার্জ (ওসি) শফিকুল ইসলাম জানান, এ ব্যাপারে আদালতের অনুমতি সাপেক্ষে তদন্ত করে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেয়া হবে।

অনলাইন আপডেট

আর্কাইভ