ঢাকা, রোববার 11 March 2018, ২৭ ফাল্গুন ১৪২৪, ২২ জমদিউস সানি ১৪৩৯ হিজরী
Online Edition

রাজধানীতে গৃহকর্মীর ঝুলন্ত লাশ

স্টাফ রিপোর্টার : রাজধানীর তেজগাঁও শিল্পাঞ্চল এলাকার সিএসবি গোডাউন স্টাফ কোয়ার্টার এলাকার একটি বাসা থেকে এক গৃহকর্মীর ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ। তার নাম শারমিন আক্তার, বয়স ২০ বছর। গতকাল শনিবার দুপুর ২টার দিকে তেজগাঁও ট্রাকস্ট্যান্ডের পেছনে স্টাফ কোয়ার্টারের ওই ভবনের চতুর্থ তলায় তার লাশ পাওয়া যায়।
তেজগাঁও শিল্পাঞ্চল থানার উপ-পরিদর্শক (এসআই) মিজানুর রহমান জানান, ‘স্টাফ কোয়ার্টারের ওই ভবনের চারতলার একটি কক্ষে ঝুলন্ত অবস্থায় গৃহকর্মী শারমিনের লাশ উদ্ধার করেছি আমরা।’
পুলিশ প্রাথমিকভাবে ধারণা করছে, এটি আত্মহত্যা। আজাদ নামের একজনের বাসায় শারমিন কাজ করতেন। নিহতের বিস্তারিত পরিচয় জানার চেষ্টা চলছে।
এসআই মিজানুর রহমান জানান, ময়নাতদন্তের জন্য শারমিনের লাশ রাখা হয়েছে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের মর্গে।
চোরের ছুরিকাঘাতে কেয়ারটেকার আহত : হাজারীবাগ ঝাউচর এলাকায় একটি নির্মাণাধীন ভবনে চুরি করার সময় ধরে ফেলায় ছুরিকাঘাতে ভবনের কেয়ারটেকার আহত হয়েছে। আহত ওই কেয়ারটেকারের  নাম মুরাদ খান (১৮)। গতকাল শনিবার ভোর সাড়ে ৪টার দিকে এই ঘটনা ঘটে। আহত অবস্থায় তাকে উদ্ধার করে সকাল ৭টার দিকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে।
অপর কেয়ারটেকার মনির আহমেদ জানান, হাজারীবাগ ঝাউচর শাহ আলম সরদার রোডের কাজীমউদ্দিনের নির্মাণাধীন ভবনের কেয়ারটেকার তারা। ভোরে ৬তলা ওই ভবনের নিচে বসেছিলো। এ সময় ভবনে এক যুবককে চুরি করতে ঢুকতে দেখে মুরাদ তাকে জাপড়ে ধরে। ওই যুবক তার সঙ্গে থাকা ছুরি দিয়ে মুরাদের পেট পিঠে বুক ও বাম কানে আঘাত করে। পরে মনির গিয়ে ওই চোরকে ধরে ফেলে। পরে পুলিশে খবর দিলে হাজারীবাগ থানার উপ পরিদর্শক (এসআই) টিটু সরদার চোরকে আটক করে। আর আহত কেয়ারটেকার মুরাদকে হাসপাতালে নিয়ে আসে।
এসআই টিটু জানান, আটক চোরের নাম শিবলু (২৮)। রড চুরি করতে সে ওই ভবনে ঢুকেছিলো।
গুলীবিদ্ধ দুই শিশু : রামপুরা বাগিচার টেক এলাকায় শিশুসহ ২ জন গুলীবিদ্ধ হয়েছে। আহতরা হলো- মো. সোহেল (১৪) ও ময়মনসিংহ গৌরিপুরের চান মিয়ার ছেলে শিশু মালেক (০৭)। আহত দু’জনকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। শুক্রবার সন্ধ্যা সাড়ে ৭টা থেকে ৮টার মধ্যে এ ঘটনা ঘটে। দু’জনেরই পায়ে গুলী লেগেছে বলে ঢামেক জরুরি বিভাগ সূত্রে জানা গেছে।
আহত সোহেল জানান, সে মালিবাগে একটি কারখানায় কাজ করে। সন্ধ্যায় মালিবাগ থেকে রামপুরা বাগিচার টেকের বাসায় ফেরার পথে হঠাৎ গুলীর শুব্দ শোনে। এ সময় দৌড়ে পালাতে গেলে এক নম্বর গেটের সামনে হঠাৎ করে পায়ে গুলী লাগে। পরে স্থানীয়রা উদ্ধার করে ঢামেকে নিয়ে আসে।
শুক্রবার রাত সোয়া ৮টার দিকে এ ঘটনা ঘটলেও রামপুরা থানা পুলিশ গুলীর বিষয়টি নিশ্চিত করলেও আহতদের নাম-পরিচয় ও ঘটনার সূত্রপাত সম্পর্কে কিছু জানাতে পারেনি।
রামপুরা থানার ওসি প্রলয় কুমার সাহা জানান, রামপুরা থানাধীন বাগিচারটেক এলাকায় গোলাগগুলীর খবর পেয়েছি। দুইজন আহত হয়েছে জেনেছি।

অনলাইন আপডেট

আর্কাইভ