ঢাকা, রোববার 1 April 2018, ১৮ চৈত্র ১৪২৪, ১৩ রজব ১৪৩৯ হিজরী
Online Edition

সংক্ষিপ্ত সংবাদ

রাবি রিপোর্টার: সরকারী চাকুরীতে কোটা সংস্কারের দাবিতে চলমান আন্দোলনে কেন্দ্র ঘোষিত কর্মসূচীর অংশ হিসেবে সনদপত্র গলায় ঝুলিয়ে বিশ্ববিদ্যালয় প্রাঙ্গন ঝাঁড়–দিয়ে ব্যতিক্রমধর্মী প্রতিবাদ কর্মসূচী পালন করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা।
সম্প্রতি সকালে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে থেকে মিছিল সহযোগে ক্যাম্পাসের প্রধান ফটক ঘুরে সাবাস বাংলাদেশ চত্তরে এক সংক্ষিপ্ত সমাবেশে মিলিত হয়।
সমাবেশে বিশ্ববিদ্যালয়ের হিসাববিজ্ঞান ও তথ্য ব্যবস্থা বিভাগের শিক্ষার্থী ও সংগঠনটির যুগ্ম আহ্বায়ক হালিম শেখের সঞ্চালনায় ইসলামিক স্টাডিস বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী ও কমিটির আহ্বায়ক মাসুদ মোন্নাফ বক্তব্য রাখেন।
মানববন্ধন-স্মারকলিপি
চুয়াডাঙ্গা : কলেজ ছাত্রীকে বাড়ি থেকে টেনে হিঁচড়ে বের করে নিয়ে যাওয়া ও তাকে শ্লীলতাহানীর প্রতিবাদ এবং বখাটে শামীম ও লাল্টুর বিচারের দাবিতে আলমডাঙ্গা প্রাইম পলিটেকনিক ইন্সটিটিউটের শিক্ষক-শিক্ষার্থীরা সম্প্রতি শহরের জনবহুল আলিফউদ্দিন মোড়ে মানববন্ধন করে।
মানববন্ধনে উপজেলা চেয়ারম্যান মুক্তিযোদ্ধা হেলাল উদ্দিনসহ কলেজের শিক্ষক-শিক্ষার্থীরা অংশ নেন। মানববন্ধন শেষে দুই বখাটের বিচারের দাবিতে উপজেলা নির্বাহী অফিসার রাহাত মান্নানের হাতে স্মারকলিপি প্রদান করা হয়।
বার্ষিক সভা
চকরিয়া: চকরিয়া মিশকাতুল মিল্লাত মডেল দাখিল মাদরাসার ৮ম বার্ষিক সভা ও ইছালে সওয়াব মাহফিল সম্প্রতি মাদরাসা প্রাঙ্গণে সম্পন্ন হয়েছে।
এতে প্রধান অতিথি ছিলেন বায়তুশ শরফ বাংলাদেশ’র পীর দেশের বরেণ্য আলেমেদ্বীন বাহারুল উলুম আল্লামা শাহ মোহাম্মদ কুতুব উদ্দিন (মঃজিঃআঃ)। তিনি মাদরাসার নতুন একাডেমিক ভবনের আনুষ্ঠানিক ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।
পরে সভায় তিনি প্রধান অতিথির আসন অলংকৃত করেন। চকরিয়া শাহারবিল আনওয়ারুল উলুম কামিল (এম.এ) মাদরাসার অধ্যক্ষ মাওলানা মো. রুহুল কুদ্দুস আনোয়ারী আল আযাহারীর সভাপতিত্বে মাহফিলে বিশেষ অতিথি ছিলেন বিশিষ্ট সমাজসেবক ও দানবীর হাফেজ মোহাম্মদ আমান উল্লাহ, চকরিয়া পৌরসভার সাবেক প্যানেল মেয়র শহিদুল ইসলাম ফোরকান বি.এ (অনার্স) এম.এ। বার্ষিক সভার মাহফিলে আলোচনা পেশ করেন বায়তুশ শরফ মজলিসুল ওলামা বাংলাদেশের মহাসচিব আল্লামা মামুনুর রশীদ নূরী, অধ্যক্ষ মাওলানা আবুল মুরাদ, মাওলানা আজিজুল হক জিহাদী, মজিদিয়া দারুচ্ছুন্নাহ পৌর দাখিল মাদরাসার সুপার মাওলানা মো. নূরুল আবছার ছিদ্দিকী, মাওলানা কুতুবউদ্দিন হেলালী প্রমুখ ব্যক্তিবর্গ।
মেডিক্যাল ক্যাম্পেইন
দিনাজপুর : সম্প্রতি দিনাজপুরের চিরিরবন্দর উপজেলার ২৯ বিজিবির আওতায় তাজপুর বিওপি সংলগ্ন তাজপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে জনসচেতনতামুলক সভা এবং মেডিক্যাল ক্যাম্পেইন বিষয়ে এক আলোচনাসভা পুন্ট্রি ইউপি চেয়ারম্যান মোঃ নুরে আলম এর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।
এলডিসি স্ট্যাটাস থেকে উত্তরণ উদযাপন উপলক্ষ্যে মেডিক্যাল ক্যাম্পেইন ও জনসচেতনতামুলক সভার শুরুতে কোরআন তেলাওয়াত করেন মওলানা মোহাম্মদ আব্দুল খালেক।

অনলাইন আপডেট

আর্কাইভ