ঢাকা, শনিবার 17 March 2018, ৩ চৈত্র ১৪২৪, ২৮ জমদিউস সানি ১৪৩৯ হিজরী
Online Edition

’মানব পাচার অর্থনৈতিক উন্নয়নে ঝুঁকি বাড়ায়’

মানব পাচারকে অবৈধ ব্যবসা হিসেবে উল্লেখ করে গতকাল শুক্রবার এক কর্মশালায় বক্তারা বলেন, পাচারের কারণে দেশের অর্থনীতিতে ঝুঁকির সৃষ্টি হচ্ছে, কারণ ক্ষতিগ্রস্ত ব্যক্তিরা আমাদের অর্থনৈতিক উন্নয়নে অবদান রাখতে পারছেন না।
তারা বলেন, আমাদের জনসংখ্যার একটি বড় অংশ (বেশিরভাগ নারী ও শিশু) প্রতি বছর পাচারের শিকার হচ্ছে। পাচারের কারণে অবৈধ ও অমানবিক কর্মকান্ডে আটকে পড়ায় ক্ষতিগ্রস্ত ব্যক্তিরা দেশের অর্থনৈতিক উন্নয়নে কোনো অবদান রাখতে পারছেন না।
বক্তারা মানব পাচার প্রতিরোধের জন্য সারা দেশে ব্যাপকভিত্তিক সচেতনতা সৃষ্টির আহ্বান জানান। তারা মানব পাচার দমন সংস্থাকে সক্রিয় করারও আহ্বান জানান। 
রাজধানীর মিরপুরের দারুস সালামে রাজধানী গার্লস হাইস্কুল প্রাংগণে শিশু পাচার রোধে এই কর্মশালায় আলোচনাকালে তারা একথা বলেন।
বাংলাদেশ জাতীয় মহিলা আইনজীবী সমিতির নির্বাহী সদস্য এডভোকেট হাসনা বেগম এর সভাপতিত্বে উক্ত কর্মশালায় বিদ্যালয়টির ব্যবস্থাপনা কমিটির ভারপ্রাপ্ত সভাপতি রেজাউল হোসেন, স্থানীয় মসজিদ কমিটির সভাপতি শামসুল ইসলাম ও অন্যরা বক্তব্য রাখেন। ।
অনুষ্ঠানে শিক্ষক, শিক্ষার্থী, ধর্মীয় নেতৃবৃন্দ এবং অন্যান্য পেশার মানুষ অংশগ্রহণ করেন।
প্রিভেনশন অব চাইল্ড ট্রাফিকিং থ্র স্ট্রেনদেনিং কম্যুনিটি এন্ড নেটওয়ার্কিং (পিসিটিএসসিএন) প্রকল্পের অংশ হিসাবে বাংলাদেশ জাতীয় মহিলা আইনজীবী সমিতি শিশু পাচার রোধে উক্ত কর্মশালার আয়োজন  করে। প্রেস বিজ্ঞপ্তি।

অনলাইন আপডেট

আর্কাইভ