ঢাকা, শুক্রবার 16 March 2018, ২ চৈত্র ১৪২৪, ২৭ জমদিউস সানি ১৪৩৯ হিজরী
Online Edition

বেগম জিয়ার মুক্তি দাবিতে স্বেচ্ছাসেবক দলের দুই দিনের কর্মসূচি

স্টাফ রিপোর্টার : তিন বারের সাবেক সফল প্রধানমন্ত্রী বিএনপি চেয়ারপার্সন দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদল ঢাকা মহানগর উত্তর আজ রাজধানীর মগবাজার থেকে টঙ্গী ডাইভার্সন রোডে মিছিল করেছে। মিছিল শেষে সংক্ষিপ্ত সমাবেশে বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদল কেন্দ্রীয় নির্বাহী কমিটির সভাপতি সাইফুল আলম নীরব ও সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু সরকারকে হুশিয়ারী উচ্চারণ করে বলেন মিথ্যা মামলায় তিনবারের সফল প্রধানমন্ত্রী বিএনপি চেয়ারপার্সন দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে কারারুদ্ধ করে ভাঙ্গা নৌকা নিয়ে দেশের জনগণকে ধোঁকা দিয়ে আবার বিনা ভোটে ক্ষমতা দখল করতে পারবেন না। মুক্ত খালেদা জিয়ার চেয়ে বন্দী খালেদা জিয়া আরো শক্তিশালী; বাংলাদেশের জনগণ দেশনেত্রী বেগম খালেদা জিয়ার সাথে আগের যে কোন সময়ের চাইতে এখন বেশি ঐক্যবদ্ধ। নেতৃদ্বয় অবিলম্বে খালেদা জিয়াকে মুক্তি দিয়ে নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দিয়ে দেশে জনগণের সরকার প্রতিষ্ঠার দাবি জানান। অন্যথায় অতীতের মত জনগণকে সাথে নিয়ে আন্দোলনের মাধ্যমেই সরকারকে জনগণের ন্যায্য দাবি মানতে বাধ্য করা হবে।

মিছিলে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন যুবদল ঢাকা মহানগর উত্তরের সভাপতি এস এম জাহাঙ্গির হোসেন সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম মিল্টন ও সিনিয়র সহ-সভাপতি মোস্তফা কামাল রিয়াদ প্রমুখ।

এদিকে, বিএনপির চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে এবং বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে মিথ্যা ও রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত মামলায় সাজা দেয়ার প্রতিবাদে দুই দিনের কর্মসূচি ঘোষণা করেছে জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল।

কর্মসূচির মধ্যে রয়েছে আগামী ২১ মার্চ, বুধবার দেশব্যাপী সকল থানা, উপজেলা ও পৌরসভায় এবং আগামী ২২ মার্চ, বৃহস্পতিবার ঢাকা মহানগরসহ সারাদেশে জেলা ও মহানগরগুলোতে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হবে।

ঘোষিত দুই দিনের বিক্ষোভ মিছিল কর্মসূচি সফল করার জন্য সংগঠনের সকল পর্যায়ের নেতাকর্মীদের আহ্বান জানিয়েছেন জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের ভারপ্রাপ্ত সভাপতি মোস্তাফিজুর রহমান এবং সাধারণ সম্পাদক আব্দুল কাদির ভুইয়া জুয়েল।

অনলাইন আপডেট

আর্কাইভ