ঢাকা, রোববার 1 April 2018, ১৮ চৈত্র ১৪২৪, ১৩ রজব ১৪৩৯ হিজরী
Online Edition

গ্যাসের দাম বৃদ্ধির সিদ্ধান্ত থেকে সরে আসার আহ্বান

গ্যাসের মূল্য বৃদ্ধির সিদ্ধান্ত বাতিলের দাবিতে গতকাল শনিবার জাতীয় প্রেস ক্লাবের সামনে বাংলাদেশ ন্যাপের উদ্যোগে মানববন্ধন কর্মসূচি পালন করা হয় -সংগ্রাম

স্টাফ রিপোর্টার : অবিলম্বে গ্যাসের মূল্যবৃদ্ধির সিদ্ধান্ত থেকে সরকারকে সরে আসার আহ্বান জানিয়েছেন বিএনপির নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের অন্যতম শরিক বাংলাদেশ ন্যাপ মহাসচিব এম গোলাম মোস্তফা ভূঁইয়া। গতকাল শনিবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবের সামনে ‘জনস্বার্থবিরোধী গ্যাসের মূল্যবৃদ্ধির সিদ্ধান্ত বাতিলের দাবি’ শীর্ষক মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। দলটির ঢাকা মহানগর শাখা এই মানববন্ধনের আয়োজন করে।
গ্যাসের মূল্য বৃদ্ধির সিদ্ধান্তকে অযৌক্তিক ও গণবিরোধী মন্তব্য করে বলেন, জনগণকে জিম্মি করে বেপরোয়া লুটপাটের জন্য গ্যাসের মূল্য বৃদ্ধির সিদ্ধান্ত নিয়েছে সরকার। এলপি গ্যাসের সঙ্গে সমতা আনার লক্ষ্যে তথাকথিত গ্যাসের মূল্যবৃদ্ধির প্রস্তাব করা হয়েছে। এতে এলপিজির বাজার তৈরি হবে, আর সরকারের ঘনিষ্ঠ কিছু ব্যবসায়ী লাভবান হবেন।
তিনি বলেন, একবছরের মাথায় আবারও গ্যাসের দাম বৃদ্ধির ফলে প্রতিযোগিতাহীন বাজারে কিছু মুখচেনা ব্যক্তি মুনাফা গুণবে। আর জনগণ শোষিত হবে। সরকার ঘনিষ্ঠ কয়েকজন ব্যবসায়ীকে অতিরিক্ত মুনাফা পাইয়ে দিতে আবারও গ্যাসের মূল্যবৃদ্ধির আয়োজন করা হয়েছে।
রাজস্ব আদায়ের এ পথ জনগণ মানবে না উল্লেখ করে তিনি আরও বলেন, ‘গ্যাস কোম্পানিগুলো মোটা অঙ্কের মুনাফার পরও সরকার বছর না ঘুরতেই গ্যাসের মূল্যবৃদ্ধির সিদ্ধান্ত নিয়েছে, এটা জনবিরোধী। গ্যাস খাতে সরকারের কোনো লোকসান নেই বরং মোটা অঙ্কের মুনাফা করছে। তারপরও কেন গ্যাসের দাম বাড়ানো হল? গ্যাসের এই মূল্যবৃদ্ধির উদ্দেশ্য হচ্ছে- লুটপাট, সরকারি দল ও ক্ষমতাসীনদের স্বজনদের পকেট ভারি করা।
দলের ঢাকা মহানগর সদস্য সচিব মো. শহীদুননবী ডাবলুর সভাপতিত্বে ও সাবেক ছাত্রনেতা এম এন শাওন সাদেকীর সঞ্চালনায় সংহতি প্রকাশ করে বক্তব্য রাখেন লেবার পার্টির (একাংশ) মহাসচিব হামদুল্লাহ আল মেহেদী, এনডিপির ভারপ্রাপ্ত মহাসচিব মো. মঞ্জুর হোসেন ঈসা, কল্যাণ পার্টির ভাইস চেয়ারম্যান সাহিদুর রহমান তামান্না, লেবার পার্টির ভাইস চেয়ারম্যান শামসুদ্দিন পারভেজ, ন্যাফের সাংগঠনিক সম্পাদক মো. কামাল ভূঁইয়া, মহানগর যুগ্ম আহ্বায়ক অধ্যক্ষ নজরুল ইসলাম, নরসিংদী জেলা সমন্বয়কারী এখলাছুল হক, যুব মিশন সভাপতি আবদুল্লাহ আল মামুন প্রমুখ।

অনলাইন আপডেট

আর্কাইভ