ঢাকা, বৃহস্পতিবার 15 March 2018, ১ চৈত্র ১৪২৪, ২৬ জমদিউস সানি ১৪৩৯ হিজরী
Online Edition

বিমান দুর্ঘটনায় রাবিতে শোকর‌্যালি

রাবি রিপোর্টার : ‘নেপালে এ ঘটনা আজ নতুন নয়। পাহাড়ের পাদদেশে এটির অবস্থান হওয়ার কারণে বিমান অবতরণ করতে প্রায়ই ঝামেলায় পড়েন পাইলটেরা। এই বিমানবন্দরে অনেকবার এমন ঘটনা ঘটেছে কিন্তু সংস্কার করা হয়নি আজও। আন্তর্জাতিকভাবে এটি গুরুত্ব দিয়ে সংস্কার করা জরুরি হয়ে দাড়িয়েছে।’ এসব কথা বলেন পঞ্চগড় জেলা সমিতি রাজশাহী বিশ^বিদ্যালয়ে অবস্থানরত শিক্ষক-শিক্ষার্থীদের আয়োজনে সম্প্রতি নেপালে ইউএস-বাংলা এয়ারলাইন্সের বিমান দুর্ঘটনায় নিহতদের স্মরণে শোকর‌্যালিতে উপস্থিত বক্তারা।

বুধবার বেলা ১১টার দিকে বিশ্ববিদ্যালয় কেন্দ্রিয় গ্রন্থাগারের সামনে থেকে র‌্যালিটি শুরু হয়। ক্যাম্পাসে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে পূর্বের স্থানে নিহতদের স্বরণে ১ মিনিট নীরবতা পালন করা হয়। পরবর্তীতে সংক্ষিপ্ত সমাবেশ করেন তারা।

শিক্ষা গবেষণা ইনস্টিটিউট এর শিক্ষার্থী রাজিব এর সঞ্চালনায় বক্তব্য রাখেন, শহীদ সুখরঞ্জন সমাদ্দার ছাত্র শিক্ষক সাংস্কৃতিক কেন্দ্রের পরিচালক ও আইন বিভাগের অধ্যাপক ড. হাসিবুল আলম প্রধান, ইতিহাস বিভাগের অধ্যাপক ড. মো. শেরেজ্জামান, জেনেটিক ইঞ্জিনিয়ারিং এন্ড বায়োটেকনোলজি বিভাগের অধ্যাপক ড. অনিল চন্দ্র দেব এবং ফোকলোর বিভাগের সহযোগী অধ্যাপক হাবিবুর রহমান প্রমুখ। এ সময় বক্তারা আরও বলেন, ‘এটি খুবই মর্মান্তিত ঘটনা। আমরা ইতিপূর্বে জানতে পেরেছি যে, নিহতের মধ্যে বাংলাদেশের ২৬ জন রয়েছে। আমরা তাদের মরাদেহ দেশে ফিরিয়ে দেয়ার দাবি জানাচ্ছি এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করছি।’

অনলাইন আপডেট

আর্কাইভ