ঢাকা, বুধবার 21 March 2018, ৭ চৈত্র ১৪২৪, ২ রজব ১৪৩৯ হিজরী
Online Edition

লেবার পার্টির চেয়ারম্যান ডাঃ ইরানের পিতার ইন্তিকাল

স্টাফ রিপোর্টার : ২০ দলীয় জোটের শরিক বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান ডাঃ মোস্তাফিজুর রহমান ইরানের পিতা, অবসরপ্রাপ্ত স্কুল শিক্ষক মাস্টার ইসমাইল হোসেন গতকাল মঙ্গলবার ইন্তিকাল করেছেন। ৭০ বছর বয়সে গতকাল বেলা ১২টা ১৫ মিনিটে বরিশাল শেরেবাংলা মেডিকেল হাসপাতালে ফুসফুস প্রদাহ জটিলতায় চিকিৎসাধীন অবস্থায় ইন্তিকাল করেন।
গতকাল বাদ মাগরিব ভান্ডারিয়া কাজী অফিস জামে মসজিদে প্রথম ও রাত ৮টায় নিজ বাড়ি মসজিদ প্রাঙ্গণে দ্বিতীয় জানাজা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।
মাস্টার ইসমাইল হোসেন পেশায় একজন শিক্ষক ছিলেন, প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হিসাবে সুনামের সাথে দীর্ঘদিন দায়িত্ব পালন করেন এবং বেশ কিছু স্কুল ও মাদরাসা প্রতিষ্ঠা করেন। তিনি মোস্তাফিজুর রহমান ইরানসহ তিনি ৩ ছেলে এবং ২ মেয়ে আত্মীয়-স্বজন ও অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।
বিএনপির শোক : ডাঃ মোস্তাফিজুর রহমান ইরানের পিতা মাস্টার মোঃ ইসমাইল হোসেনের মৃত্যুতে গভীর শোক ও সমবেদনা প্রকাশ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
গতকাল দেয়া শোকবার্তায় বিএনপি মহাসচিব বলেন, পরহেজগার ও সজ্জন ব্যক্তি হিসেবে মরহুম মাস্টার মোঃ ইসমাইল হোসেন এলাকায় সকলের নিকট শ্রদ্ধেয় ছিলেন। বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান নির্মাণে উদ্যোগী ভূমিকা এবং প্রবীণ শিক্ষক হিসেবেও এলাকায় তার সুনাম ছিল সর্বজনবিদিত। মহান রাব্বুল আলামীনের নিকট দোয়া করি-তিনি যেন মরহুম মাস্টার মোঃ ইসমাইল হোসেনকে বেহেস্ত নসীব করেন।
বিএনপি মহাসচিব শোকবার্তায় মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যবর্গ, আত্মীয়স্বজন, গুণগ্রাহী ও শুভাকাক্সক্ষীদের প্রতি গভীর সমবেদনা জানান।
এ ছাড়া গভীর শোক প্রকাশ করেছেন স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ, সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী।
জামায়াতের শোক : মাস্টার মোঃ ইসমাইল হোসেনের ইন্তিকালে গভীর শোক প্রকাশ করে বাংলাদেশ জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত আমীর ও সাবেক এমপি মাওলানা আ. ন. ম. শামসুল ইসলাম শোকবাণী দিয়েছেন। 
শোকবাণীতে তিনি বলেন, মাস্টার মোঃ ইসমাইল হোসেন (রাহিমাহুল্লাহ) কে আল্লাহ সুবহানাহু ওয়া তা’আলা ক্ষমা ও রহম করুন। তাকে সম্মানিত মেহমান হিসেবে কবুল করুন ও তার কবরকে প্রশস্ত করুন। তার গুণাহখাতাগুলোকে নেকিতে পরিণত করুন। তার জীবনের নেক আমলসমূহ কবুল করে তাকে জান্নাতুল ফিরদাউসে স্থান দান করুন।
তিনি শোকবাণীতে তার শোক-সন্তপ্ত পরিবার-পরিজনদের প্রতি গভীর সমবেদনা জানিয়ে বলেন, আল্লাহ সুবহানাহু ওয়া তা’আলা তাদেরকে এ শোকে ধৈর্য ধারণ করার তাওফিক দান করুন।
লেবার পার্টির শোক : চেয়ারম্যানের পিতার ইন্তিকালে গভীর শোক প্রকাশ করে মরহুমের রুহের মাগফেরাত কামনা করেছেন লেবার পার্টির ভারপ্রাপ্ত মহাসচিব প্রকৌশলী মোঃ ফরিদ উদ্দিন, ভাইস চেয়ারম্যান ভাষাসৈনিক লোকমান হাকিম, মোঃ ফারুক রহমান, এডভোকেট আমিনুল ইসলাম, মোসলেম উদ্দিন, মাহবুবুর রহমান খালেদ, মোঃ জহুরুল হক, ঢাকা মহানগর উত্তর সভাপতি এস এম ইউসুফ আলী, সাধারণ সম্পাদক মোঃ আরিফ সরকার, ঢাকা দক্ষিণ লেবার পার্টির আহ্বায়ক মাওলানা আনোয়ার হোসাইন, সদস্য সচিব এস এম সালাউদ্দিন ও বাংলাদেশ ছাত্রমিশন কেন্দ্রীয় সভাপতি সালমান খান বাদশা, সিনিয়র সহ-সভাপতি নাসরুল্লাহ তালুকদার ও সাধারণ সম্পাদক  সৈয়দ মোঃ মিলন।

অনলাইন আপডেট

আর্কাইভ