ঢাকা, রোববার 4 March 2018, ২০ ফাল্গুন ১৪২৪, ১৫ জমদিউস সানি ১৪৩৯ হিজরী
Online Edition

আইআইইউসি ও মালয়েশিয়ার আইআইইউএম-এর মধ্যে বহুদিনের সুসম্পর্কের ঐতিহ্য রয়েছে

আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম (আইআইইউসি) এর ভাইস চ্যান্সেলর প্রফেসর কে. এম. গোলাম মহিউদ্দিন বলেছেন, মালয়েশিয়ার আইআইইউএম এর সাথে আইআইইউসি’র বহুদিনের সুসম্পর্কের ঐতিহ্য রয়েছে। আইআইইউএম বিশ্বের একটি অন্যতম সেরা ও আধুনিক বিশ্ববিদ্যালয়।

গতকাল সকালে কনফারেন্স হলে আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম (আইআইইউসি) এবং ইন্টারন্যাশনাল ইসলামিক ইউনিভার্সিটি মালয়েশিয়ার (আইআইইউএম) মধ্যে এক দ্বিপাক্ষিক আলোচনায় আইআইইউসি’র ভাইস চ্যান্সেলর প্রফেসর কে. এম. গোলাম মহিউদ্দিন এ কথা বলেন। দ্বিপাক্ষিক আলোচনায় উভয়পক্ষ থেকে উপস্থিত ছিলেন, আইআইইউএম এর মেডিসিন অনুষদের ডেপুটি ডীন (রিসার্চ এন্ড ইনোভেশন) প্রফেসর ড. জামালুদ্দিন বিন এবি রহমান, মেডিকেল সেন্টারের উপ পরিচালক ড. মোহাম্মদ সাউফি বিন আং, ডেন্টিস্ট্রি অনুষদের এসিস্ট্যান্ট প্রফেসর মুহাম্মদ ফিরদাউস বিন চে মুসা এবং সিনিয়র সহকারী পরিচালক মোঃ দানিয়েল বিন জামালুদ্দিন, আইআইইউসি’র প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ দেলাওয়ার হোসাইন, রেজিষ্ট্রার কর্ণেল মোঃ কাশেম, পিএসসি (অবঃ), আইআইইউসি’র সেন্টার ফর রিসার্চ এন্ড পাবলিকেশন্স (সিআরপি)-এর ডিরেক্টর ড. আকতারুজ্জামান খান এবং ফার্মেসী বিভাগের চেয়ারম্যান মোঃ মাসুদুর রহমান। অনুষ্ঠান পরিচালনা করেন এসডিএসডব্লিউডি’র অতিরিক্ত পরিচালক মুহাম্মদ মাহফুজুর রহমান।

আইআইইউসি’র ভাইস চ্যান্সেলর প্রফেসর কে. এম. গোলাম মহিউদ্দিন বলেন, মালয়েশিয়ার সাথে বাংলাদেশের সুসম্পর্কের বন্ধন অনেক সুদৃঢ় হয়েছে। বাংলাদেশের অনেক ছাত্র আইআইইউএম থেকে ডিগ্রী অর্জন করেছে এবং সেখানে অধ্যয়নরত আছে। 

দ্বিপাক্ষিক বৈঠকে আইআইইউএম এর সাথে আইআইইউসি’র পারস্পরিক স্বার্থ সংশ্লিষ্ট এবং ভবিষ্যত সহযোগিতার ক্ষেত্র উন্মোচন বিষয়ে মতবিনিময় হয়।

উল্লেখ্য আইআইইউএম এর সাথে আইআইইউসি’র সমঝোতা স্মারক রয়েছে। প্রেস বিজ্ঞপ্তি।

অনলাইন আপডেট

আর্কাইভ