ঢাকা, রোববার 1 April 2018, ১৮ চৈত্র ১৪২৪, ১৩ রজব ১৪৩৯ হিজরী
Online Edition

বেগম জিয়াকে চিকিৎসার জন্য অবিলম্বে মুক্তি দিন -মাওলানা শামসুল ইসলাম

২০-দলীয় জোট নেত্রী, বিএনপির চেয়ারপার্সন এবং সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে অবিলম্বে মুক্তি দিয়ে তার পছন্দ মতো জায়গায় চিকিৎসা গ্রহণের সুযোগ প্রদান করার আহ্বান জানিয়ে বাংলাদেশ জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত আমীর ও সাবেক এমপি মাওলানা আ. ন. ম. শামসুল ইসলাম বলেন, ২০-দলীয় জোট নেত্রী, বিএনপি চেয়ারপার্সন এবং সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া জেলখানায় অসুস্থ হয়ে পড়ার খবরে আমরা উদ্বিগ্ন। অবিলম্বে তাকে মুক্তি দিয়ে তার পছন্দ মতো জায়গায় উন্নত চিকিৎসা গ্রহণের সুযোগ দেয়ার জন্য তিনি সরকারের প্রতি আহ্বান জানাচ্ছি।
গতকাল শনিবার দেয়া বিবৃতিতে তিনি বলেন, বেগম খালেদা জিয়ার অসুস্থতা নিয়ে নানা ধরনের বক্তব্য দিয়ে সরকারের মন্ত্রীদের ধূ¤্রজাল সৃষ্টির ষড়যন্ত্র অত্যন্ত অন্যায়, অনাকাক্সিক্ষত ও অনভিপ্রেত। কয়েক মাস পূর্বে তিনি বিদেশে গিয়ে চিকিৎসা করিয়ে দেশে ফিরেছেন। ৭৩ বছর বয়স্ক বেগম খালেদা জিয়াকে জেলে বন্দী রেখে সরকার তার ওপর যেভাবে নানা ধরনের মানসিক চাপ সৃষ্টি করছে তাতেই তিনি আবার অসুস্থ হয়ে পড়েছেন। অসুস্থ অবস্থায় তাকে জেলখানায় বন্দী রেখে সরকার তাকে উন্নত চিকিৎসা গ্রহণের সুযোগ না দিয়ে মানবাধিকার লংঘন করছে।
শামসুল ইসলাম বলেন, তিনি দেশের সাবেক প্রধানমন্ত্রী। বিদেশে উন্নত চিকিৎসা গ্রহণ তার সাংবিধানিক ও মৌলিক অধিকার। সরকার তাকে মুক্তি না দিয়ে দেশের আইন ও সংবিধান লংঘন করছে।
তিনি বলেন, সরকার বেগম খালেদা জিয়ার অসুস্থতার বিষয়টি বিবেচনায় নিয়ে তাকে মুক্তি প্রদান করে তার পছন্দ মতো জায়গায় উন্নত চিকিৎসা গ্রহণের সুযোগ দিয়ে দেশের আইন, সংবিধান ও মানবাধিকারের প্রতি শ্রদ্ধা প্রদর্শন করবে-- এটাই জাতির প্রত্যাশা।

অনলাইন আপডেট

আর্কাইভ