শুক্রবার ২৯ মার্চ ২০২৪
Online Edition

নির্দলীয় নিরপেক্ষ কেয়ার টেকার সরকারের অধীনে নির্বাচনের কোন বিকল্প নেই -ডাঃ শফিকুর রহমান

গত ২৯ মার্চ ইউনিয়ন পরিষদসহ স্থানীয় সরকারের বিভিন্ন স্তরে অনুষ্ঠিত ১৩৩টি নির্বাচনী এলাকায় আওয়ামী লীগের নেতা-কর্মীদের ব্যাপক জাল ভোট প্রদান, ভোট কেন্দ্র দখল, প্রকাশ্যে ব্যালটে নৌকা প্রতীকে সিল মারা এবং টাংগাইল জেলার ঘাটাইলে পুলিশের গুলীতে যুবদলের একজন নেতা নিহত হওয়ার ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করে বাংলাদেশ জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল ডাঃ শফিকুর রহমান বলেন, গত ২৯ মার্চ অনুষ্ঠিত ইউনিয়ন পরিষদসহ স্থানীয় সরকারের বিভিন্ন স্তরের ১৩৩টি নির্বাচনী এলাকায় আওয়ামী লীগের নেতা-কর্মীদের ব্যাপক জালভোট প্রদান, সন্ত্রাসী তা-ব-সহিংসতা, ভোট কেন্দ্র দখল, প্রকাশ্যে নৌকা মার্কার ব্যালটে সিল মারা ও টাংগাইলের ঘাটাইলে পুলিশের গুলীতে যুবদলের একজন নেতা নিহত হওয়ার ঘটনার মাধ্যমে আওয়ামী লীগ সরকারের আমলে অনুষ্ঠিত বিগত নির্বাচনগুলোরই পুনরাবৃত্তি ঘটানো হয়েছে। এ থেকে আবারো প্রমাণিত হলো যে, বর্তমান সরকার এবং সরকারের আজ্ঞাবহ নির্বাচন কমিশনের অধীনে কোন নির্বাচনই অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ হওয়া সম্ভব নয়।
গতকাল শুক্রবার দেয়া বিবৃতিতে তিনি বলেন, গত ২৯ মার্চ অনুষ্ঠিত নির্বাচনেও আওয়ামী লীগের নেতা-কর্মীরা তাদের স্বভাবগত চরিত্র অনুযায়ী আওয়ামী লীগের মনোনীত প্রার্থীদের বিজয়ী করার জন্য ব্যাপক সহিংসতা ও সন্ত্রাসের আশ্রয় নিয়েছে। বিভিন্ন ক্ষেত্রে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও প্রিজাইডিং অফিসার এবং পোলিং অফিসারগণ আওয়ামী লীগের সন্ত্রাসীদের সহযোগী হিসাবে ভূমিকা পালন করেছে। প্রকাশ্যে আগ্নেয়াস্ত্র হাতে আওয়ামী লীগের সন্ত্রাসীদের ছবি জাতীয় দৈনিক পত্রিকাগুলোতে প্রকাশিত হয়েছে। অথচ নির্বাচন কমিশন সব কিছুই দেখা সত্ত্বেও তারা কোন পদক্ষেপ গ্রহণ না করে আওয়ামী লীগের সন্ত্রাসীদের সর্বপ্রকার সহযোগিতা করেছে। এ থেকেই জাতির সামনে আবারো প্রমাণিত হলো যে, এর পূর্বের নির্বাচন কমিশন ও বর্তমান নির্বাচন কমিশনের মধ্যে কোন পার্থক্য নেই।
তিনি বলেন, গত ২৯ মার্চের নির্বাচন জাতিকে চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিয়েছে যে, অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য নির্বাচনের জন্য নির্দলীয় নিরপেক্ষ কেয়ার টেকার সরকারের অধীনে নির্বাচনের কোন বিকল্প নেই। এ দাবি আদায়ের লক্ষ্যে জাতীয়ভাবে ঐক্যবদ্ধ হওয়ার জন্য তিনি দলমত নির্বিশেষে দেশবাসী সকলের প্রতি আহ্বান জানান।

অনলাইন আপডেট

আর্কাইভ