ঢাকা, বৃহস্পতিবার 22 March 2018, ৮ চৈত্র ১৪২৪, ৩ রজব ১৪৩৯ হিজরী
Online Edition

রহনপুরে বাল্যবিয়ের শিকার ছাত্রীকে বিয়ের আসর থেকে স্কুলে পৌঁছে দিলেন ইউএনও

গোমস্তাপুর (চাঁপাইনবাবগঞ্জ) সংবাদদাতা: চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলার রহনপুরে বাল্য বিয়ের শিকার এক স্কুল ছাত্রীকে বিয়ের আসর থেকে স্কুলে পৌঁছে দিলেন গোমস্তাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা শিহাব রায়হান।
বুধবার দুপুরে রহনপুর পৌর এলাকার ডাকবাংলো পাড়ায় এ ঘটনা ঘটে।
স্থানীয়রা জানায়, রহনপুর পৌর এলাকার ডাকবাংলো পাড়ার ইব্রাহিম আলীর মেয়ে ও রহনপুর রাবেয়া বালিকা উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণীর ছাত্রী সায়েমা আক্তার (১৫) এর বিয়ে অভিভাবকরা গত মঙ্গলবার গভীররাতে আলিনগর ইউনিয়নের মকরমপুর এলাকায় গোপনে সম্পন্ন করে।
বুধবার মেয়েকে শ্বশুরবাড়ি পাঠানোর প্রস্তুতি চলছিল। বর আসার আগেই বিষয়টি তার সহপাঠি ও শিক্ষকরা জানতে পেরে বুধবার সকালে ওই বিদ্যালয়ের স্বর্ণ কিশোরী ক্লাবের সদস্যরা ইউএনও শিহাব রায়হানকে অবহিত করে। পরে ওই সংগঠনের সভাপতি ফাহিমা ইসলাম অর্পিতার নেতৃত্বে কিশোরী ক্লাবের সদস্যরা দুপুরে ওই স্কুল ছাত্রীর বাড়িতে গিয়ে অবস্থান নেয়। এ সময় ইউএনও শিহাব রায়হান ছাত্রীর বাড়িতে গিয়ে ছাত্রী ও অভিভাবকের সাথে কথা বলেন।
এক পর্যায়ে অভিভাবকরা ১৮ বছরের নিচে মেয়েকে শ্বশুর বাড়ি পাঠাবেনা এ মর্মে মুচলেকা প্রদান করে। পরে ইউএনও  ওই ছাত্রীকে বিয়ের আসর থেকে স্কুলে পৌঁছে দেন।
এছাড়া স্কুল ছাত্রীটি মেধাবী হওয়ায়  এখন থেকে তার লেখাপড়ার খরচ চালানোর আশ্বাস প্রদান করেন।

অনলাইন আপডেট

আর্কাইভ