ঢাকা, বৃহস্পতিবার 22 March 2018, ৮ চৈত্র ১৪২৪, ৩ রজব ১৪৩৯ হিজরী
Online Edition

এমপির বাসভবনে ডাকাতি

এন.এম নুরুল ইসলাম, (ঠাকুরগাঁও): ঠাকুরগাও জেলা আওয়ামীলীগের সভাপতি ও ঠাকুরগাঁও-২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব দবিরুল ইসলাম এমপি’র বালিয়াডাঙ্গীস্থ বাসভবনে ডাকাতির ঘটনা ঘটেছে। এতে স্বর্ণলংকারসহ বেশ কিছু মালামাল লুট করেছে বলে জানা গেছে।
সোমবার দিবাগত রাত  সাড়ে ৩টা থেকে সাড়ে ৪ টার সময় ডাকাতির ঘটনা ঘটেছে বলে জানান এমপি দবিরুলের ছোট ভাই সাবেক উপজেলা চেয়ারম্যান ম্হোাম্মদ আলী। তিনি আরো জানান, ডাকাতেরা বাসার ৮টি রুম তছনছ করেছে। এতে স্বর্ণলংকারসহ বেশ কিছু গুরুত্বপূর্ণ মালামাল নিয়ে গেছে এবং সিসিটিভির ফুটেজে দেখা গেছে ডাকাতেরা মুখোস পরা ছিল।
এমপি আলহাজ্ব দবিরুল ইসলামের অসুস্থ স্ত্রী মোমিনা খাতুনের কাছে ডাকাতেরা চাবী চাইলে তার কাছে চাবী নাই বলে জানান তিনি। এতে ক্ষিপ্ত হয়ে তার গলার চেইন ও হাতে থাকা স্বর্ণের বালা খুলে নেয়। পরে ডাকাতেরা আলমিরাসহ বিভিন্ন ড্রয়ার ভেঙ্গে স্বর্ণালংকারসহ মালামাল লুট করে।
পরে পুলিশ তাৎক্ষণিক উপজেলার লোলপুকুরের পশ্চিম পাশে এক বাঁশঝাড়ে ডাকাতির সময় ব্যবহৃত সাবল, গহনার বক্স, মুখোশ, বোমাসহ কিছু মালামাল পেয়েছে বলে জানান।
এমপির বাসায় থাকা নৈশ্য প্রহরী দবিরুল ইসলাম ওরফে দারাজ জানান, আমি রাত ২টা ২০ মিনিটের সময় কুকুরের চিল্লানিতে প্রাচীরের পাশে যাই। সেখানে আমার উপর পানির মতো ছিটানী (স্প্রে) পরে। এতে আমার ঝিমানী আসে। আমি অসুস্থতা অনুভব করলে আমি আমার রুমে শুয়ে পরি। এর পরে আমি আর কিছুই বলতে পারিনা।
বাসার কাজের মেয়ে হনুফা ও হাসি জানান, ডাকাতেরা প্রমথে দরজায় লাথি মারছিল। পরে আমি দরজা খুলে দেই। ডাকাতরা চাচি (এমপি'র স্ত্রী)র কাছে চাবি চাচ্ছিল। চাবি না দিলে মারপিট করবে বলে হুমকি দেয়। আমি মোবাইল হাতে নিয়ে টয়লেটে যাওয়ার চেষ্টা করছিলাম। তারা আমার চুলের মুঠি ধরে নিয়ে আসে। পরে তারা একের পর এক রুমে ঢুকে তছনছ করে।
বালিয়াডাঙ্গী থানার অফিসার ইনর্চাজ মোস্তাফিজুর রহমার জানান, তদন্ত চলছে। পরে জানানো হবে। পুলিশ ইনভেস্টিগেশন ব্যুরো (পিবিআই) এর ডিআইজি শহিদুল্লাহ কায়সারের নেতৃত্বে একদল পিবিআই ঘটনাস্থল পরিদর্শন করেন। এসময় সিআইডি এএসপি আরিফ আহম্মেদ ও উপস্থিত ছিলেন। পরে পুলিশের এডিশনাল ডিআইজি আব্দুল মজিদ ঘটনাস্থল পরিদর্শন করেন। এসময় ঠাকুরগাঁও পুলিশ সুপার ফারহাত আহম্মেদ ও পুলিশ সুপার লালন শাহ উপস্থিত ছিলেন।

অনলাইন আপডেট

আর্কাইভ