ঢাকা, বৃহস্পতিবার 8 March 2018, ২৪ ফাল্গুন ১৪২৪, ১৯ জমদিউস সানি ১৪৩৯ হিজরী
Online Edition

আওয়ামী লীগের জনসভায় যাওয়ার পথে গাছের সাথে ধাক্কা খেয়ে স্কুল ছাত্রের মর্মান্তিক মৃত্যু

সাভার সংবাদদাতা : রাজধানীর সোহরাওয়ান্দী উদ্যানে ৭ মার্চ উপলক্ষে আওয়ামী লীগের জনসভায় যাওয়ার পথে বাসের ভিতর থেকে জানালা দিয়ে মাথা বের করায় গাছের সাথে ধাক্কা খেয়ে শাকিল মিয়া নামের দশম শ্রেণির এক ছাত্রের মর্মান্তিক মৃত্যু হয়েছে।
বুধবার দুপুরে ধামরাইর দেপাশাই গ্রামে এই মর্মান্তিক দুর্ঘটনা ঘটে। এ ঘটনায় ওই ছাত্রের অকাল মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে।
পুলিশ জানায় দুপুরে স্থানীয় আওয়ামী লীগ এর অঙ্গসংগঠনের নেতাকর্মীদের সাথে করে দেপাশাই গ্রামের স্থানীয় সুরমা উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্র ঢাকায় যাওয়ার জন্য রওয়ানা দেয়। এ সময় সে চলন্ত বাসের ভিতর থেকে মাথা বের করলে একটি গাছের সাথে তার মাথা লেগে ফেটে যায়। পরে স্থানীয়রা আশঙ্কাজনক অবস্থায় তাকে উদ্ধার করে চিকিৎসার জন্য ধামরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন। নিহত ওই ছাত্রের মৃত্যুতে গভীর শোক জানিয়েছেন ঢাকা জেলা আওয়ামী লীগের সভাপতি ও ধামরাইর সাবেক সংসদ সদস্য বেনজীর আহমেদ।
অন্যদিকে সকালে ঢাকা আরিচা মহাসড়কের সাভারের আশুলিয়ার বিশমাইল এলাকায় একটি যাত্রীবাহী বাস উল্টে আহত হয়েছে অন্তত ৩০ জন যাত্রী। পরে তাদেরকে উদ্ধার করে চিকিৎসার জন্য সাভারের বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদের মধ্যে পাঁচ জনের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছে চিকিৎসকরা।
আগুনে পুড়ে গেছে সুতার ফিতা তৈরির কারখানা : সাভারে ভয়াভহ আগুনে পুড়ে গেছে একটি সুতার ফিতা তৈরির কারখানা। এ ঘটনায় অল্পের জন্য রক্ষা পেয়েছে ওই কারখানার আশপাশের কয়েক হাজার বাড়ি ঘর।
বুধবার সকালে সাভারের গেন্ডা রাজাবাড়ি এলাকার লাইফ লাইন এক্সেসরিজ কারখানায় এ আগুন লাগার ঘটনা ঘটে।
ফায়ার সার্ভিস জানায় ওই সুতার ফিতা তৈরির কারখানায় কাজ করছিলেন ১৩ জন শ্রমিক এ সময় হঠাৎ করে ওই কারখানায় আগুন ধরে যায় মুহূর্তের মধ্যে এ সময় আগুনে পুরো টিন সেড কারখানাটি পুরে যায়। খবর পেয়ে সাভার ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে এক ঘণ্টা চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। এ সময় আগুন নেভাতে গিয়ে আহত হয়েছে অন্তত ৫ জন শ্রমিক। এদিকে আগুনে ওই কারখানার সমস্ত মালামাল ও মেশিন পুড়ে গেছে। ৬০ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানিয়েছে কারখানা কতৃপক্ষ।
এদিকে শ্রমিকরা জানিয়েছে একটি ম্যাচের কাটি জালানোর সময় ওই কারখানায় আগুন ধরে যায়।
এলাকাবাসীর অভিযোগ ঘনবসতি এলাকার মধ্যে ওই কারখানার মালিক সাইফুল ইসলাম কারখানাটি অবৈধভাবে গড়ে তুলেছেন ওই কারখানার আশপাশে রয়েছে কয়েক হাজার বাড়ি ঘর। অল্পের জন্য রক্ষা পেয়েছে বাড়ি-ঘরগুলো।
খবর পেয়ে সাভার শিল্প পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।
কিভাবে আগুন লেগেছে বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে বলে জানিয়েছে সাভার ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার লিটন আহমেদ।

অনলাইন আপডেট

আর্কাইভ