ঢাকা, বুধবার 28 March 2018, ১৪ চৈত্র ১৪২৪, ৯ রজব ১৪৩৯ হিজরী
Online Edition

তা‘মীরুল মিল্লাত কামিল মাদরাসা ঢাকায় স্বাধীনতা দিবস উদযাপিত

সোমবার তা’মীরুল মিল্লাত কামিল মাদরাসা, ঢাকায় স্বাধীনতা দিবস উপলক্ষে মাদরাসা মিলনায়তনে আলোচনা সভা ও দু‘আ মাহফিল অনুষ্ঠিত হয়েছে

তা’মীরুল মিল্লাত কামিল মাদরাসা, ঢাকায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপিত হয়েছে। এ উপলক্ষে সোমবার মাদরাসা মিলনায়তনে আলোচনা সভা ও দু‘আ মাহফিল অনুষ্ঠিত হয়। মাদরাসার প্রধান মুহাদ্দিস মাওলানা আ,ন,ম হেলাল উদ্দীনের সঞ্চালনায় এ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মাদরাসার সুযোগ্য অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) প্রখ্যাত আলেমে দ্বীন শায়খুল হাদীস ড. মুহাম্মাদ আবু ইউছুফ খান।  সভাপতির বক্তব্যে তিনি স্বাধীনতার মহান স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং মহান স্বাধীনতা সংগ্রামে আত্মোৎসর্গিত শহীদ, বীরঙ্গনা নারী, যুদ্ধাহত মুক্তিসংগ্রামী ও বীর মুক্তিযোদ্ধাদের স্বশ্রদ্ধ স্মরণ করে বলেন, যাদের জন্য আজ আমরা স্বাধীন দেশের নাগরিক হতে পেরেছি তাঁরা জাতির শ্রেষ্ঠ সন্তান। তিনি শহীদ মুক্তিযোদ্ধাদের আত্মার মাগফিরাত কামনা করেন। পাশাপাশি তিনি স্বাধীনতাকে অর্থবহকরার জন্য জনসাধারণের সার্বিক নিরাপত্তা প্রদান, সবার জন্য শিক্ষা, চিকিৎসা ও বাসস্থানের নিশ্চয়তা দেয়া বিশেষ করে শিক্ষাখাতে সরকারের বিশেষ মনযোগ আকর্ষণ করেন। তিনি একটি সুখী, সমৃদ্ধ সোনার বাংলা গড়ার জন্য শিক্ষার্থীদেরকে দেশপ্রেমিক, সুনাগরিক, লেখক ও গবেষক হিসাবে গড়ে তোলার জন্য আহবান জানান।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন মাদরাসার মুফাস্সির মাওলানা আবুল কাসেম গাজী ও মাওলানা জাকির হোসাইন শেখ, মুহাদ্দীস আব্দুল গাফ্ফার আল-মাক্কী, সিনিয়র ইংরেজী প্রভাষক আব্দুস সামাদ এবং ছাত্রদের পক্ষ থেকে তৌহিদুল ইসলাম মিসবাহ।  অনুষ্ঠান শেষে স্বাধীনতা যুদ্ধে বীর শহীদদের আত্মার মাগফিরাত এবং দেশের কল্যাণ ও সফলতা কামনা করে দু‘আ মোনাজাত পরিচালনা করা হয়। প্রেস বিজ্ঞপ্তি। 

অনলাইন আপডেট

আর্কাইভ