ঢাকা, মঙ্গলবার 20 March 2018, ৬ চৈত্র ১৪২৪, ১ রজব ১৪৩৯ হিজরী
Online Edition

গাইবান্ধায় বিশ্ব ভোক্তা অধিকার দিবস পালিত

গাইবান্ধা সংবাদদাতা: গাইবান্ধায় গত বৃহস্পতিবার বিশ্ব ভোক্তা অধিকার দিবস পালিত হয়। এ উপলক্ষে একটি বর্ণাঢ্য র‌্যালি ও জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এবারের প্রতিপাদ্য বিষয় হচ্ছে ‘ডিজিটাল বাজার ব্যবস্থায় অধিকতর স্বচ্ছতা ও ন্যায্যতা নিশ্চিতকরণ’। জেলা প্রশাসন, ক্যাব গাইবান্ধা জেলা কমিটি ও ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের যৌথ উদ্যোগে দিবসটি পালিত হয়।
জেলা প্রশাসক গৌতম চন্দ্র পাল কর্মসূচীর আনুষ্ঠানিক উদ্বোধন করেন। অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট এবিএম সাদিকুর রহমানের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মুহাম্মদ মিজানুর রহমান, জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মো. মাসুম আলী, জেলা মৎস্য কর্মকর্তা আব্দুস দাইয়ান, জেলা মার্কেটিং অফিসার শাহ মোয়াজ্জেম হোসেন, ক্যাব গাইবান্ধা জেলা কমিটির সভাপতি কেএম রেজাউল হক, সাধারণ সম্পাদক আবু জাফর সাবু, এটিএন বাংলার ইদ্রিসউজ্জামান মোনা, সাংবাদিক উত্তম সরকার, শেখ হুমায়ন হক্কানী, এসকেএস ফাউন্ডেশনের আশরাফুর রহমান প্রমুখ।
বক্তারা ভোক্তা অধিকার আইনে উল্লেখিত ভোক্তাদের অধিকার সম্পর্কে সচেতনতার উপর গুরুত্বারোপ করেন।
সেইসাথে বর্তমানে সম্প্রসারিত ডিজিটাল বাজার ব্যবস্থাপনায় ক্রয়কৃত পণ্যের মান, ওজন নিশ্চিত হওয়া এবং এক্ষেত্রে প্রতারণার বিষয়ে সচেতন থাকতে ভোক্তাদের প্রতি আহবান জানানো হয়। তদুপরি ভেজাল পণ্য উৎপাদনকারি ও বিক্রেতাদের বিরুদ্ধে মোবাইল কোর্ট পরিচালনা করে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণের উপর সর্বাধিক গুরুত্বারোপ করা হয়।

অনলাইন আপডেট

আর্কাইভ