শুক্রবার ২৯ মার্চ ২০২৪
Online Edition

প্রীতি ফুটবলে লাওসের সাথে ড্র করলো বাংলাদেশ

স্পোর্টস রিপোর্টার: দীর্ঘ দেড় বছর পর আন্তর্জাতিক ম্যাচ খেলে সম্মানজনক ফলাফল নিয়েই মাঠ ছাড়লো মামুনুলরা। গতকাল মঙ্গলবার লাওসের সঙ্গে অনুষ্ঠিত প্রীতি ম্যাচে ২-২ গোলে ড্র করেছে বাংলাদেশ।

 দ্বিতীয়ার্ধে মাশুক মিয়া জনি ও আবু সুফিয়ান সুফিলের গোলে সমতা ফেরে।শুরুটা ভাল না হলেও শেষ পর্যন্ত ফিফা অনুমোদিত ম্যাচটি বাংলাদেশর জন্য সুখকরই বলা যায়। আক্রমন পাল্টা আক্রমনে খেলা শুরু হলেও ম্যাচের প্রথমার্ধে ২-০ গোলে পিছিয়ে ছিলো লাল-সবুজের দলটি। তবে দ্বিতীয়ার্ধে দারুণভাবে ঘুরে দাঁড়িয়ে ড্রয়ের স্বস্তি নিয়ে মাঠ ছেড়েছে অ্যান্ড্রু অর্ডের শিষ্যরা। এই ম্যাচটিকে কেন্দ্র করে ব্যায়বহুল প্রস্তুতি নিয়েছে বাংলাদেশ দল।

 বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান (বিকেএসপি), কাতার এবং সর্বশেষ থাইল্যান্ডে প্রস্তুতি নিয়ে নিউ লাওস ন্যাশনাল স্টেডিয়ামে খেলতে নামে বাংলাদেশ। 

কিন্তু সবুজ-জনিদের খেলায় ছিল না ছন্দের ছাপ।ম্যাচের ৩০ মিনিটে এগিয়ে যায় লাওস। প্রতিপক্ষের এক খেলোয়াড়ের থ্রু পাস মামুন মিয়া বিপদমুক্ত করতে ব্যর্থ হওয়ায় গোলটি হয়। প্রথমার্ধের যোগ করা সময়ে পেনাল্টি থেকে ব্যবধান দ্বিগুণ করে স্বাগতিকরা।

দ্বিতীয়ার্ধে জ্বলে উঠতে ব্যর্থ থাইল্যান্ডের দল ব্যাংকক গ্লাস এফসিকে হারানো ম্যাচে হ্যাটট্রিক করা তৌহিদুল আলম সবুজ। দ্বিতীয়ার্ধের মাঝামাঝি সময়ে চট্টগ্রাম আবাহনীর এই ফরোয়ার্ডকে তুলে নেন কোচ। ৮০ মিনিটে ডি বক্সের ভেতর থেকে মাশুক মিয়ার জনি ফ্লিক ঠিকানা খুঁজে পেলে ম্যাচে ফেরে বাংলাদেশ। যোগ করা সময়ে সতীর্থের হেড করে বাড়ানো বল পা দিয়ে নামিয়ে মাপা শটে লক্ষ্যভেদ করে ডি বক্সের বাপ্রান্তে থাকা সুফিল। যোগ করা সময়েই শেষের দিকে বাংলাদেশের জালে বল পাঠিয়েছিল লাওস, কিন্তু অফসাইডের বাঁশি বাজান রেফারি; স্বস্তি নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশ।উল্লেখ্য ২০১৬ সালের অক্টোবরে ভুটানের কাছে এশিয়া কাপের বাছাইপর্বে ওঠার প্লে-অফ ম্যাচে ৩-১ গোলে হেরেছিল বাংলাদেশ।তারপর থেকেই ফিফা বাংলাদেশের জন্য কোন ম্যাচ বরাদ্ধ রাখেনি।

অনলাইন আপডেট

আর্কাইভ