ঢাকা, বৃহস্পতিবার 22 March 2018, ৮ চৈত্র ১৪২৪, ৩ রজব ১৪৩৯ হিজরী
Online Edition

মাদারীপুরে সাংবাদিকদের মানববন্ধন

মাদারীপুর সংবাদদাতা: বরিশাল মহানগর ডিবি পুলিশ কর্তৃক বেসরকারি টেলিভিশন চ্যানেল ডিবিসি নিউজ-এর ক্যামেরাপার্সণ সুমন হাসানের উপর অমানবিক নির্যাতনের প্রতিবাদে মাদারীপুরে মানববন্ধন করেছেন গণমাধ্যমকর্মীরা। বুধবার বেলা ১২টার দিকে মাদারীপুর প্রেসক্লাবের সামনে এই কর্মসূচী পালন করা হয়।
ঘন্টাব্যাপী চলা মানববন্ধনে জেলার প্রিন্ট, ইলেকট্রিক ও অনলাইনের সাংবাদিকসহ সুশীল সমাজের প্রতিনিধিরা অংশ নেন। এ সময় বক্তারা দ্রুত ক্যামেরাপার্সণ সুমন হাসানের উপর নির্যাতনকারী ৮ পুলিশ সদস্যদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানান।
ডিবিসি নিউজ চ্যানেলের মাদারীপুর প্রতিনিধি মনির হোসেন বিলাসের সভাপতিত্বে ও এটিএন নিউজের জেলা প্রতিনিধি জহিরুল ইসলাম খানের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন, বাসস’এর জেলা প্রতিনিধি জাহাঙ্গীর কবির, চ্যানেল২৪’এর সাংবাদিক সাগর হোসেন তামিম, বাংলাদেশ প্রতিদিন ও নিউজ২৪’এর সাংবাদিক বেলাল রিজভী, সময় টিভির স্টাফ রিপোর্টার সঞ্জয় কর্মকার অভিজিৎসহ অন্যরা। ১৩ মার্চ দুপুরে নিকটাত্মীয়কে গোয়েন্দা পুলিশে আটকের খবর পেয়ে ঘটনাস্থলে যান ডিবিসি’র বরিশাল অফিসের ক্যামেরাপার্সণ সুমন হাসান। সাংবাদিক পরিচয় পেয়ে প্রকাশ্যে তার পরনে থাকা টি-শার্ট টেনে হিঁচড়ে পেটাতে পেটাতে তাকে গোয়েন্দা পুলিশের গাড়িতে তোলা হয়।
পথিমধ্যে তার অন্ডকোষ চেপে ধরাসহ তাকে অমানুষিক নির্যাতন করা হয় বলে অভিযোগ সাংবাদিক সুমনের। এদিকে এ ঘটনায় নগর গোয়েন্দা পুলিশের ওই দলে থাকা এসআই আবুল বাশারসহ ৮ সদস্যকে মেট্রোপলিটন পুলিশ লাইনে প্রত্যাহারসহ তদন্ত সাপেক্ষে অভিযুক্তদের বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা নেওয়ার আশ^াস দেয়া হয় পুলিশের পক্ষ থেকে।

অনলাইন আপডেট

আর্কাইভ