ঢাকা, রোববার 1 April 2018, ১৮ চৈত্র ১৪২৪, ১৩ রজব ১৪৩৯ হিজরী
Online Edition

যুদ্ধের মাধ্যমে অর্জিত রাষ্ট্রকাঠামোটি তার সুনির্দিষ্ট আদর্শিক গন্তব্যপথ থেকে বিচ্যুত -মহিলা জামায়াত

বাংলাদেশ রাষ্ট্রের জন্ম হয়েছিল রক্তক্ষয়ী যুদ্ধের মধ্যদিয়ে। কিন্তু সে লড়াই এ আত্মত্যাগ শুধুমাত্র একটি ভূ-খন্ড বা মানচিত্রের জন্য ছিলনা। অথচ স্বাধীনতার এ দীর্ঘ পথ পাড়ি দিলেও রাষ্ট্র কাঠামোটি তার সুনির্দিষ্ট গন্তব্যে আজও পৌঁছতে পারেনি, এ কথাগুলোই তুলে ধরেছেন বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণের মহিলা বিভাগের সহকারী সেক্রেটারি মাহবুবা খাতুন শরীফা।
মহান স্বাধীনতা দিবস উপলক্ষে জামায়াতে ইসলামী, মহিলা বিভাগ ঢাকা মহানগরী দক্ষিণের সাহিত্য ও আইটি বিভাগের উদ্যোগে গতকাল শনিবার রাজধানীর একটি মিলনায়তনে ‘সাহিত্য-সাংস্কৃতিক প্রতিযোগিতা ও আলোচনা সভায়’ এসব বক্তব্য উপস্থাপন করা হয়। সভায় সাহিত্য ও আইটি বিভাগীয় সম্পাদিকা জান্নাতুল কারীম সুইটির সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন ঢাকা মহানগরী দক্ষিণের সহকারী সেক্রেটারি মাহবুবা খাতুন শরীফা। বিশেষ অতিথি ছিলেন বিশিষ্ট সমাজ সেবিকা ও শিক্ষাবিদ ডাঃ শাহানা পারভীন লাভলী।
সাংস্কৃতিক প্রতিযোগিতা ও আলোচনা সভায় অতিথিবৃন্দ বলেন, মুক্তিযুদ্ধের মধ্যদিয়ে জাতি হিসেবে আমরা এমন একটি দেশ বা রাষ্ট্রকাঠামো চেয়েছিলাম, যা কতগুলো সুনির্দিষ্ট আদর্শ ও মূল্যবোধকে ধারণ করবে। দেশ ও জাতি সেই আদর্শ ও মূল্যবোধকে চর্চার পরিবেশ পাবে। স্বাধীনতার প্রায় অর্ধশতক পথ আমরা পাড়ি দিয়ে এসেছি। কিন্তু এখনও পর্যন্ত সেই গন্তব্য পথে আমরা পৌঁছতে পারিনি। তাই এখন আমাদের সময় হয়েছে মুক্তিযুদ্ধ ও স্বাধীনতা সংগ্রামের মধ্য দিয়ে পাওয়া সেসব আদর্শ ও স্বপ্নের দিকে আবার ফিরে তাঁকাবার। তাই জনমানুষের কল্যাণ ও শান্তির জন্য দেশ প্রেমিক সর্বস্তরের মানুষকে কাজ করে যাওয়ার উদাত্ত আহ্বান জানান। প্রেস বিজ্ঞপ্তি।

অনলাইন আপডেট

আর্কাইভ