ঢাকা, রোববার 1 April 2018, ১৮ চৈত্র ১৪২৪, ১৩ রজব ১৪৩৯ হিজরী
Online Edition

চিরিরবন্দরে বিনামূল্যে বীজ ও সার বিতরণ

চিরিরবন্দর (দিনাজপুর) সংবাদদাতা: দিনাজপুরের চিরিরবন্দরে খরিপ-১/২০১৮-১৯ মৌসুমে আউশ ও নেরিকা ধান উৎপাদন চাষে কৃষকদের উৎসাহিত করন ও উৎপাদন বৃদ্ধির লক্ষে গত সোমবার দুপুরে উপজেলা কৃষি অফিস কর্তৃক আয়োযিত আউশ প্রণোদনায় কৃষকদের মাঝে বিনামূল্যে আউশ ধানের বীজ ও সার বিতরনের শুভ উদ্ধোধন করেন প্রধান অতিথী পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী এমপি। এ সময় আউশ প্রণোদনা কর্মসূচির আওতায় ৩১০ জন কৃষকদের মাঝে বিনামূল্যে আউশ ধানের বীজ ও সার বিতরণসহ কৃষি যন্ত্র সেবা কেন্দ্র প্রতিষ্ঠার লক্ষ্যে কৃষক সংগঠনকে খামার যান্ত্রিকীকরনে একটি রাইস ট্রান্সপ্লান্টার যন্ত্র বিতরণ করা হয়।
এ সময় প্রধান অতিথী তার বক্তব্যে বলেন,ফসলের উৎপাদনশীলতায় বৃদ্ধির লক্ষে দেশ আজ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ। উন্নয়নশীল দেশের অগ্রযাত্রা উত্তরনের অভিযাত্রায় কৃষির অবদান রয়েছে। চিরিরবন্দর উপজেলা কৃষিতে অগ্রযাত্রা দিন দিন বৃদ্ধি পাচ্ছে। বর্তমান সরকার কৃষি আধুনিকরণ ও কৃষি উন্নয়র সহায়তা প্রদান অব্যাহত রেখেছে।
উদ্ধোধনী অনুষ্টানে উপজেলা নির্বাহী অফিসার মো: গোলাম রব্বানীর সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন, উপজেলা কৃষি অফিসার মো: মাহমুদুল হাসান। এ সময় বিশেষ অতিথী হিসাবে উপস্থিত ছিলেন পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী (এমপি) সহধমির্নী মিসেস শাহীন আলী।
এছাড়া উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান তরুবালা রায়, উপজেলা আওয়ামীলীগের সভাপতি আইয়ুবর রহমান শাহ্, সাধারণ সম্পাদক অধ্যক্ষ আহসানুল হক মুকুল,চিরিরবন্দর থানা ইনচার্জ হারেসুল ইসলাম,কৃষি সম্পসারন কৃষিবিদ মো: শরিফুল ইসলাম, কৃষি সম্পসারন বিভাগের উপ-সহকারী বৃন্দসহ দুই শতাধিক কৃষক কষাণীগন উপস্থিত ছিলেন।

অনলাইন আপডেট

আর্কাইভ