শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪
Online Edition

জনগণের কাছে পুলিশ বাহিনীর জবাবদিহিতা থাকবে তাহলে পুলিশ-জনগণ দূরত্ব কমে আসবে -আইজিপি ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী

চট্টগ্রাম অফিস : ইন্সপেক্টর জেনারেল অফ পুলিশ ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বলেছেন, জনগণের কাছে পুলিশ বাহিনীর জবাবদিহিতা থাকবে। তাহলে পুলিশ–জনগণ দূরত্ব কমে আসবে। আমরা সকলের সহযোগিতায় এদেশকে নিরাপদ আবাসস্থল হিসেবে গড়ে তুলতে চাই। বাংলাদেশে আজ প্রচুর বিদেশি বিনিয়োগ আসছে এবং বাংলাদেশ একটি উন্নত রোল মডেল হিসেবে সারা পৃথিবীতে পরিচিতি লাভ করেছে।
তিনি বলেন,পুলিশের কাছে গিয়ে কোন মানুষ যাতে কষ্ট না পায়, হয়রানি ও ভোগান্তির শিকার না হয় সে লক্ষ্যে পুলিশ বাহিনীকে সৎ ও নিষ্ঠার সাথে নিরপেক্ষ হয়ে কাজ করতে হবে।
 গত  শুক্রবার ২ মার্চ বিকেলে হালিশহরের জেলা পুলিশ লাইন্স মাঠে চট্টগ্রাম জেলা পুলিশের বার্ষিক পুলিশ সমাবেশ ও ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
 আইজিপি বলেন, যেকোনো উন্নয়নের প্রধান ও প্রথম শর্ত হলো আইনশৃঙ্খলা পরিস্থিতি স্থিতিশীল রাখা। বাংলাদেশ নিরাপদ দেশ হওয়ায় প্রচুর বিদেশি বিনিয়োগ আসছে। এদেশ আপনার আমার আমাদের সকলের। এ প্রিয় মাতৃভূমি আমাদের অহংকার, আমাদের গর্ব। প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সরকার ক্ষমতায় আসার পর পুলিশ প্রশাসনকে ঢেলে সাজিয়েছেন। বর্তমানে দেশের আইনুশৃঙ্খলা পরিস্থিতি ঠিক থাকায় মানুষ সুখে শান্তিতে বসবাস করছে এবং প্রচুর বিনিয়োগকারী এখানে এসে নির্বিঘ্নে তাদের ব্যবসা বাণিজ্য পরিচালনা করে যাচ্ছে।
চট্টগ্রাম জেলা পুলিশ সুপার নুরে আলম মিনার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি ড. এসএম মনিরুউজ্জামান এবং নগর পুলিশ কমিশনার ইকবাল বাহার।  
অনুষ্ঠানে চিটাগাং মেট্রোপলিটন চেম্বারের সভাপতি ও কেডিএস গ্রুপের চেয়ারম্যান খলিলুর রহমান, এস আলম গ্রুপের ভাইস চেয়ারম্যান শহীদুল আলম, পরিচালক হুমায়ুন আলম, পিএইচপি ফ্যামিলির ভাইস চেয়ারম্যান মোহাম্মদ মহসীন, আবাহনীর চেয়ারম্যান দিদারুল আলম, চিটাগাং চেম্বারের পরিচালক অহিদ সিরাজ চৌধুরী স্বপনসহ বিশিষ্ট ব্যক্তিদের শুভেচ্ছা উপহার তুলে দেন পুলিশ মহাপরিদর্শক (আইজি)।
পুরস্কার বিতরণ শেষে আইজি এস আলম গ্রুপের অর্থায়নে নির্মিত অত্যাধুনিক ‘পুলিশ সিভিক সেন্টার’ উদ্বোধন করেন। এ সময় মোনাজাত পরিচালনা করেন জেলা পুলিশ লাইন মসজিদের খতিব মাওলানা মনসুরুল হক। অনুষ্ঠানের শুরুতে বেলুন উড়িয়ে জেলা পুলিশের বার্ষিক পুলিশ সমাবেশ ও ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন করেন প্রধান অতিথি আইজিপি ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী। সন্ধ্যায় সাংস্কৃতিক অনুষ্ঠান ও নৈশ ভোজের আয়োজন করা হয়।

অনলাইন আপডেট

আর্কাইভ