ঢাকা, বুধবার 14 March 2018, ৩০ ফাল্গুন ১৪২৪, ২৫ জমদিউস সানি ১৪৩৯ হিজরী
Online Edition

বিএনপি তলে তলে নির্বাচনের প্রস্ততি নিচ্ছে : ওবায়দুল কাদের

স্টাফ রিপোর্টার : বিএনপি তলে তলে নির্বাচনের প্রস্ততি নিচ্ছে বলে দাবি করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।
রাজধানীর মিরপুরে ইলিয়াস মোল্লা বস্তিতে অগ্নিকা-ে ক্ষতিগ্রস্ত দেখতে গিয়ে গতকাল মঙ্গলবার সকালে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন। প্রসঙ্গত, গত  ১২ মার্চ ভোররাতে মিরপুর ১২ নম্বরে ইলিয়াস মোল্লা বস্তিতে অগ্নিকা-ে  প্রায় পাঁচ হাজার ঘর পুড়ে যায়। ফায়ার সার্ভিসের ২৩টি ইউনিট সাড়ে তিন ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে।
ওবায়দুল কাদের বলেন, বিএনপি অনেক আগে থেকেই নির্বাচনের প্রস্তুতি নিচ্ছে, আমরা তো তৃণমূলের খবর জানি। তারা নির্বাচনী কাজ ঠিকঠাক চালিয়ে যাচ্ছে, এতে তাদের কোনো সমস্যা হচ্ছে না।
খালেদা জিয়ার জামিন প্রসঙ্গে সেতুমন্ত্রী বলেন, আমরা আদালতের ভারডিক্টে (রায়ে) বিশ্বাস করি। তাই স্পষ্ট করে বলতে চাই, এটাতে সরকারের কোনো প্রভাব বা হস্তক্ষেপ নেই।
তিনি আরো বলেন, আদালত খালেদা জিয়াকে দ- দিয়েছেন, সেই দ-েও সরকারের কোনো হস্তক্ষেপ ছিল না। এখানে বিএনপির সঙ্গে সমঝোতার কোনো বিষয় নেই। তবে এখানে বিএনপির হতাশার আর আনন্দের যে কারণ ওঠানামা করে, এটি সত্যিই অবাক করার মতো।
ক্ষতিগ্রস্ত বস্তিবাসীর বিষয়ে ওবায়দুল কাদের বলেন, অগ্নিকা-ের ঘটনায় ক্ষতিগ্রস্ত বস্তিবাসীর যে ক্ষতি হয়েছে, সেটা অত্যন্ত কষ্টদায়ক। তিনি বলেন, আমি ত্রাণমন্ত্রীর সঙ্গে কথা বলেছি। সরকারের পক্ষ থেকে তাদের জন্য ১০০ টন চাল বরাদ্দ দেয়া হয়েছে। সঙ্গে ১০ লাখ টাকা।
কাদের আরো বলেন, ঢাকার ডিসিকে নির্দেশ দেয়া হয়েছে। যাদের ঘরবাড়ি পুড়ে গেছে, তাদের তালিকা যত দ্রুত সম্ভব তৈরি করতে। তারপর প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। বস্তিবাসীর জন্য স্থায়ী আবাসন করতে সরকার বাউনিয়ায় বিরাট এলাকাজুড়ে পুনর্বাসনের জন্য ইতোমধ্যে কাজ শুরু করেছে।
 নেপালের কাঠমান্ডুতে বাংলাদেশের উড়োজাহাজ বিধ্বস্ত হওয়ায় নিহত ও আহত ব্যক্তিদের প্রতি সরকার অনেক বেশি আন্তরিক বলে জানান ওবায়দুল কাদের। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, জীবনের ক্ষতি কোনো দিন পূরণ হবে না। সরকার এ ব্যাপারে কতটুকু আন্তরিক, তার প্রমাণ প্রধানমন্ত্রী তার সফর ২৬ ঘণ্টা সংক্ষেপ করে  ঢাকা নামছেন।

অনলাইন আপডেট

আর্কাইভ