ঢাকা, বৃহস্পতিবার 22 March 2018, ৮ চৈত্র ১৪২৪, ৩ রজব ১৪৩৯ হিজরী
Online Edition

দেশব্যাপী স্বেচ্ছাসেবক দলের মিছিল

বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে স্বেচ্ছাসেবক দল ঢাকা মহানগরীর মুগদা থানা বিক্ষোভ মিছিল করে -সংগ্রাম

স্টাফ রিপোর্টার : বিএনপি চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে এবং বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান এর বিরুদ্ধে মিথ্যা ও রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত মামলায় সাজা দেয়ার প্রতিবাদে বাংলাদেশ জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের উদ্যোগে গতকাল বুধবার ঢাকা মহানগরসহ দেশব্যাপী সকল থানা, উপজেলা ও পৌরসভায় বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।
জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের পূর্ব ঘোষিত বিক্ষোভ মিছিল কর্মসূচি ঢাকা মহানগর দক্ষিণের  মতিঝিল, পল্টন, শাহবাগ, লালবাগ, কদমতলী, শ্যামপুর, কোতোয়ালী, সবুজবাগ, খিলগাঁও, ডেমরা, যাত্রাবাড়ী, সূত্রাপুর, বংশাল, কেরানীগঞ্জ, মুগদাসহ অন্যান্য থানা ও ঢাকা মহানগর উত্তরের কলাবাগান, ধানমন্ডি, মোহাম্মদপুর, আদাবর, পল্লবী, তেজগাঁও, মিরপুর, বনানী, শিল্পাঞ্চল, গুলশান, বাড্ডা, ভাটারা, ক্যান্টনমেন্ট, বিমানবন্দর, উত্তরা, কাফরুল, উত্তরখান, দক্ষিণখানসহ অন্যান্য থানা এবং ঢাকা, মুন্সিগঞ্জ, নারায়ণগঞ্জ, মানিকগঞ্জ, ময়মনসিংহ, দিনাজপুর, পাবনা, কুড়িগ্রাম, যশোর, সাতক্ষীরাসহ বিভিন্ন জেলা ও চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, বরিশাল, রংপুরসহ বিভিন্ন মহানগরে বিএনপি চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে এবং বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান এর বিরুদ্ধে মিথ্যা ও রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত মামলায় সাজা দেয়ার প্রতিবাদে বাংলাদেশ জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের উদ্যোগে আজ স্বতঃস্ফূর্তভাবে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। মিছিলে জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের সকল পর্যায়ের অসংখ্য নেতাকর্মী দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে বিভিন্ন শ্লোগান সম্বলিত প্ল্যাকার্ড ও ফেস্টুন নিয়ে শ্লোগান দেন।
উল্লেখ্য যে, পল্টন থানা স্বেচ্ছাসেবক দল সহ-সভাপতি আবু ইউসুফ হান্নান, যুগ্ম সম্পাদক শফিকুর রহমান রৌশন, শাহবাগ থানা স্বেচ্ছাসেবক দল সিনিয়র সহ-সভাপতি বিলাল হোসেন, সহ-সভাপতি আলমগীর হোসেন, কদমতলী থানা স্বেচ্ছাসেবক দল সাধারণ সম্পাদক নাসির মাহমুদ, স্বেচ্ছাসেবক দল নেতা মো. শামীম, মাহফুজুর রহমান, ডেমরা থানা স্বেচ্ছাসেবক দল নেতা রফিকুল ইসলাম মানিক, মো. আমজাদ হেসেন, শ্যামল, চকবাজার থানা স্বেচ্ছাসেবক দল আহ্বায়ক আনিসুজ্জামান, যুগ্ম আহ্বায়ক কামাল উদ্দিন কালু, সবুজবাগ থানা স্বেচ্ছাসেবক দল যুগ্ম আহ্বায়ক কামাল হোসেন, ইকবাল হোসেন, শ্যামপুর থানা স্বেচ্ছাসেবক দল যুগ্ম আহ্বায়ক হোসেন আলী, শফিকুল ইসলাম রনি, আব্দুল আজিজ, যাত্রাবাড়ী থানা স্বেচ্ছাসেবক দল সিনিয়র যুগ্ম আহ্বায়ক সোহাগ ভূঁইয়া, যুগ্ম আহ্বায়ক মো. মামুন, আলাউদ্দিন মানিক, দ্বীন ইসলাম, সূত্রাপুর থানা স্বেচ্ছাসেবক দল সিনিয়র যুগ্ম আহ্বায়ক সাঈদ হাসান নাদিম, যুগ্ম আহ্বায়ক আব্দুল মজিদ সেন্টু, মো. সোহেল রানা হীরা, মুগদা থানা স্বেচ্ছাসেবক দল যুগ্ম আহ্বায়ক জাহিদুল ইসলাম, মো. রহিম, মো. নাজির, মো. সেলিম, বংশাল থানা স্বেচ্ছাসেবক দল যুগ্ম আহ্বায়ক মাহবুবুর রহমান, দেলোয়ার হোসেন মোড়ল, খিলগাঁও থানা স্বেচ্ছাসেবক দল সহ-সভাপতি মনির হোসেন মৃধা, স্বেচ্ছাসেবক দল নেতা এলিজা আহমেদ, মো. মিঠু, রমনা থানা স্বেচ্ছাসেবক দল সিনিয়র সহ-সভাপতি বিল্লাল হোসেন, সহ-সভাপতি আবু তাহের, স্বেচ্ছাসেবক দল নেতা মো. শিপন ও মো. ইলিয়াস এর নেতৃত্বে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।
 স্বেচ্ছাসেবক দল যাত্রাবাড়ী থানা শাখার নেতা হাজী মিলনকে বিক্ষোভ মিছিল থেকে গ্রেফতার করে নিয়ে যায় পুলিশ। স্বেচ্ছাসেবক দল কেন্দ্রীয় কমিটির ভারপ্রাপ্ত সভাপতি মোস্তাফিজুর রহমান এবং সাধারণ সম্পাদক আব্দুল কাদির ভুইয়া জুয়েল হাজী মিলনকে গ্রেফতারের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান এবং অবিলম্বে তার নিঃশর্ত মুক্তির জোর দাবি করেন।

অনলাইন আপডেট

আর্কাইভ