ঢাকা, বৃহস্পতিবার 1 March 2018, ১৭ ফাল্গুন ১৪২৪, ১২ জমদিউস সানি ১৪৩৯ হিজরী
Online Edition

টাঙ্গাইলের মাওলানা হযরত আলীর ইন্তিকাল

বাংলাদেশ জামায়াতে ইসলামীর টাঙ্গাইল জেলার গোপালপুর পৌরসভা শাখার সভাপতি ও গোপালপুর চরচতিলা মাদ্রাসার প্রভাষক মাওলানা মোঃ হযরত আলী ৪২ বছর বয়সে ক্যানসারে আক্রান্ত হয়ে গত ২৬ ফেব্রুয়ারি দিবাগত রাত সাড়ে ১১টায় রাজধানী ঢাকার একটি হাসপাতালে ইন্তিকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তিনি মাতা, স্ত্রী ও ২ পুত্রসহ বহু আত্মীয়-স্বজন রেখে গিয়েছেন। গত ২৭ ফেব্রুয়ারি বাদ জোহর গোপালপুর পৌরসভাস্থ শাসউদ্দিন হাফিজিয়া মাদ্রাসা মাঠে নামাযে জানাযা শেষে তাকে গোপালপুর শহরের আভুঙ্গী কবর স্থানে দাফন করা হয়েছে। নামাযে জানাযায় ইমামতি করেন টাঙ্গাইল জেলা জামায়াতের সাবেক আমীর মাওলানা আবদুল হামিদ। জানাযায় টাঙ্গাইল জেলা জামায়াতের আমীরসহ স্থানীয় নেতৃবৃন্দ অংশ গ্রহণ করেন।
শোকবাণী: মাওলানা মোঃ হযরত আলীর ইন্তিকালে গভীর শোক প্রকাশ করে বাংলাদেশ জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত আমীর ও সাবেক এমপি অধ্যাপক মুজিবুর রহমান গতকাল বুধবার এক শোকবাণী দিয়েছেন।
শোকবাণীতে তিনি বলেন, মাওলানা মোঃ হযরত আলী (রাহিমাহুল্লাহ) কে আল্লাহ সুবহানাহু ওয়া তা’আলা ক্ষমা ও রহম করুন এবং তাকে নিরাপত্তা দান করুন। তাকে সম্মানিত মেহমান হিসেবে কবুল করুন ও তার কবরকে প্রশস্ত করুন। তার গুণাহখাতাগুলোকে নেকিতে পরিণত করুন। তার জীবনের নেক আমলসমূহ কবুল করে তাকে জান্নাতুল ফিরদাউসে স্থান দান করুন।
তিনি শোকবাণীতে তার শোক-সন্তপ্ত পরিবার-পরিজনদের প্রতি গভীর সমবেদনা জানিয়ে বলেন, আল্লাহ সুবহানাহু ওয়া তা’আলা তাদেরকে এ শোকে ধৈর্য ধারণ করার তাওফিক দান করুন।
ফরিদপুর সদরপুর উপজেলা শাখার আমীরের মায়ের ইন্তিকাল: বাংলাদেশ জামায়াতে ইসলামীর ফরিদপুর জেলার সদরপুর উপজেলা শাখার আমীর মোঃ দেলোয়ার হোসাইনের মা মোসাম্মাত সূর্যবান খাতুন ৯০ বছর বয়সে গত ২৭ ফেব্রুয়ারি সন্ধ্যা সাড়ে ৭টায় বার্ধক্যজনিত রোগে নিজ বাড়িতে ইন্তিকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তিনি ১ পুত্র ও ৩ কন্যাসহ বহু আত্মীয়-স্বজন রেখে গিয়েছেন। গতকাল বুধবার সকাল ১১টায় নামাযে জানাযা শেষে তাকে দাফন করা হয়েছে।
নামাযে জানাযায় উপস্থিত ছিলেন ফরিদপুর জেলা শাখা জামায়াতের আমীর অধ্যাপক আবদুত তোয়াব, সেক্রেটারি মাওলানা বদরুদ্দিনসহ জেলা জামায়াতের অন্যান্য নেতৃবৃন্দ। আরও উপস্থিত ছিলেন সদরপুর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান শাহাব উদ্দিন খান, বর্তমান ইউপি চেয়ারম্যান শহিদুল ইসলাম বাবুলসহ এলাকার বহু গণ্যমান্য মুসল্লী।
শোকবাণী : মোসাম্মাত সূর্যবান খাতুনের ইন্তিকালে গভীর শোক প্রকাশ করে ফরিদপুর জেলা জামায়াতের আমীর অধ্যাপক আবদুত তোয়াব শোকবাণী দিয়েছেন।
শোকবাণীতে তিনি তার জীবনের নেক আমলসমূহ কবুল করে তাকে জান্নাতবাসী করার জন্য মহান আল্লাহ তায়ালার দরবারে দোয়া করেন এবং তার শোক-সন্তপ্ত পরিবার-পরিজনদের প্রতি গভীর সমবেদনা জানিয়ে বলেন, আল্লাহ রাব্বুল আলামীন তাদের এ শোকে ধৈর্য ধারণ করার তাওফীক দান করুন।

অনলাইন আপডেট

আর্কাইভ