ঢাকা, শুক্রবার 2 March 2018, ১৮ ফাল্গুন ১৪২৪, ১৩ জমদিউস সানি ১৪৩৯ হিজরী
Online Edition

রাজধানীতে দু’ছাত্র খুন

স্টাফ রিপোর্টার : রাজধানীর পুরান ঢাকার শাঁখারিবাজার ভিক্টোরিয়া পার্ক গলিতে হোলি উৎসবে গিয়ে ছুরিকাঘাতে মোহাম্মদ রনক (১৯) নামের এক কলেজ ছাত্র খুন হয়েছে। গতকাল বৃহস্পতিবার বেলা ১২টার দিকে ছুরিকাঘাতে আহত হয় সে। সঙ্গে সঙ্গে তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক সোয়া ১টায় তাকে মৃত ঘোষণা করেন। আজিমপুর নিউ পল্টন লাইন স্কুল এন্ড কলেজের উচ্চমাধ্যমিক পরীক্ষার্থী ছিলো সে। থাকতো কামরাঙ্গীরচর রনিমার্কেট এলাকাতে। মো. শহিদ মিয়ার ছেলে।

মৃত রনকের বন্ধু মাসুম জানান, হলি উৎসব অংশগ্রহণ করতে ৪ মেয়ে বন্ধুসহ ৮ জন পুরান ঢাকার শাঁখারিবাজার এলাকায় যায়। হোলি খেলার পর আবার ভিক্টোরিয়া পার্ক গলি দিয়ে যাচ্ছিলো তারা। এসময় ১৫-২০জন ছেলে রনককে মারতে মারতে ধরে নিয়ে যাচ্ছিলো। কিছুদূর নেয়ার পর তার ডান পায়ে ছুরিকাঘাত করে ফেলে যায়। পরে রক্তাক্ত অবস্থায় তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

বন্ধু মাসুম আরো জানায়, ওই এলাকায় মেয়েলি ব্যাপারে ঝামেলা চলছিলো রনকের সাথে।

ছেলের মৃত্যুর সংবাদ পেয়ে হাসপাতালে ছুটে আসেন রনকের মা হেনা বেগম। তিনি জানান, সকালে কোচিং থেকে বাসায় ফিরে সে। এরপর পুরান ঢাকার হোলি উৎসবে যাবে বলে বাসা থেকে বের হয়। এরপর আমি শুনি তাকে হাসপাতালে নিয়ে আসা হয়েছে।

 কোতয়ালী থানার ওসি এবিএম মশিউর রহমান জানান, ঘটনার সংবাদ পেয়ে আমি ঘটনাস্থলে গিয়ে লাশ উদ্ধার করে মর্গে পাঠিয়েছি। ঘটনাটির ব্যাপারে খোঁজ খবর নেয়া হচ্ছে । জড়িতদের পরিচয় পাওয়ার পর তাদেরকে আটকে অভিযান শুরু হবে ।  

হাসপাতাল সূত্রে জানা গেছে, রওনকের শরীরের বাম পাশে জখম হয়েছে। আহত অবস্থায় রওনককে তার বন্ধুরা ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে আসেন। সোয়া ১টার দিকে কর্তব্যরত চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন। তবে কে বা কারা রওনককে ছুরিকাঘাত করেছে তা জানাতে পারেননি তার বন্ধুরা।

এদিকে , যাত্রবাড়ীতে দুর্বৃত্তের ছুরিকাঘাতে মো. রাকিবুল ইসলাম (১৬) নামে এক স্কুলছাত্র নিহত হয়েছে। এ সময় তার বন্ধু ইমরান হোসেন মুন্না আহত হয়। বুধবার সন্ধ্যায় যাত্রাবাড়ী থানার কাজলা এলাকার লবণ ফ্যাক্টরির সামনে এ ঘটনা ঘটে। রাকিবুল মাতুয়াইল পশ্চিম যাত্রাবাড়ী এলাকার বাসিন্দা। তার বাবার নাম সুলতান মিয়া। রাকিবুল মাতুয়াইল বহুমুখী উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির শিক্ষার্থী ছিল।

ঢামেক পুলিশ ফাঁড়ির এএসআই মো. বাবুল মিয়া জানান, বুধবার সন্ধ্যায় যাত্রাবাড়ী থানার কাজলা এলাকার লবণ ফ্যাক্টরির সামনে পূর্ব শত্রুতার জের ধরে রাকিব ও ইমরানকে ছুরিকাঘাত করে দুর্বৃত্তরা। পরে তাদের উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসারত অবস্থায় ভোর ৫টার দিকে রাকিবুল মারা যায়। ইমরান এখনও চিকিৎসাধীন অবস্থায় আছে।

আহত মুন্না জানায়, সন্ধ্যায় রাকিবুলসহ ৬/৭ জন বন্ধু মিলে কাজলা এলাকায় ঘুরতে যায়। কাজলা লবণ ফ্যাক্টরির সামনে ওই এলাকার ১০/১২জন মিলে তাদের উপর চড়াও হয়। একপর্যায়ে ধারালো ছুরি দিয়ে আঘাতসহ তাদেরকে মারধর করতে শুরু করে। এতে মুন্না ও রাকিবুল আহত হয়। রাকিবুলের ডান পায়ে ও পেটে আর মুন্নার পিঠে ও চোখে ছুরিকাঘাত রয়েছে।

যাত্রাবাড়ী থানার ওসি আনিসুর রহমান জানান, এই মারামারি ঘটনা শুনেছি। বিস্তারিত জানার চেষ্টা চলছে।

অনলাইন আপডেট

আর্কাইভ