ঢাকা, শনিবার 24 March 2018, ১০ চৈত্র ১৪২৪, ৫ রজব ১৪৩৯ হিজরী
Online Edition

শিগগিরই গাজীপুর মেট্রোপলিটন পুলিশের কার্যক্রম শুরু হবে -স্বরাষ্ট্রমন্ত্রী

গাজীপুর সংবাদদাতা : স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল এমপি বলেছেন, গাজীপুরকে মেট্রোপলিটন সিটি ঘোষণা করা হয়ে গেছে। গাজীপুর মেট্রোপলিটন আইন সংসদে উত্থাপিত হয়েছে এবং সংসদীয় কমিটি থেকে রিপোর্টও দেয়া হয়েছে। এখন পার্লামেন্ট যে দিন শুরু হবে এর কয়েক দিনের মধ্যেই এটা পাশ হয়ে যাবে।
তিনি শুক্রবার বিকালে গাজীপুর শহরে শহীদ বরকত স্টেডিয়ামে জাহাঙ্গীর আলম শিক্ষা ফাউন্ডেশন কর্তৃক আয়োজিত কৃতি শিক্ষার্থীদের বৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
জন দুর্ভোগের কথা বলে বিএনপিকে ঢাকায় সমাবেশ করার অনুমতি না দেয়া প্রসঙ্গে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, ‘পুলিশ কমিশনার যখন মনে করেন যে এখানে কোন রকম বিশৃঙ্খলা পরিস্থিতি হতে পারে কিংবা কোন রকম আশঙ্কা থাকে তখনই তারা মিটিং করা থেকে বিরত থাকতে বলেন’। এর মানে এটি নয় যে তাদের কোন দিন আর মিটিং করতে দিবে না। তারা সেই সময় যে দিন চেয়েছে তার বদলে আরেক দিন তাদের করতে দেয়া হবে।
জাহাঙ্গীর আলম শিক্ষা ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও গাজীপুর মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন গাজীপুর জেলা পরিষদের চেয়ারম্যান সাবেক এমপি আখতারউজ্জামান, জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. হারুন অর রশিদ, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কুষি বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. মোঃ গিয়াস উদ্দিন, ডুয়েটের ভিসি প্রফেসর ড. মোঃ আলাউদ্দিন, গাজীপুরের পুলিশ সুপার মোহাম্মদ হারুন অর রশীদ, মহানগর আওয়ামী লীগ নেতা এডভোকেট মোঃ শফিকুল ইসলাম বাবুল, এডভোকেট ওয়াজ উদ্দিন মিয়া, মুক্তিযোদ্ধা আব্দুর রউফ নয়ন, আতাউল্লাহ মন্ডল, এসএম মোকছেদ আলম, অধ্যক্ষ মহিউদ্দিন মহি, মুজিবুর রহমান, কাজী ইলিয়াস আহমদ, হাজী মনিরুজ্জামান, মাজহারুল ইসলাম প্রমুখ।
মন্ত্রী আরো বলেন, আমরা যে ভাবে এগিয়ে চলছি আমাদের উন্নয়নের মহাসড়ক যে ভাবে চলছে আমরা স্বল্প উন্নত দেশ থেকে কেবল উন্নয়নশীল দেশই হয়নি। আমরা আমাদের নিজস্ব বঙ্গবন্ধু স্যাটেলাইট কিছু দিনের মধ্যে মহাকাশে উৎক্ষেপন করতে পারবো। আমাদের মেট্রোরেল দৃশ্যমান হয়ে গেছে। এলিভেটেড এক্সপ্রেস দৃশ্যমান হচ্ছে। পদ্মাসেতু আমাদের গর্ব এই সেতুর জন্য আমাদের কারো কাছ হাত পাততে হয়নি। আমরা সেই জাতি আমরা মাথা উঁচু করে চলতে পারি। আমরা এখন কারো কাছে সহযোগিতা চাই না।
তিনি নতুন ভোটারদের কাছে আহ্বান জানিয়ে বলেন, আমরা শিগগিরই জাতীয় নির্বাচনে যাচ্ছি। এ নির্বাচনে আমাদের এই উন্নয়নের ধারা ও আলোর ধারা শুধু আমরা বজায় রাখতে চাই। আমরা যদি আবারো অন্ধকারে নিমজ্জিত না হতে চাই তাহলে মনে রাখতে হবে নৌকার বিকল্প আর কিছু নেই। শেখ হাসিনার বিকল্প শুধুমাত্রই শেখ হাসিনা আর নৌকার বিকল্প শুধু মাত্রই নৌকাই। নৌকাকে ভোট দিয়ে জয়যুক্ত করে এই উন্নয়নের ধারাকে এই আলোকিত বাংলাদেশকে আরো বেশি আলোকিত হবে। যেন আমাদের স্বপ্নের ২০২১ যেন বাস্তবায়ন হয় এবং ২০২১-এ মধ্যম আয়ের দেশে আমরা যেতে পারি। আমরা যেন আর অন্ধকারে নিমজ্জিত না হই। আমাদের বিদ্যুৎ ব্যবস্থা যেন আবার ভেঙ্গে না পড়ে। আমরা দুর্নীতিগ্রস্ত দেশ আর হতে চাই না।
মন্ত্রী জাহাঙ্গীর আলম শিক্ষা ফাউন্ডেশন কর্তৃক কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা ও বৃত্তি প্রদানের এ উদ্যোগকে স্বাগত জানান এবং ভূয়সী প্রশংসা করেন। তিনি এ জাতীয় উদ্যোগ অব্যাহত রাখার আহ্বান জানান। অনুষ্ঠানে মন্ত্রী কয়েকজন কৃতি শিক্ষার্থীদের মাঝে বৃত্তির চেক তুলে দেন। পরে জাতীয় ও স্থানীয় পর্যায়ের শিল্পীদের পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

অনলাইন আপডেট

আর্কাইভ