ঢাকা, সোমবার 19 March 2018, ৫ চৈত্র ১৪২৪, ৩০ জমদিউস সানি ১৪৩৯ হিজরী
Online Edition

সাতক্ষীরায় বিএনপির কেন্দ্রীয় নেতা কারাগারে ২৪ ঘণ্টায় গ্রেফতার ৫৬

সাতক্ষীরা সংবাদদাতা : বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও সাবেক সংসদ সদস্য (সাতক্ষীরা-৪) কাজী আলাউদ্দিন নিম্ন আদালতে হাজিরা দিতে গেলে তার জামিন বাতিল করে জেলহাজতে প্রেরণ করেছে আদালত।
গতকাল রোববার সকালে সাতক্ষীরার নিম্ন আদালত এ আদেশ দেন। কালীগঞ্জ থানায় স্বেচ্ছাসেবকলীগ নেতার বাড়ি ভাঙচুরের অভিযোগে দায়েরকৃত মামলায় সাবেক এই সংসদ সদস্যকে কারাগারে পাঠনো হয়েছে।
এ ঘটনার তীব্র  নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অবিলম্বে তার বিরুদ্ধে হওয়া মামলা প্রত্যাহার ও নিঃশর্ত মুক্তির দাবি জানিয়েছে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।
 রোববার বেলা সাড়ে ১১টায় সাতক্ষীরা জেলা দায়রা ও জজ আদালতের বিচারক মোঃ সাদিকুল ইসলাম তালুকদার তাদের এ জামিন নামঞ্জুর করেন।
সাতক্ষীরা আদালতের কোর্ট পরিদর্শক অমল বিশ্বাস জানান, কালিগঞ্জ থানার জিআর ২৯১/ ১৭ নং নাশকতার একটি মামলায় বিএনপির কেন্দ্রীয় নেতা ও সাবেক সংসদ সদস্য কাজী আলাউদ্দীনসহ বিএনপি-জামায়াতের ১৮ নেতা-কর্মী নি¤œ আদালতে হাজির হওয়ার সাপেক্ষে হাইকোর্ট থেকে ৬ সপ্তাহের অন্তর্বর্তীকালীন জামিনে ছিলেন। এর পর তাদের জামিনের মেয়াদ শেষ হলে হাইকোর্টের নির্দেশনা অনুযায়ী আজ তারা সাতক্ষীরা জেলা ও দায়রা জজ আদালতে হাজির হয়ে জামিনের প্রার্থনা জানালে আদালতের বিচারক মোঃ সাদিকুল ইসলাম তালুকদার তাদের জামিন না মঞ্জুর করে জেল হাজতে প্রেরণের নির্দেশ দেন। সাতক্ষীরা জজ কোর্টের পিপি এড. ওসমান গণি এ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।
 এদিকে পুলিশের বিশেষ অভিযানে বিএনপি জামায়াতের ৬ কর্মীসহ সাতক্ষীরায় ৫৬ জনকে গ্রেফতার করেছে পুলিশ। শনিবার সন্ধ্যা থেকে রোববার সকাল পর্যন্ত জেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতার করা হয়।
 গ্রেফতারকৃতদের মধ্যে, সাতক্ষীরা থানা ১২ জন, কলারোয়া থানা ১১ জন, তালা থানা ৬ জন, কালিগঞ্জ থানা ৯ জন, শ্যামনগর থানা ৭ জন, আশাশুনি থানা ৪ জন, দেবহাটা থানা ৩ জন ও পাটকেলঘাটা থানা পুলিশ ৪ জনকে আটক করেছে।
অন্য দিকে আশাশুনি থানা পুলিশ অভিযান চালিয়ে দরগাহপুর ইউনিয়ন জামায়াতে ইসলামীর সভাপতিকে আটক করেছে। দরগাহপুর ইউনিয়ন জামায়াতের সভাপতি মধ্যম দরগাহপুর গ্রামের মৃত শের আলী সরদারের ছেলে প্রফেসর আঃ গনি । তার বিরুদ্ধে নাশকতার অভিযোগে ২৪/১/১৮ও ২২/১০/১৭ দুটি মামলা রয়েছে বলে পুলিশের দাবি।
এসআই বিশ্বজিৎ ও এএসআই কামরুল জানান,অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়েছে।
সাতক্ষীরা জেলা পুলিশের বিশেষ শাখার পরিদর্শক আজম খান গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করে বলেন, আটককৃতরা নাশকতাসহ বিভিন্ন অপরাধে জড়িত এবং বিভিন্ন অভিযোগে মামলা রয়েছে। তাদেরকে আদালতে প্রেরণ করা হয়েছে।

অনলাইন আপডেট

আর্কাইভ