ঢাকা, শুক্রবার 23 March 2018, ৯ চৈত্র ১৪২৪, ৪ রজব ১৪৩৯ হিজরী
Online Edition

শাবিতে ছাত্রলীগের সংঘর্ষ জড়িতদের শাস্তির দাবিতে মানববন্ধন ॥ গ্রেফতার ১

সিলেট ব্যুরো : শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষে ফুড ইঞ্জিনিয়ারিং এন্ড টি টেকনোলোজি বিভাগের শিক্ষার্থী এস.এম. আব্দুল্লাহ রনি গুলীবিদ্ধ হওয়ার ঘটনায় জড়িতদের শাস্তির দাবিতে মানববন্ধন ও সমাবেশ করেছে ফুড ইঞ্জিনিয়ারিং এন্ড টি টেকনোলজি (এফ.ই.টি) সোসাইটি।

গতকাল বৃহস্পতিবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনের সড়কে ফুড ইঞ্জিনিয়ারিং ডিপার্টমেন্ট এর শিক্ষক ও শিক্ষার্থীদের উপস্থিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধন পরবর্তী সমাবেশে শিক্ষকদের বক্তব্যকালে  এস.এম আব্দুল্লাহ রনির গুলীবিদ্ধ হওয়ার ঘটনায় তীব্র নিন্দা জানিয়ে জড়িতদের শাস্তির দাবি করেন ফুড ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষক- শিক্ষার্থীরা।

এ সময় উপস্থিত ছিলেন ফুড ইঞ্জিনিয়ারিং বিভাগের বিভাগীয় প্রধান ও ফুড ইঞ্জিনিয়ারিং সমিতির সভাপতি অধ্যাপক ড. ইফতেখার আহমেদ, সহ-সভাপতি মো. মাইনুল ইসলাম, প্রাক্তন বিভাগীয় প্রধান ড. মুহাম্মদ মোজাম্মেল হক, সহযোগী অধ্যাপক ড. ওয়াহিদুজ্জামান, সহযোগী অধ্যাপক বেলাল হোসেন সরকার, সহযোগী অধ্যাপক রাজিয়া সুলতানা চৌধুরীসহ অন্যান্য শিক্ষক, কর্মকর্তা ও শিক্ষার্থীরা।

গত মঙ্গলবার রাত ১০টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের পার্শ্ববর্তী সাতকরা রেস্টুরেন্টে শাখা ছাত্রলীগের সহ-সভাপতি আবু সাঈদ আকন্দ ও যুগ্ম সাধারণ সম্পাদক সাজিদুল ইসলাম সবুজের অনুসারীদের সঙ্গে শাখা ছাত্রলীগের সহ-সভাপতি তারিকুল ইসলামের অনুসারীদের মধ্যে সংঘর্ষের ঘটনায় তারিকুল ইসলামের ছোড়া গুলীতে গুলীবিদ্ধ হয় ফুড ইঞ্জিনিয়ারিং বিভাগের ২০১১-১২ শিক্ষাবর্ষেল শিক্ষার্থী এস.এম.আব্দুল্লাহ রনি।

এদিকে, অভ্যন্তরীণ বিরোধে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে সংঘর্ষের ঘটনায় দায়েরকৃত মামলায় শাবি শাখা ছাত্রলীগের সহ-সভাপতি সৈয়দ জুয়েমকে গ্রেফতার করেছে পুলিশ। গত বুধবার রাতে তাকে গ্রেফতরা করা হয় বলে জানিয়েছেন জালালাবাদ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শফিকুল ইসলাম।

 

ওসি আরও জানান, গত মঙ্গলবার রাতে শাবিতে শাবি ছাত্রলীগের সংঘর্ষের ঘটনায় ২১ মার্চ দুপুরে শাবি শাখা ছাত্রলীগের সহ-সভাপতি তারিকুল ইসলাম একটি মামলা দায়ের করেন। সেই প্রেক্ষিতে জুয়েম নামের একজনকে বিশ্ববিদ্যালয় এলাকা থেকে গ্রেফতার করা হয়েছে। মামলার আসামীরা হলেন- ছাত্রলীগের কেন্দ্রীয় সদস্য আবু সাঈদ আকন্দ, সাজিদুল ইসলাম সবুজ, শাখা ছাত্রলীগের সহ-সভাপতি সৈয়দ জুয়েম, যুগ্ম সাধারণ সম্পাদক আশরাফুল আলম অন্তু, সাংগঠনিক সম্পাদক দোলন আহমেদ, উপ-মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক লক্ষ্মণ চন্দ্র বর্মণ প্রমুখ।

অনলাইন আপডেট

আর্কাইভ