ঢাকা, রোববার 16 December 2018, ২ পৌষ ১৪২৫, ৮ রবিউস সানি ১৪৪০ হিজরী
Online Edition

আওয়ামী লীগের জনসমর্থন শূন্যের কোঠায়: এরশাদ

সংগ্রাম অনলাইন ডেস্ক: জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ বলেছেন, বর্তমান সরকারের উন্নয়ন শুধু ঢাকায়। ঢাকার বাইরের খবর নেই। নারী নির্যাতন ও নিরাপত্তার অভাবে ১৫ বছর বয়সেই মেয়েদের বিয়ে দেয়া হচ্ছে। দেশে আইনের শাসন নেই। বর্তমানে আওয়ামী লীগের জনসমর্থন শূন্যের কোটায়।

সোমবার দুপুরে রাজধানীর এজিবি কলোনি কমিউনিটি সেন্টারে দলের ২৪ মার্চের মহাসমাবেশ সফল করার লক্ষ্যে ঢাকা মহানগর দক্ষিণ জাতীয় পার্টি আয়োজিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বক্তব্যের শুরুতে একটি জাতীয় দৈনিকে প্রকাশিত খবরের উদ্ধৃতি দিয়ে এরশাদ বলেন, পানির মধ্যে বস্তি। মানুষ কেন ঢাকার বস্তিতে বসবাস করে? কারণ গ্রামের মানুষ ভালো নেই। অথচ বর্তমান সরকার দাবি করে দেশ নাকি মধ্যম আয়ের দেশে পরিণত হয়েছে। দেশে আজ পান দোকানেও ইয়াবা পাওয়া যায়। কারণ বেকারত্বের কারণে তরুণ সমাজ নেশাগ্রস্ত হয়ে পড়ছে। বিদেশি সংস্থা কোনো শিল্প কারখানা করেন না। কারণ আমাদের প্রতি তাদের কোনো আস্থা নেই।

তিনি বলেন, আওয়ামী লীগ জনগণের আস্থা হারিয়ে ফেলেছে। সামনে নির্বাচন, সে নির্বাচনে পরিবর্তন আনতে হবে। যদিও দেশে এখন নির্বাচন হয় না। কিন্তু সামনের নির্বাচন কিছুটা হলেও সুষ্ঠু করতে হবে। আর নির্বাচন সুষ্ঠু হলে জাতীয় পার্টির বিজয় ঠেকাতে পারবে না।

সরকারের কঠোর সমালোচনা করে সাবেক এই রাষ্ট্রপতি বলেন, ৭ মার্চ এক ছাত্রীর ওপর কীভাবে অমানুষিক নির্যাতন চালানো হলো। তার কোনো বিচার নেই। আপনারা (সরকার) আমাদের মা-বোনদের নিরাপত্তা দিতে পারেন না। সাধারণ মানুষের জানমালের নিরাপত্তা দিতে পারেন না। আবার বড় গলায় কথা বলেন। লেখাপড়ার মান নেই, চাকরি নেই, নিরাপত্তা নেই। এ সরকারের ক্ষমতায় থাকার অধিকারও নেই।

শিক্ষা ব্যবস্থার সমালোচনা করে তিনি বলেন, আমাদের লেখাপড়া গোল্লায় গেছে। জিপিএ-৫ আমাদের ধ্বংস করে দিয়েছে। টিক মার্কের পদ্ধতির কারণে শিক্ষার্থীরা পর্যাপ্ত লেখাপড়া করছে না। এ পদ্ধতি বাতিল করে আগের পদ্ধতিতে ফিরে এসে শিক্ষা ব্যবস্থাকে সুস্থ ধারায় নিয়ে আসুন।

এরশাদ বিএনপির সমালোচনা করে বলেন, আমার প্রতি অনেক অত্যাচার-অবিচার করেছেন। আমি আগামী ২৪ মার্চের জাতীয় পার্টির মহাসমাবেশে ভঙ্গুর বিএনপিকে দেখাতে চাই জাতীয় পার্টির কতো লোক আছে।

ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি সৈয়দ আবু হোসেন বাবলার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জহিরুল আলম রুবেলের সঞ্চালনায় প্রতিনিধি সভায় আরও বক্তব্য রাখেন জাপা কো-চেয়ারম্যান জিএম কাদের, দলের মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদার এমপি, প্রেসিডিয়াম সদস্য জিয়াউদ্দিন আহমেদ বাবলু এমপি, প্রফেসর দেলোয়ার হোসেন খান, মীর আব্দুস সবুর আসুদ, হাজী সাইফুদ্দিন আহমেদ মিলন, মেজর (অব.) খালেদ আখতার, জাপা চেয়ারম্যানের উপদেষ্টা অ্যাডভোকেট রেজাউল ইসলাম ভূঁইয়া, কেন্দ্রীয় নেতা ইসহাক ভূঁইয়া প্রমুখ।

অনলাইন আপডেট

আর্কাইভ