ঢাকা, বৃহস্পতিবার 15 March 2018, ১ চৈত্র ১৪২৪, ২৬ জমদিউস সানি ১৪৩৯ হিজরী
Online Edition

এখন জনগণের ঐক্য প্রয়োজন -মির্জা ফখরুল

গাজীপুর সংবাদদাতাঃ বিএনপি মহাসচিব মীর্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, এই সরকার যতদিন থাকবে ততদিন জনগণের কষ্ট হবে। একটা দুঃশাসনের মধ্যে আরো বেশি করে আমরা এই দুঃশাসনের মধ্যে থাকব। এখন জনগণের ঐক্য প্রয়োজন, সকলের ঐক্য প্রয়োজন, সাহসে ভর করে সকলকে সকল অন্যায়ের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে, জনগণকে রুখে দাঁড়াতে হবে।
তিনি বুধবার বিকেলে গাজীপুরের মাঝুখান এলাকায় পুলিশ হেফাজতে নিহত ছাত্রদল নেতা জাকির হোসেন মিলনের বাড়িতে তার পরিবারের সাথে দেখা করতে এসে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন। এসময় মীর্জা ফখরুল নিহতের পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন এবং নিহতের পরিবারকে এক লাখ টাকা অনুদান প্রদান করেন। পরে তিনি নিহত মিলনের কবরে পুষ্পস্তবক অর্পণ ও কবর জিয়ারত এবং দোয়া করেন। এসময় গাজীপুর বিএনপির সভাপতি ফজলুল হক মিলন ও সাধারণ সম্পাদক কাজী ছাইয়েদুল আলম বাবুলসহ স্থানীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
অপর এক প্রশ্নের জবাবে মির্জা ফখরুল বলেন, আমরা আসলে আন্তর্জাতিক নয়, সারা বিশে^র দৃষ্টি আকর্ষণ করছি, আমরা সবচেয়ে বড় বাংলাদেশের মানুষের দৃষ্টি আকর্ষণ করছি। এই যে ভয়াবহ একটি দুঃশাসন আমাদের বুকের উপর চেপে বসেছে বিগত দশ বছর ধরে এই দুঃশাসনকে যদি অপসারণ করতে না পারি আমাদের যে অর্জিত গণতন্ত্র সে গণতন্ত্র ধ্বংস হয়ে গেছে ইতিমধ্যেই, আমাদের স্বাধীনতা সার্বভৌমত্ব বিপন্ন হয়ে পড়েছে এই দেশের মানুষ তাদের অস্তিত্ব বিপন্ন হয়ে পড়বে।
গত ৮ মার্চ রাজধানীর জাতীয় প্রেস ক্লাবের সামনে বিএনপির মানববন্ধন কর্মসূচি চলাকালে পুলিশ ঢাকা মহানগর উত্তর ছাত্রদলের সহ-সভাপতি জাকির হোসেন মিলনকে আটক করে। পরে রিমান্ড চলাকালে অসুস্থ হয়ে পড়লে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পর চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

অনলাইন আপডেট

আর্কাইভ