ঢাকা, শনিবার 3 March 2018, ১৯ ফাল্গুন ১৪২৪, ১৪ জমদিউস সানি ১৪৩৯ হিজরী
Online Edition

নেপালের বাণিজ্য মেলায় প্রশংসিত ওয়ালটন

 

নেপালের রাজধানী কাঠমুন্ডুতে অনুষ্ঠিত ‘৪র্থ বাংলাদেশ এক্সপো-২০১৮’ তে ব্যাপক প্রশংসা পেয়েছে ‘মেইড ইন বাংলাদেশ’ খ্যাত ওয়ালটন পণ্য। বাংলাদেশ দূতাবাস আয়োজিত এই বাণিজ্য মেলায় ইলেকট্রনিক্স, ইলেকট্রিক্যাল, আইসিটি এবং হোম অ্যাপ্লায়েন্সস পণ্য প্রদর্শন ও বিক্রি করে ওয়ালটন। এতে ওয়ালটন পণ্য নেপালি ক্রেতা-দর্শনার্থীদের নজর কাড়ে। এই মেলায় প্রথমবারের মতো বিক্রি হয় বাংলাদেশে তৈরি মোবাইল ফোন ও ল্যাপটপ।

নেপালে বাংলাদেশী পণ্যের রপ্তানি বাড়াতে গত চার বছর ধরে এই মেলার আয়োজন করে আসছে বাংলাদেশ দূতাবাস। ২৩ থেকে ২৭ ফেব্রুয়ারি কাঠমুন্ডুর ভ্রিকুটিমন্ডপ এক্সিবিশন হলে অনুষ্ঠিত হয় বাংলাদেশী পণ্যের একক ওই বাণিজ্য মেলা। এতে আইসিটি, ইলেকট্রনিক সামগ্রী, বিল্ডিং নির্মাণ সামগ্রী, রেডিমেইড গার্মেন্ট, সিরামিক, কনজ্যুমার প্রোডাক্ট, ফুড প্রোডাক্ট, চামড়াজাত পণ্যের ৫০টিরও বেশি প্রতিষ্ঠান অংশ নেয়। ইভেন্টের কো-স্পন্সর ছিল ওয়ালটনের নেপাল ডিস্ট্রিবিউটর। 

মেলার উদ্বোধন করেন বাংলাদেশের প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন নেপালে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মাশফি বিনতে শামস। উদ্বোধনের পর তারা ওয়ালটন স্টল পরিদর্শন করেন। এ সময় রাষ্ট্রদূত বলেন, নেপালে বাংলাদেশী পণ্যের ব্যবহার আগের চেয়ে অনেক বেড়েছে এবং বাংলাদেশী পণ্যের গুণগত উচ্চমান সম্পর্কে নেপালীরা অবগত। বাংলাদেশে তৈরি পণ্য আরো জনপ্রিয় করবে এই মেলা। এর ফলে বাংলাদেশের উদ্যেক্তারা সহজেই সম্ভাবনাময় নেপালের বাজার ধরতে সক্ষম হবেন। 

প্রতি বছর এই মেলায় অংশ নিয়ে আসছে ওয়ালটন। আয়োজক সূত্রে জানা গেছে, ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলার মতো নেপালের এই এক্সপোতে ওয়ালটন প্যাভিলিয়নে ক্রেতা-দর্শনার্থীদের ব্যাপক ভিড় ছিল। এখানে প্রদর্শিত হয় ওয়ালটনের ব্যাপক বিদ্যুৎ সাশ্রয়ী ইনভার্টার টেকনোলজির রেফ্রিজারেটর, ফ্রিজার, এলইডি টেলিভিশন, ইনভার্টার এসি, রিচার্জেবল ফ্যান, সিলিং ফ্যান, রাইসকুকার, ব্লেন্ডার, গ্যাস স্টোভ, ইলেকট্রিক সুইস-সকেট, ইন্ডাকশন কুকার, এসিড লেড রিচার্জেবল ব্যাটারিসহ বিভিন্ন হোম ও ইলেকট্রিক্যাল অ্যাপ্লয়েন্সেস। এছাড়া ছিল বিশ্বের লেটেস্ট প্রযুক্তিতে ওয়ালটন কারখানায় তৈরি কম্প্রেসর, মোবাইল ফোন, ল্যাপটপ ও কম্পিউটার। উল্লেখ্য, ২০১৪ সাল থেকে ব্যাপক আকারে নেপালের বাজারে প্রবেশ করে ওয়ালটন। নেপালে নিয়োজিত ওয়ালটনের সোল ডিস্ট্রিবিউটর রিডা ইনকরপোরেটেড প্রাইভেট লিমিটেড। বর্তমানে নেপালে রপ্তানি হচ্ছে ওয়ালটনের ফ্রিজ, টেলিভিশন, এয়ার কন্ডিশনার, ল্যাপটপ, মোবাইল ফোনসহ অন্যান্য হোম অ্যাপ্লায়েন্সস। প্রেস বিজ্ঞপ্তি।

অনলাইন আপডেট

আর্কাইভ