ঢাকা, শুক্রবার 2 March 2018, ১৮ ফাল্গুন ১৪২৪, ১৩ জমদিউস সানি ১৪৩৯ হিজরী
Online Edition

কাশিমপুর কারাগার থেকে মুক্তি পেলেন গাজীপুরের সাবেক এমপি হাসান উদ্দিন সরকার

 

গাজীপুর সংবাদদতাঃ বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য গাজীপুর-২ (টঙ্গী-সদর) আসনের সাবেক সংসদ সদস্য মুক্তিযোদ্ধা হাসান উদ্দিন সরকার কাশিমপুর হাইসিকিউরিটি কেন্দ্রীয় কারাগার থেকে বৃহস্পতিবার দুপুরে জামিনে মুক্তি পেয়েছেন। কারাগার থেকে মুক্তিলাভের পর তাকে রাজধানীর একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে। 

গাজীপুর আদালতের পরিদর্শক মো. রবিউল ইসলাম জানান, গত ৬ ফেব্রুয়ারি বিশেষ ক্ষমতা ও বিস্ফোরক দ্রব্য আইনের একটি মামলায় টঙ্গী এলাকা থেকে গ্রেপ্তারের পর হাসান উদ্দিন সরকারকে আদালতের মাধ্যমে গাজীপুর জেলা কারাগারে পাঠানো হয়। পরে সেখান থেকে তাকে কাশিমপুর হাইসিকিউরিটি  কেন্দ্রীয় কারাগারে স্থানান্তর করা হয়। বুধবার তার আইনজীবীরা গাজীপুরের জেলা ও দায়রা জজ আদালতে জামিন চাইলে বিচারক একেএম এনামুল হক তার জামিন আবেদন মঞ্জুর করেন। 

কাশিমপুর হাইসিকিউরিটি কেন্দ্রীয় কারাগারের জেলার বিকাশ রায়হান জানান, বুধবার রাতে জামিনের কাগজপত্র কারাগারে পৌঁছালে যাচাই-বাছাই  শেষে বৃহস্পতিবার দুপুরে হাসান উদ্দিন সরকারকে মুক্তি দেয়া হয়।

হাসান উদ্দিন সরকারের বড় ছেলে সরকার সাইফুল ইসলাম বিপ্লব জানান, বিএনপি’র চেয়ারপারসন সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার রায়কে কেন্দ্র করে দেশব্যাপী বিরোধী দলীয় নেতাকর্মীদের গ্রেফতারে অভিযান চালায় পুলিশ। রায় ঘোষণার দু’দিন আগে ৬ ফেব্রুয়ারি টঙ্গীর একটি মাদ্রাসায় অভিযান চালিয়ে পুলিশ হাসান উদ্দিন সরকারকে আটক করে। এসময় জিয়া পরিষদ নেতা আজিজুল হক রাজু মাস্টার, হাসান উদ্দিন লস্কর এবং হাসান সরকার প্রতিষ্ঠিত আহসান উল্লাহ সরকার ইসলামিক ফাউন্ডেশন এতিমখানার প্রধান উপদেষ্টা আবু আহমেদকেও আটক করা হয়। পরে টঙ্গী মডেল থানায় বিশেষ ক্ষমতা ও বিস্ফোরক দ্রব্য আইনে পুলিশের দায়ের করা একটি মামলায় হাসান উদ্দিন সরকারকে গ্রেফতার দেখানো হয়।

অনলাইন আপডেট

আর্কাইভ