শুক্রবার ২৯ মার্চ ২০২৪
Online Edition

পাকিস্তানে পর্যাপ্ত নিরাপত্তা চেয়েছেন পারভেজ মোশাররফ

২১ মার্চ, ইয়ন নিউজ : পাকিস্তানের বিশেষ আদালতে হাজিরা দেয়ার জন্য পর্যাপ্ত নিরাপত্তা চেয়েছেন দেশটির সাবেক প্রেসিডেন্ট পারভেজ মোশাররফ। ৭৪বছর বয়সী সাবেক এ প্রেসিডেন্ট চিকিৎসার কারণে সংযুক্ত আরব আমিরাতে অবস্থান করছেন।

 মোশাররফের নিরাপত্তার প্রসঙ্গে তার ব্যক্তিগত আইনজীবী বলেন, বর্তমানে সাবেক এই প্রেসিডেন্ট নিরাপত্তার হুমকিতে রয়েছে। সেজন্যই আদালতে তিনি একটি পিটিশন দায়ের করেন। এদিকে জিও নিউজের একটি প্রতিবেদন অনুযায়ী তার আবেদনের বিষয়টি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে গ্রহণ করা হয়। তাকে নিরাপত্তা দেয়ার বিষয়টিও নিশ্চিত করা হয়।

পাকিস্তানে অবস্থানকালে ঐ প্রতিবেদন অনুযায়ী মোশাররফের নিরাপত্তা দেয়া প্রসঙ্গে আরো বলা হয়, প্রয়োজনীয় নিরাপত্তা যাতে দেয়া সে বিষয়ে কাজ করা হচ্ছে। দেশটির সাবেক এ প্রেসিডেন্ট ক্ষমতা গ্রহণের পর জরুরি অবস্থা জারি করা ও উচ্চ আদালতের কয়েকজন বিচারককে গৃহবন্দী রাখেন। এছাড়াও একশো জনকে বরখাস্ত করার অভিযোগে অভিযুক্ত হন তিনি।

২০১৩ সালে প্রতিষ্ঠিত বিশেষ আদালত মোশাররফের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহীতার অভিযোগে বিচারকার্য পরিচালনা করছেন। ২০০৭ সালের ৩ নভেম্বর জরুরী অবস্থা জারি করে সংবিধানের লঙ্ঘন ও রাষ্ট্রদ্রোহিতা করেছেন মোশাররফ এই অভিযোগে তার বিচারকার্য চলছে।

অনলাইন আপডেট

আর্কাইভ