ঢাকা, শনিবার 24 March 2018, ১০ চৈত্র ১৪২৪, ৫ রজব ১৪৩৯ হিজরী
Online Edition

জামায়াতের অভিনন্দন

বাংলাদেশ সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচনে সভাপতি ও সেক্রেটারি পদে যথাক্রমে এডভোকেট জয়নুল আবেদীন এবং ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকনসহ অন্যান্য পদে যারা নির্বাচিত হয়েছেন তাদের সকলকে আন্তরিক অভিনন্দন জানিয়েছেন। বাংলাদেশ জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত আমীর ও সাবেক এমপি মাওলানা আ.ন.ম শামসুল ইসলাম বলেন, দেশের সর্বোচ্চ আদালতের আইনজীবী সমিতির নির্বাচনে বিজ্ঞ আইনজীবীগণ দেশে গণতন্ত্র, আইনের শাসন ও বিচার বিভাগের স্বাধীনতা নিশ্চিত করার লক্ষ্যে তাদের মূল্যবান রায় প্রদান করেছেন। এ বিজয় গণতন্ত্রেরই বিজয়।
গতকাল শুক্রবার দেয়া বিবৃতিতে তিনি বলেন, বাংলাদেশ সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি এ দেশে গণতন্ত্র ও আইনের শাসন প্রতিষ্ঠার আন্দোলনে সব সময়ই অগ্রণী ভূমিকা পালন করে আসছে। এমন এক সময় এ নির্বাচন অনুষ্ঠিত হলো যখন দেশের মানুষ তাদের ভোটাধিকার, মৌলিক অধিকার ও তাদের রাজনৈতিক অধিকার প্রতিষ্ঠার সংগ্রামে নিয়োজিত। আমি আশা করি সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচনে যারা নির্বাচিত হয়েছেন তারা মানুষের ন্যায্য অধিকার প্রতিষ্ঠা ও বিচার বিভাগের মর্যাদা পুনরুদ্ধারে কার্যকর ভূমিকা পালন করবেন।
সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচিত নেতৃবৃন্দ জাতির প্রত্যাশা পূরণে যথাযথ ভূমিকা পালনে যাতে সক্ষম হন সে জন্য তিনি মহান আল্লাহর কাছে দোয়া করেন এবং তাদের সাফল্য কামনা করেন।
ঢাকা মহানগরী দক্ষিণের অভিনন্দন: সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচনে বিএনপি-জামায়াত সমর্থিত নীল প্যানেলের নিরঙ্কুশ বিজয়ে সভাপতি-সম্পাদকসহ বিজয়ীদের আন্তরিকভাবে অভিনন্দন জানিয়েছেন জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের ভারপ্রাপ্ত আমীর মঞ্জুরুল ইসলাম ভূঁইয়া।
গতকাল দেয়া অভিনন্দন বার্তায় মঞ্জুরুল ইসলাম ভূঁইয়া বলেন, সরকারের অবৈধ হস্তক্ষেপ ও দলীয়করণের ফলে আইন ও বিচার ব্যবস্থার প্রতি জনগণ যখন হতাশাগ্রস্ত তখন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচনে বিএনপি-জামায়াত ঐক্য প্যানেলের এ নিরঙ্কুশ বিজয় জনগণের মাঝে আশার আলো জাগিয়ে তুলেছে। সরকার সমর্থিত প্যানেলকে শোচনীয়ভাবে পরাজিত করে একদিকে ক্ষমতাসীনদের প্রতি জনগণের অনাস্থার বহিঃপ্রকাশ ঘটেছে অন্যদিকে  আইন ও বিচার ব্যবস্থার ওপর সরকারের অবৈধ হস্তক্ষেপের বিরুদ্ধে এক চরম হুঁশিয়ারী বার্তা প্রদান করেছে। এ বিজয় শুধু ইসলাম ও জাতীয়তাবাদী শক্তির বিজয় নয় বরং ন্যায়বিচার বঞ্চিত জনতার বিজয়।
তিনি আরোও বলেন, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচনে বিএনপি-জামায়াতের বিজয় প্রমাণ করে সরকারের পায়ের নিচ থেকে মাটি সরে যাচ্ছে। আমরা আশা করি এই নির্বাচনে আইনজীবীদের মনোভাবের দিকে দৃষ্টি রেখে সরকার দেশের জনগণের ভোটের অধিকার ফিরিয়ে দিবে এবং একটি নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে জাতীয় নির্বাচন অনুষ্ঠিত করে দেশকে রাজনৈতিক সঙ্কট থেকে উদ্ধার করবে।
জনাব ভূঁইয়া আরোও বলেন, দেশকে স্বৈরশাসনের কবল থেকে মুক্ত করে বহুদলীয় গণতন্ত্র প্রতিষ্ঠায় অতীতেও আমাদের দেশের আইনজীবী সমাজ গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন। আমরা আশা করি সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নব নির্বাচিত নেতৃবৃন্দ দেশের আইনজীবী সমাজকে সাথে নিয়ে আইনের শাসন প্রতিষ্ঠা ও বিচার বিভাগের মর্যাদা পুনরুদ্ধারে অগ্রণী ভূমিকা পালন করবেন।

অনলাইন আপডেট

আর্কাইভ