ঢাকা, শুক্রবার 16 March 2018, ২ চৈত্র ১৪২৪, ২৭ জমদিউস সানি ১৪৩৯ হিজরী
Online Edition

তিন শিক্ষা প্রতিষ্ঠানের সঙ্গে ওয়ালটনের  করপোরেট চুক্তি

 

দুটি বেসরকারি বিশ্ববিদ্যালয় এবং একটি আইটি ফার্মের সঙ্গে করপোরেট চুক্তি করেছে ওয়ালটন কম্পিউটার। ওয়ালটন এবং প্রতিষ্ঠান তিনটির মধ্যে পারস্পরিক জ্ঞান ও অভিজ্ঞতার বিনিময় সুদৃঢ় করার লক্ষ্যে এই চুক্তি সম্পাদিত হয়। এরফলে প্রতিষ্ঠান তিনটির সব শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারী ওয়ালটন কম্পিউটার, ল্যাপটপ ও অনান্য এক্সেসরিজ ক্রয়ে বিশেষ সুবিধা পাবেন। 

প্রতিষ্ঠান তিনটি হলো কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ, ভিক্টোরিয়া ইউনিভার্সিটি অব বাংলাদেশ এবং আইবিসিএস-প্রাইম্যাক্স। 

গত মঙ্গলবার (১৩ মার্চ, ২০১৮) রাজধানীতে প্রতিষ্ঠান তিনটির কার্যালয়ে উক্ত চুক্তি সম্পাদিত হয়। ওয়ালটন ডিজি-টেকের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন কম্পিউটার প্রজেক্ট ইনচার্জ মো. লিয়াকত আলী। কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ-এর পক্ষে ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোহাম্মদ মাহফুজুল ইসলাম এবং ভিক্টোরিয়া ইউনিভার্সিটি অব বাংলাদেশ-এর পক্ষে প্রতিষ্ঠানটির ব্যবসা প্রশাসন বিভাগের চেয়ারম্যান প্রফেসর মো. আব্দুল মান্নান চুক্তিতে স্বাক্ষর করেন। আইবিসিএস-প্রাইম্যাক্স-এর পক্ষে পরিচালক (শিক্ষা) কাজী আশিকুর রহমান চুক্তিবদ্ধ হন।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ওয়ালটন পিআর অ্যান্ড মিডিয়া বিভাগের অতিরিক্ত পরিচালক মো. ফিরোজ আলম, কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশের রেজিস্ট্রার ব্রিগেডিয়ার জেনারেল (অব.) মো. আসাদুজ্জামান সুভানী, ভিক্টোরিয়া ইউনিভার্সিটি অব বাংলাদেশ-এর ট্রেজারার ও ইংরেজি বিভাগের প্রফেসর রায়হানা শামস এবং আইবিসিএস-প্রাইম্যাক্স-এর ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর বিমল চন্দ্র বণিক।

অনুষ্ঠানে ওয়ালটনের পক্ষ থেকে জানানো হয়, ওয়ালটন ডিজি-টেক ইন্ড্রাস্ট্রিজ লিমিটেডের অধীনে গাজীপুরের চন্দ্রায় বিশ্বের সর্বাধুনিক প্রযুক্তির মেশিনারিজ সমৃদ্ধ কারখানায় ওয়ালটন কম্পিউটার ও ল্যাপটপ তৈরি হয়। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা যাতে প্রযুক্তিগত শিক্ষা লাভ করে প্রতিযোগিতামূলক বিশ্বে নিজেদের যোগ্য করে গড়ে তুলতে পারে, সেজন্যই ওয়ালটন কম্পিউটার ও ল্যাপটপ ক্রয়ে তাদের বিশেষ সুবিধা দেয়া হচ্ছে। এছাড়া, সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা ওয়ালটনে ইন্টার্নশিপ করতে পারবেন বলেও জানানো হয়।

এ সময় সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের প্রতিনিধিরা ওয়ালটনের সঙ্গে এরকম একটি চুক্তি সম্পাদনে সন্তোষ প্রকাশ করেন। তারা এই চুক্তিকে উভয় পক্ষের জন্য একটি মাইলফলক বলেও উল্লেখ করেন। প্রেস বিজ্ঞপ্তি।

 

অনলাইন আপডেট

আর্কাইভ