ঢাকা,মঙ্গলবার 13 November 2018, ২৯ কার্তিক ১৪২৫, ৪ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী
Online Edition

জাফর ইকবালের ওপর হামলা: প্রতিবাদে উত্তাল শাবি

সংগ্রাম অনলাইন ডেস্ক: জনপ্রিয় লেখক ও অধ্যাপক ড. জাফর ইকবালের ওপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস বিক্ষোভে উত্তাল হয়ে উঠেছে।

রোববার সকাল থেকেই বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে বিভিন্ন বিভাগের প্রায় তিন হাজার শিক্ষার্থী।

‘স্যারের উপর হামলা কেন প্রশাসন জবাব চাই’, ‘সাস্টিয়ান সাস্টিয়ান এক হও এক হও’, ‘আমার ক্যাম্পাসে হামলা কেন প্রশাসন জবাব চাই’ প্রভৃতি স্লোগান নিয়ে শিক্ষার্থীদের বিক্ষোভ করতে দেখা যায়।

হামলাকারী ও ‘হোতাদের’ দ্রুত বিচারের আওতায় আনতে শিক্ষার্থীরা গণস্বাক্ষর সংগ্রহের পাশাপাশি সন্ধ্যায় মৌন মিছিল করবেন। বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি ও সম্মিলিত সাংস্কৃতিক জোট দুপুরে ক্যাম্পাসে মানববন্ধন করবে।

শনিবার বিকালে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের মুক্তমঞ্চে একটি অনুষ্ঠান চলাকালে এক তরুণ ছুরি নিয়ে অধ্যাপক জাফর ইকবালের ওপর হামলা চালায়।

হামলার পরপরই ফয়জুল নামে এক তরুণকে ধরে ফেলে শিক্ষক ও শিক্ষার্থীরা। এ ঘটনায় ফয়জুলের মামা ও চাচাকে আটক করেছে আইনশৃঙ্খলা বাহিনী।

বিক্ষোভ মিছিল থেকে খালেদ সাইফুল্লাহ ইলিয়াস নামে এক শিক্ষার্থী বলেন, “স্যারের উপর যে হামলা হয়েছে তা অত্যন্ত ন্যক্কারজনক। আমরা এর তীব্র নিন্দা জানাই। শিগগিরই হামলাকারী ও তাদের হোতাদের বের করে শাস্তির আওতায় আনা হোক।”

বিক্ষোভ মিছিল ক্যাম্পাসের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে লাইব্রেরি ভবনের সামনে এসে সমাবেশে মিলিত হয়।

সমাবেশে বক্তারা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে এ ধরনের ঘৃণ্য ঘটনার নিন্দা জানান। এছাড়া বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে সীমানা প্রাচীর নির্মাণের দাবি জানান তারা।

এসময় অধ্যাপক ড. জাফর ইকবালের ওপর হামলার বিচার দাবিতে বিভিন্ন রকম প্ল্যাকার্ড প্রদর্শন করেন বিক্ষুব্ধরা।

এদিকে এর প্রতিবাদে বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি, সম্মিলিত সাংস্কৃতিক জোট বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করবে।

উল্লেখ্য, শনিবার বিকালে ইইই ফেস্টিভাল চলাকালে ড. মুহম্মদ জাফর ইকবালের উপর হামলা চালায় দৃর্বৃত্তরা।

অনলাইন আপডেট

আর্কাইভ