ঢাকা, রোববার 18 March 2018, ৪ চৈত্র ১৪২৪, ২৯ জমদিউস সানি ১৪৩৯ হিজরী
Online Edition

বিশ্ব ভোক্তা অধিকার দিবস পালিত

সাপাহার (নওগাঁ) সংবাদদাতা: নওগাঁর সাপাহারে “ডিজিটাল বাজার ব্যবস্থায় অধিকতর সচ্ছতা ও ন্যায্যতা নিশ্চিতকরণ”-  প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে বিশ্ব ভোক্তা অধিকার দিবস পালন উপলক্ষে র‌্যালী ও ভ্রাম্যমান আদালত অনষ্ঠিত হয়েছে।
১৫ মার্চ বৃহস্পতিবার সকাল ১০ টায় উপজেলা প্রশাসনের উদ্যোগে উপজেলা চত্ত্বর থেকে উপজেলা নির্বাহী অফিসার কল্যাণ চৌধুরীর নের্তৃত্বে একটি বর্ণ্যাঢ্য র‌্যালী বের হয়ে সদরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। র‌্যালী শেষে উপজেলা নির্বাহী অফিসার কল্যাণ চৌধুরী সভাপতিত্বে নিজ সভাকক্ষে আলোচনা সভায় বক্তব্য প্রদান করেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডা: ইফতে খাইরুল আলম খান, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার আলহাজ্ব ওমর আলী, উপজেলা কৃষি অফিসার এএফএম গোলাম ফারুক হোসেন, পল্লী উন্নয়ন অফিসার আলহাজ্ব সোলাইমান আলী, সমাজসেবা অফিসার রেজওয়ানুল হক, মৎস্য অফিসার মনিরুজ্জামান প্রমুখ।
চুয়াডাঙ্গা : ‘ডিজিটাল বাজার ব্যবস্থায় অধিকতর স্বচ্ছতা ও ন্যায্যতা নিশ্চিতকরণ’ এই শ্লোগানকে সামনে রেখে চুয়াডাঙ্গায় বিশ্বভোক্তা অধিকার দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষ্যে বৃহস্পতিবার সকাল  ১০টায়  জেলা প্রশাসন ও চুয়াডাঙ্গা জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তরের উদ্যোগে  এক র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। র‌্যালিটি জেলা প্রশাসকের কার্যালয় থেকে শুরু হয়ে কোর্টমোড় ঘুরে একই স্থানে এসে শেষ হয়। পরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট খোন্দকার ফরহাদ আহমদের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক জিয়াউদ্দিন আহম্মদ। বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ আব্দুর রাজ্জাক, সদর উপজেলা নির্বাহী অফিসার ওয়াশীমুল বারী। উপস্থাপনা ও স্বাগত বক্তব্য দেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তরের সহকারি পরিচালক মহ. সজল আহমে¥দ।
সিংড়া (নাটোর) : ডিজিটাল বাজার ব্যবস্থায় অধিকতর স্বচ্ছতা ও ন্যায্যতা নিশ্চিতকরণ শীর্ষক শ্লোগানে নাটোরের সিংড়ায় বিশ^ ভোক্তা অধিকার দিবস উদযাপিত হয়েছে। দিবসটি উপলক্ষে বৃহস্পতিবার বেলা ১০টায় উপজেলা প্রশাসনের আয়োজনে একটি র‌্যালি উপজেলা চত্বর থেকে শুরু হয়ে পৌর শহরের গুরুত্বপূর্ণ সড়কগুলো প্রদক্ষিণ করে। র‌্যালিতে পৌর শহরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী ও সরকারি বিভিন্ন দফতরের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ সহ বিভিন্ন শ্রেণী পেশার লোকজন। র‌্যালি শেষে উপজেলা কৃষি ভবন হলরুমে আলোচনা সভায় সভাপতিত্ব করেন, উপজেলা নির্বাহী অফিসার সন্দ্বীপ কুমার সরকার। আলোচনা সভায় বক্তব্য রাখেন, সিংড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান শফিকুল ইসলাম শফিক, সিংড়া প্রেস ক্লাব ও উপজেলা ক্যাবের সভাপতি মোল্লা এমরান আলী রানা,সিংড়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক রাজু আহমেদ। বিশ^ ভোক্তা অধিকার দিবস উপলক্ষে ক্যাব (কনজ্যুমারস এসোসিয়েশন অব বাংলাদেশ) নাটোরের সিংড়া