ঢাকা, বৃহস্পতিবার 8 March 2018, ২৪ ফাল্গুন ১৪২৪, ১৯ জমদিউস সানি ১৪৩৯ হিজরী
Online Edition

অডিটরের বাসা থেকে ৯২ লাখ টাকা উদ্ধার

কিশোরগঞ্জ সংবাদদাতা : কিশোরগঞ্জে ভূমি অধিগ্রহণের ৫ কোটি টাকা আত্মসাতের ঘটনায় দুদকের মামলায় ট্রেজারির অডিটর মো. সৈয়দুজ্জামানের বাসা থেকে ৯২ লাখ টাকা উদ্ধার করেছে দুদক। মঙ্গলবার (৬ মার্চ) দিবাগত রাত ১টার দিকে দুদক তদন্ত দল শহরতলীর কাতিয়ারচর এলাকার সৈয়দুজ্জামানের বাসা থেকে এই টাকা উদ্ধার করা হয়।

ঢাকা বিভাগীয় কার্যালয়ের পরিচালক নাসিম আনোয়ারের নেতৃত্বে মামলার তদন্ত কর্মকর্তা ও দুদক ঢাকা বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক মো. আব্দুল ওয়াদুদ, দুদক ঢাকা বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক মো. মনিরুল ইসলাম ও মো. ফজলুল বারী এই অভিযানে অংশ নেন।

ঢাকা বিভাগীয় কার্যালয়ের পরিচালক নাসিম আনোয়ার জানান, মো. সৈয়দুজ্জামান আত্মসাৎ করা টাকার ভাগ পেয়েছিলেন বলে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দী দিয়েছেন। রিমান্ডে জিজ্ঞাসাবাদের সময় তিনি দুদককেও অনুরূপ তথ্য দিয়েছেন। এসবের ভিত্তিতে সৈয়দুজ্জামানের বাসায় অভিযান চালিয়ে সেখান থেকে ৯২ লাখ টাকা উদ্ধার করা হয়। গত ৬ই ফেব্রুয়ারি অডিটর ও অফিস সহায়ককে ট্রেজারি থেকে দুদক কর্মকর্তারা গ্রেফতার করেছিলেন। এর আগে ২রা ফেব্রুয়ারি ভূমি অধিগ্রহণের ৫ কোটি টাকা আত্মসাত মামলার মূল অভিযুক্ত কিশোরগঞ্জের সাবেক ভূমি অধিগ্রহণ কর্মকর্তা সেতাফুল ইসলাম আদালতে দেয়া ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দীতে টাকা আত্মসাতের কাজে সহায়তা করার জন্য অডিটর সৈয়দুজ্জামানকে ১৫ লাখ আর অফিস সহায়ক দুলাল মিয়াকে এক লাখ টাকা দিয়েছেন বলে জানান। সেতাফুল ইসলামকে গত ১৭ই জানুয়ারি কর্মস্থল পিরোজপুর থেকে দুদক গ্রেফতার করে।

অনলাইন আপডেট

আর্কাইভ