ঢাকা, সোমবার 19 November 2018, ৫ অগ্রহায়ণ ১৪২৫, ১০ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী
Online Edition

মালয়েশিয়ায় ২৮ বাংলাদেশি আটক

সংগ্রাম অনলাইন ডেস্ক: মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুরে অভিযান চালিয়ে অবৈধভাবে ব্যবসা করার অভিযোগে ২৮ বাংলাদেশিকে আটক করেছে দেশটির ইমিগ্রেশন পুলিশ।

স্থানীয় সময় গত বৃহস্পতিবার রাত সাড়ে ১২টার দিকে অভিযানটি পরিচালনা করা হয়।

দ্য স্টার অনলাইনের এক প্রতিবেদনে বলা হয়েছে, দেশটির অভিবাসন বিভাগের কর্মকর্তারা কুয়ালালামপুরে অভিযান চালিয়ে ওই বাংলাদেশিদের আটক করেছে।

মালয়েশিয়ার এই দৈনিক বলছে, বৃহস্পতিবার স্থানীয় সময় রাত পৌনে ১২টার দিকে অভিবাসন বিভাগের কর্মকর্তারা কুয়ালালামপুরের একটি আবাসিক ভবনে অভিযান পরিচালনা করেছে।

অভিবাসন বিভাগের পরিচালক দাতুক সেরি মুস্তাফার আলী বলেন, অবৈধ ব্যবসার ব্যাপারে গণমাধ্যমে প্রকাশিত সংবাদের ভিত্তিতে ওই অভিযান চালানো হয়েছে। অভিযান চালানোর আগে ওই এলাকায় নজরদারি বাড়ানো হয়।

শুক্রবার এক বিবৃতিতে তিনি বলেন, ‘আমাদের কাছে তথ্য ছিল, সেখানে অনুমতি ছাড়া ভিন্ন ভিন্ন সাতটি কোম্পানি অবৈধভাবে ব্যবসা পরিচালনা করছে।’

দাতুক সেরি মুস্তাফার আলী বলেন, ব্যবসা পরিচালনা করার জন্য গ্রেফতারকৃত বিদেশিরা দীর্ঘমেয়াদে ২০টি অ্যাপার্টমেন্ট ভাড়া নিয়েছিল। তারা প্রত্যেক কক্ষ ১৫০ মালয়েশিয়ান রিঙ্গিতে ভাড়া নেয় এবং তা নগদ পরিশোধ করা হয়।

অভিবাসন বিভাগের প্রধান এই কর্মকর্তা বলেন, সঠিক ভ্রমণ নথি না থাকায় তাদের আটক করা হয়েছে। অভিযানে ২৯ হাজার রিঙ্গিত ও অবৈধ কাগজ-পত্র জব্দ করা হয়েছে।

অনলাইন আপডেট

আর্কাইভ