ঢাকা, রোববার 1 April 2018, ১৮ চৈত্র ১৪২৪, ১৩ রজব ১৪৩৯ হিজরী
Online Edition

এই বর্বরতা অবৈধ ইসরাইলের পতন তরান্বিত করবে -ছাত্রশিবির

গাজা উপত্যকায় ইসরাইলের বর্বর হামলা এবং নিরপরাধ মুসলমানদের হত্যার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির।
গতকাল শনিবার এক যৌথ প্রতিবাদ বার্তায় ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি ইয়াছিন আরাফাত ও সেক্রেটারি জেনারেল মোবারক হোসাইন বলেন, সাম্রাজ্যবাদী অপশক্তির সহযোগিতায় অবৈধভাবে ইসরাইলী দখলদারিত্বের পর থেকেই ফিলিস্তিনীদের সাথে বর্বর ও নৃশংস আচরণ করে আসছে। গত শুক্রবার ভূমি দিবসের শান্তিপূর্ণ বিক্ষোভে গুলী চালিয়ে ১৭ ফিলিস্তিনীকে হত্যা ও সহস্রাধিক নিরপরাধ মুসলমানকে আহত হয়েছেন। কিন্তু দুঃখজনকভাবে জাতিসংঘসহ বিভিন্ন দেশ ও সংস্থা এ বর্বরতা বন্ধ করতে কার্যকর ব্যবস্থা গ্রহণ করছে না। যা ইসরাইলের বর্বরতাকে আরও উসকে দিয়েছে। এটি মানবতার জন্য চরম লজ্জাজনক বিষয়। ইসরাইল নির্বিচারে মুসলমনাদের হত্যা করে ফিলিস্তিনীদের ধ্বংস করার চেষ্টা করছে, যা কখনো সফল হবে না।
নেতৃবৃন্দ বিশ্ববাসী ও মুসলিম ওম্মাহর প্রতি আহবান জানিয়ে বলেন, জেরুজালেম শুধু কোন স্থানের নাম নয় বরং সারা বিশ্বের মুসলমানদের প্রথম কেবলা ও প্রাণের স্পন্দন পবিত্র মাসজিদুল আকসা সেখানে অবস্থিত। ধর্মীয় ও ঐতিহাসিকভাবে এই পবিত্র স্থান মুসলমানদের বলে স্বীকৃত। অন্যদিকে ইসরাইল একটি অবৈধ ও সন্ত্রাসী রাষ্ট্র তা বিশ্বস্বীকৃত। অবৈধ রাষ্ট্র ইসরাইলের ধারাবাহিক নৃসংশতায় নিরব থাকা তাদের বর্বরতার প্রতি সরাসরি উৎসাহ দেয়ার শামিল। প্রথম কিবলা আল আকসার প্রহরি ফিলিস্তিনীদের নির্বিচারে হত্যার পরও হাত গুটিয়ে বসে থাকা ঈমানের পরিপন্থী কাজ।
ফিলিস্তিনের জনগণের প্রতি সর্বাত্মক সমর্থন জানিয়ে শিবির নেতৃবৃন্দ বলেন, বায়তুল আকসার প্রহরী ফিলিস্তিনী জনগণের প্রতি আমাদের অকুণ্ঠ সমর্থন অব্যাহত থাকবে। পবিত্র ভূমি ফিলিস্তিন রক্ষায় ইহুদীবাদিদের গুলীতে শাহাদাৎ বরণকারীদের পবিত্র রক্ত বৃথা যাবে না। এই বর্বরতা অবৈধ ইসরাইলের পতনকে তরান্বিত করবে ইনশাআল্লাহ।
নেতৃবৃন্দ অবিলম্বে ইসরাইলী বর্বরতা থেকে ফিলিস্তিনিদের রক্ষায় কার্যকর পদক্ষেপ গ্রহণ করতে জাতিসংঘ, ওআইসি, আরবলীগ, মানবাধিকার সংস্থা ও বিশ্ববাসীর প্রতি আহবান জানান।

অনলাইন আপডেট

আর্কাইভ