ঢাকা, শনিবার 24 March 2018, ১০ চৈত্র ১৪২৪, ৫ রজব ১৪৩৯ হিজরী
Online Edition

নেপাল বিমান দুর্ঘটনায় নিহত নজরুলের দাফন

রাজশাহী অফিস : নেপালে বিমান দুর্ঘটনায় নিহত রাজশাহী মহানগরীর উপশহর এলাকার মুক্তিযোদ্ধা নজরুল ইসলামের জানাজা নামাজের পর দাফন সম্পন্ন করা হয়েছে। গতকাল বাদ জুমা মহানগরীর গোরহাঙ্গা  গোরস্থানে একই ঘটনায় নিহত স্ত্রী আখতারা বেগমের পাশে চিরনিদ্রায় শায়িত করা হয়।
এরআগে গ্রামের বাড়ি চাঁপাইনবাবগঞ্জ ঘুরে বেলা সাড়ে ১২টায় মরদেহ উপশহর ক্রীড়া সংঘের মাঠে পৌঁছায়। এখানে জেলা প্রশাসনের পক্ষ থেকে তাকে রাষ্ট্রীয় মর্যাদা জানানো হয়। জানাজার নামাজে রাজনৈতিক ব্যক্তিবর্গ আত্মীয়-স্বজন, শুভাকাঙ্ক্ষী, প্রতিবেশীসহ বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ অংশ নেন। জানাজার নামাজে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন- রাজশাহী সদর আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা, সিটি মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুল, রাজশাহী জেলা প্রশাসক এসএম আবদুল কাদের, সাবেক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন, মিজানুর রহমান মিনু প্রমুখ। বিমান দুর্ঘটনায় নিহত মুক্তিযোদ্ধা নজরুল ইসলাম রাজশাহী মহানগরীর উপশহর এলাকার বাসিন্দা। তবে তার পৈত্রিক বাড়ি চাঁপাইনবাবগঞ্জ জেলার গোমস্তাপুর উপজেলার বাঙ্গাবাড়ী ইউনিয়নের বেগুনবাড়ী গ্রামে। এর আগে একই দুর্ঘটনায় নিহত স্ত্রী আখতারা বেগমকে একই গোরস্থানে দাফন করা হয়। নজরুল ইসলামের লাশ দেশে আনতে দেরি হয়।
বাঘায় বিষপানে অসুস্থ
যুবকের আত্মহত্যা
রাজশাহীর বাঘায় বিষপানে হানিফ আলী নামের এক যুবক আত্মহত্যা করেছে। শুক্রবার সকালে নিজ বাড়িতে সে আত্মহত্যা করে। হানিফ মানষিক রোগী ছিল বলে জানা গেছে।
স্থানীয় লোকজন জানান, বাঘা উপজেলার আড়ানী ঝিনা বেড়েরবাড়ি গ্রামের আবু তাহের আলীর ছেলে হানিফ আলী (৩০) দীর্ঘদিন থেকে মানষিক রোগে আক্রান্ত ছিল। শুক্রবার সকালে সে শারিরিক ভাবে অসুস্থ হয়ে পড়লে বাড়ির লোকজনের অজান্তে বিষ পান করে। ঘটনার এক পর্যায় বাড়ির লোকজন জানতে পেরে তাৎক্ষণিক তাকে উপজেলা স্বস্থ্য কেন্দ্রে নেয়ার সময় রাস্তায় তার মৃত্যু হয়।
হেরোইনসহ গ্রেফতার
রাজশাহী মহানগরীতে ২৬ গ্রাম হেরোইনসহ স্বামী স্ত্রীকে গ্রেফতার করেছে পুলিশ। গত বৃহস্পতিবার দিবাগত রাতে নগরীর রাজপাড়া থানার আরডি বাগানবাড়ি মহল্লায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।
এরা হলেন, নগরীর আরডি বাগানবাড়ি মহল্লার মৃত বজলুর রহমানের ছেলে গোলাম হোসেন ওরফে কাঁচা (৩৫) ও তার স্ত্রী রাজিয়া বেগম (৩০)। তাদের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের করা হয়েছে। বিষয়টি নিশ্চিত করে রাজপাড়া থানার পুলিশ জানায়, অভিযান চালিয়ে ২৬ গ্রাম হেরোইনসহ তাদের দু’জনকে গ্রেফতার করে রাজপাড়া থানা পুলিশ। তারা দু’জনই এলাকার চিহ্নিত মাদক ব্যবসায়ী। তাদের বিরুদ্ধে থানায় একাধিক মাদক মামলা রয়েছে। স্বামী স্ত্রীকে গতকাল শুক্রবার দুপুরে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়।

অনলাইন আপডেট

আর্কাইভ