ঢাকা, সোমবার 2 April 2018, ১৯ চৈত্র ১৪২৪, ১৪ রজব ১৪৩৯ হিজরী
Online Edition

উন্নয়নের ধারা অব্যাহত রাখতে নৌকায় ভোট দিন -প্রধানমন্ত্রী

চাঁদপুর সংবাদদাতা : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, নৌকায় ভোট দিয়ে মানুষ স্বাধীনতা পেয়েছে। নৌকায় ভোট দিয়ে কেউ খালি হাতে যাবে না। বিএনপি-জামায়াত ক্ষমতায় এলে মানুষকে নির্যাতন করে, দুনীতি করে, বিদেশে টাকা পাচার ও মানি লন্ডারিং করে। আ’লীগ ক্ষমতায় এসে সকল মানুষের কল্যাণে কাজ করেছে। ছেলে মেয়েরা ঘরে বসে অনেক কাজের সুযোগ পেয়েছে।
তিনি বলেন, প্রতিবন্ধীভাতা, বয়স্কভাতা, মুক্তিযোদ্ধা ভাতা বাড়িয়েছি। মুক্তিযোদ্ধারা জীবনের মায়া ত্যাগ করে দেশ স্বাধীন করেছে। তাই তাদের অবশ্যই সম্মান করতে হবে। জনগণের সমৃদ্ধির জন্য একটি বাড়ি একটি খামার প্রকল্প হাতে নিয়েছি। যুব সমাজের জন্য বিনা জামানতে বিনিয়োগ সুবিধা সৃষ্টি করে দিয়েছি। প্রত্যেকটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বেড সংখ্যা বাড়িয়ে দিয়েছি। প্রায় সাড়ে ১৮ হাজার ক্লিনিক প্রতিষ্ঠা করে দিয়েছি। একটি মানুষও গৃহহীন থাকবে না। গরীব মানুষের জন্য গুচ্ছগ্রাম তৈরী করে দিয়েছি।
তিনি গতকাল রোববার বিকেলে চাঁদপুর স্টেডিয়ামে জেলা আ’লীগ আয়োজিত জনসভায় প্রধান অতিথির বক্তৃতাকালে এসব কথা বলেন।
জেলা আ’লীগের সভাপতি ও পৌর মেয়র নাছির উদ্দিনের সভাপতিত্বে জনসভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন দলের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এমপি, প্রধানমন্ত্রীর উপদেষ্টা এইচ টি ইমাম, যুগ্ম সম্পাদক আ: রহমান এমপি, কেন্দ্রীয় নেতা এড: বজেন্দ্র চন্দ্র দেবনাথ, সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী সেক্টর কমান্ডার মেজর রফিকুল ইসলাম এমপি, এাণ ও দুর্যোগ ব্যবস্থাপন মন্ত্রী মোফাজ্জল হোসেন মায়া প্রমুখ।
এর আগে চাঁদপুর স্টেডিয়ামে জনসভা মঞ্চে উপস্থিত হয়ে ৪৮টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ ছাড়া জনসভায় প্রধানমন্ত্রী বেশ কিছু প্রকল্পের আশ্বাস দেন। প্রকল্পগুলো হলো চাঁদপুরে একটি মেডিকেল কলেজ স্থাপন, হাইমচরে একটি অর্থনেতিক অঞ্চল ও এ অঞ্চলে উৎপাদিত পণ্য সরবরাহে একটি আধুনিক নৌ-বন্দর, পদ্মা-মেঘনার মিলনস্থলে নৌ-ভ্রমণের জন্যে একটি পর্যটন কেন্দ্র।