শাখার আয়োজনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার দুপুরে পৌর শহরের সিংড়া দমদমা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন, ক্যাব (কনজ্যুমারস এসোসিয়েশন অব বাংলাদেশ) এর সিংড়া উপজেলা শাখার সভাপতি মোল্লা মো. এমরান আলী রানা। আলোচনা সভায় ক্যাব (কনজুমারস এসোসিয়েশন অব বাংলাদেশ) সিংড়া উপজেলা শাখার সাধারণ সম্পাদক রাকিবুল ইসলামের পরিচালনায় বক্তব্য রাখেন, সিংড়া দমদমা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক ইমদাদুল হক, সিংড়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক রাজু আহমেদ, উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর নুরুজ্জামান, প্রতিষ্ঠানের শিক্ষক জাকারিয়া মাসুদ,ক্যাবের সদস্য খলিল মাহমুদ, শিক্ষার্থী তানজিলা ইসলাম রানী।
ব্রাহ্মণবাড়িয়া : ব্রাহ্মণবাড়িয়ায় বিশ্ব ভোক্তা অধিকার দিবস উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকালে  উপজেলা  প্রশাসনের উদ্যোগে  “ডিজিটাল বাজার ব্যবস্থায় অধিকতর স্বচ্ছতা ও ন্যায্যতা নিশ্চিতকরণ”Ñএই শ্লোগানকে সামনে রেখে উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে আলোচনা সভা  অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা বি.এম মশিউর রহমানের সভাপতিত্বে  সভায় বক্তব্য রাখেন সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা আরাফাত উদ্দিন আহমেদ, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা জেসমিন আরা, ডা. কাওছার আহমেদ, আওয়ামীলীগ নেতা আবদুল লতিফ, সাংবাদিক আকতার হোসেন ভুইয়া, ব্যবসায়ী রতন বনিক, সজল দেব, শামীম আহমেদ, আল-মাউছ প্রমূখ। সভায় জনপ্রতিনিধি, সাংবাদিক, ব্যবসায়ী  প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন। সভা শেষে  একটি বণ্যাঢ্য র‌্যালি উপজেলা সদরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।
নেত্রকোনা : নেত্রকোনা জেলা প্রশাসনের উদ্যোগে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ও কনজুমার এসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব) এর সহযোগিতায় “ডিজিটাল বাজার ব্যবস্থায় অধিকতর স্বচ্ছতা ও ন্যায্যতা নিশ্চিতকরণ” স্লোগান নিয়ে গত বৃহস্পতিবার নেত্রকোনায় পালিত হয়েছে বিশ্ব ভোক্তা অধিকার দিবস। এ উপলক্ষ্যে সকাল ১০টায় মোক্তাপাড়া মাঠ থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে জেলা শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসকের কার্যালয়ে গিয়ে শেষ হয়। পরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসক মঈন উল ইসলামের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন সিভিল সার্জন ডাঃ তাজুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার এস এম আশরাফুল আলম, মুক্তিযোদ্ধা সংসদের সাবেক জেলা কমান্ডার নূরুল ইসলাম, চন্দ্রনাথ ডিগ্রি কলেজের সাবেক অধ্যক্ষ গোলাম রসুল তালুকদার, প্রেসক্লাব সম্পাদক শ্যামলেন্দু পাল, সদর উপজেলা পরিষদ মহিলা ভাইস চেয়ারম্যান তুহিন আক্তারসহ অন্যান্য নেতৃবৃন্দ।
জয়পুরহাট : “ডিজিটাল বাজার ব্যবস্থায় অধিকতর স্বচ্ছতা ও ন্যায্যতা নিশ্চিতকরণ” প্রতিপাদ্য নিয়ে জয়পুরহাটে বিশ্ব ভোক্তা অধিকার দিবস উদ্যাপন উপলক্ষে র‌্যালী ও সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

অনলাইন আপডেট

আর্কাইভ