ঢাকা, মঙ্গলবার 13 March 2018, ২৯ ফাল্গুন ১৪২৪, ২৪ জমদিউস সানি ১৪৩৯ হিজরী
Online Edition

তেলাপোকার উৎপাত সহ্য করতে না পেরে বাড়িতে আগুন

১২ মার্চ, এবিসি : প্রায় প্রত্যকের বাড়িতে তেলাপোকার উপদ্রব রয়েছে। অনেকের আবার তেলাপোকা ভীতিও আছে। বাড়ি থেকে তেলাপোকা দূর করতে অনেকে বিভিন্ন ধরনের পদ্ধতিও অনুসরণ ব্যবহার করেন। তবে তেলাপোকা নিয়ে অস্বস্তি কোন পর্যায়ে পৌঁছতে পারে তার প্রমাণ মিলল অস্ট্রেলিয়ায়।

সম্প্রতি অষ্ট্রেলিয়ার কুইন্সল্যান্ডের একটি বাড়িতে ভয়ানক বিস্ফোরণের ঘটনা ঘটে। জরুরি কল পেয়ে হাজির হয় দমকল বাহিনী। ঘটনার সূত্রপাত খুঁজতে গিয়ে হতবাক হয়ে যান তারা। জানা যায়,ওই বাড়িতে বসবাসরত মাইকেল ওয়ার্নার নামের এক ব্যক্তি বাড়িতে তেলাপোকার উৎপাত সহ্য করতে না পেরে সেগুলোকে ধ্বংস করতে বাড়িতে তৈরি একটি কীটপতঙ্গ মারার স্প্রে ব্যবহার করেছিলেন রান্নাঘরে। কিন্তু এর মাত্রা এতটাই বেশি ছিল যে রান্নাঘরে আগুন লেগে যায়। সঙ্গে সঙ্গে সিকিউরিটি অ্যালার্ম বেজে ওঠে।

দমকল বাহিনী আসার আগেই বাড়ির সামনের দিকের বেশ কিছু অংশ পুড়ে যায়। মাইকেলও আহত হন। তবে সৌভাগ্যক্রমে তার পরিবারের অন্য সদস্যদের কিছু হয়নি। মাইকেলকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

মাইকেলের পরিবার জানায়, বাড়িতে তেলাপোকার উৎপাত বন্ধ করতে নানা ধরনের ব্যবস্থা নিয়েছিলেন তিনি। কিন্তু কোনোটাই কাজ না করায় শেষ পর্যন্ত এগুলো পুড়িয়ে মারার একটি স্প্রে তৈরি করেন তিনি। রান্নাঘরে অনেকগুলো তেলাপোকা একসঙ্গে দেখে বেশি পরিমাণে স্প্রে করতে থাকেন মাইকেল। তারপরেই আগুন লেগে যায়।

তেলাপোকা তাড়াতে এরকম কা- করাতেই বিস্ময় প্রকাশ করেছেন মাইকেলের প্রতিবেশীরাও।

অনলাইন আপডেট

আর্কাইভ