স্কাউটস জাতীয় ৬ষ্ঠ কমডেকা উদ্বোধন
চাঁদপুর জেলার হাইমচর উপজেলার চরভাঙ্গাতে বাংলাদেশ স্কাউটস এর জাতীয় ৬ষ্ঠ কমডেকা উদ্বোধন করেন প্রধান মন্ত্রী শেখ হাসিনা। তিনি স্কাউটস সদস্যদের প্রতি সন্ত্রাস ও জঙ্গিবাদ নির্মূলে কাজ করার আহ্বান জানিয়ে  বলেন, বাংলাদেশ হবে শান্তিপূর্ণ দেশ। আমরা বাংলাদেশকে শান্তিপূর্ণ দেশ হিসেবে প্রতিষ্ঠা করতে চাই। তাই জঙ্গিবাদ, মাদক ও সন্ত্রাস নির্মূল করতে হবে। সন্ত্রাস জঙ্গিবাদ মুক্ত শান্তিপূর্ণ বাংলাদেশ নির্মাণে স্কাউটসহ সবাইকে সচেতন থাকতে হবে। বর্তমান সরকার স্কাউটস কার্যক্রম উন্নয়ন ও সম্প্রসারণে সর্বাত্তক সহযোগিতা প্রদান করছে। স্কাউটস ভবন নির্মাণ ও সম্প্রসারনে ১২২ কোটি টাকার প্রকল্প চলমান আছে। প্রশিক্ষণের জন্য ৯৫একর বনভুমি ব্যবহারের অনুমতি দিয়েছি।
গতকাল ১ এপ্রিল বেলা ১১টায়  হাইমচর উপজেলার চরভাঙ্গায় ৬ষ্ঠ জাতীয় স্কাউট সমাবেশ উদ্বোধনকালে প্রধান অতিথি এসব কথা বলেন। এসময় স্বাগত বক্তব্য রাখেন, কমডেকা সাংগঠনিক কমিটির সভাপতি ও বাংলাদেশ রেলপথ মন্ত্রনালয় সচিব মোঃ মোফাজ্জেল হোসেন, জনপ্রশাসন মন্ত্রনালয়ের সিনিয়র সচিব ড. মোঃ মোজাম্মেল হক। প্রধানমন্ত্রী স্কাউটস সদস্যদের উদ্দেশে বলেন, আগামী দিনে রোভার স্কাউটস সদস্যরা দেশের নেতৃত্ব দিবে। তোমরাই জাতির পিতার স্বপ্নের ক্ষুধামুক্ত, দারিদ্র্যমুক্ত সুখী-সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণ করবে। সেই গতিধারা যেন অব্যাহত থাকে সেদিকে বিশেষভাবে দৃষ্টি রাখবে। এজন্য তোমাদেরকে দেশের জন্য যোগ্য হয়ে গড়ে উঠতে হবে। দেশপ্রেমে উদ্বুদ্ধ হতে হবে।
দেশের উন্নয়ন প্রসঙ্গে প্রধানমন্ত্রী বলেন, আর্থসামাজিক ক্ষেত্রে দেশ এখন অনেক এগিয়ে যাচ্ছে। এই উন্নয়ন আমাদের অব্যাহত রাখতে হবে। তিনি অভিভাবক ও স্কাউটসদের উদ্দেশ্যে বলেন, আপনার ছেলে-মেয়েরা যাতে সুশিক্ষা পায়, সুস্বাস্থ্যের অধিকারী হয়, তাদের মনমানসিকতা যেন আরো উন্নত হয় এবং সেগুলো যেন সৃষ্টিধর্মীয় হয়, সেদিকে দৃষ্টি রেখেই আমরা শিক্ষা দিতে চাই।
হাইমচরকে অর্থনৈতিক অঞ্চল ও পর্যটন এলাকা গড়ে তোলার আশ্বাস দিয়ে প্রধানমন্ত্রী বলেন, এতে মানুষের কর্মসংস্থান হবে এবং এই অঞ্চলের উন্নতি হতে পারে। তাছাড়া ভালো পর্যটন কেন্দ্র হবে এবং নৌ-ভ্রমণের জন্যও চমৎকার জায়গা।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়েদুল কাদের, প্রধানমন্ত্রী উপদেষ্টা এইচ টি ইমাম, আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ড. আব্দুর রাজ্জাক, যুগ্ম সম্পাদক ডা. দীপু মনি এমপি, বাংলাদেশ পুলিশের আইজিপি ড. মোহাম্মদ জাবেদ পাটওয়ারী।

অনলাইন আপডেট

আর্কাইভ