ঢাকা, রোববার 4 March 2018, ২০ ফাল্গুন ১৪২৪, ১৫ জমদিউস সানি ১৪৩৯ হিজরী
Online Edition

বাজারে এলো ওয়ালটনের ‘ফেস আনলক’ সমৃদ্ধ ফোরজি ফোন

 

বাজারে এলো ওয়ালটনের নতুন ফোরজি হ্যান্ডসেট। ‘প্রিমো এসসিক্স ইনফিনিটি’ মডেলের এই স্মার্টফোনে যুক্ত হয়েছে ফেস আনলক প্রযুক্তি। ফলে ফোন আনলকে গ্রাহক তার মুখাবয়ব ব্যবহার করতে পারবেন। এতে অনাকাক্সিক্ষত কারো হাতে পড়লেও ফোনের তথ্য থাকবে সুরক্ষিত। তাছাড়া, ফোনের সুরক্ষায় রয়েছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সরও।

এই ফোনে ব্যবহৃত হয়েছে ইন-সেল এইচডি প্লাস নিউ জেনারেশন ১৮:৯ রেশিওর ফুল-ভিউ আইপিএস ডিসপ্লে। ৫.৫ ইঞ্চির পর্দার রেজ্যুলেশন ১৪৪০ বাই ৭২০ পিক্সেল। ফাইভ ফিংগার মাল্টিটাচ সুবিধাযুক্ত স্মার্টফোনটিতে রয়েছে ২.৫ডি কার্ভড গ্লাসও। ফলে বিভিন্ন অ্যাপ্লিকেশন ব্যবহার এবং ভিডিও দেখা, গেম খেলা, বই পড়া বা ইন্টারনেট ব্রাউজিংয়ে মিলবে অনন্য অভিজ্ঞতা।

ওয়ালটন সেল্যুলার ফোন ডিভিশন (মার্কেটিং) প্রধান আসিফুর রহমান খান জানান, স্মার্টফোনটির মূল্য মাত্র ১৬,৯৯০ টাকা। আকর্ষণীয় ডিজাইনের ফোনটি গত শুক্রবার থেকে দেশের সব ওয়ালটন প্লাজা, ব্র্যান্ড এবং রিটেইল আউটলেটে পাওয়া যাচ্ছে। ক্রেতাদের চাহিদা ও রুচির ভিন্নতা অনুযায়ী ফোনটি মিলছে সোনালি, নীল এবং ধূসর এই তিনটি ভিন্ন রঙে। 

তিনি আরো জানান, বাজারে আসার আগেই স্মার্টফোনটির প্রি-বুকিং নেওয়া হয়েছিল। আগাম ফরমায়েসে ক্রেতাদের কাছ থেকে পাওয়া গেছে অভূতপূর্ব সাড়া। যারা প্রি-বুকিং দিয়েছেন ক্যাশব্যাকসহ আকর্ষণীয় উপহারের সঙ্গে তাদের কাছে স্মার্টফোন পৌঁছে দেয়া হচ্ছে।  

ওয়ালটন সূত্রে জানা গেছে, ‘এসসিক্স ইনফিনিটি’ অ্যান্ড্রয়েডের সর্বশেষ সংস্করণ ওরিও ৮.০ অপারেটিং সিস্টেমে পরিচালিত। ফলে এই ফোনের কার্যক্ষমতা ও গতি বেশি। এতে রয়েছে ৬৪-বিট সম্পন্ন ১.৩ গিগাহার্জ গতির কোয়াডকোর প্রসেসর। যা নিশ্চিত করবে এর উচ্চগতি। উন্নতমানের গেমিং ও স্পষ্ট ভিডিওর অভিজ্ঞতা দিতে গ্রাফিক্স হিসেবে ব্যবহৃত হয়েছে মালি-টি ৭২০। ৩ জিবি দ্রুতগতির এলপিডিডিআর৩ র‌্যাম থাকায় বিভিন্ন অ্যাপস ব্যবহার, ইন্টারনেট ব্রাউজিং, থ্রিডি গেমিং এবং দ্রুত ভিডিও লোড ও ল্যাগ-ফ্রি ভিডিও স্ট্রিমিং সুবিধা পাওয়া যাবে। এর অভ্যন্তরীণ মেমোরি ৩২ গিগাবাইটের। যা মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে ২৫৬ গিগাবাইট পর্যন্ত বাড়ানো যাবে। ফলে অনেক বেশি ছবি, ভিডিও, ডকুমেন্টস ইত্যাদি সংরক্ষণ করা যাবে। প্রেস বিজ্ঞপ্তি।

অনলাইন আপডেট

আর্কাইভ