ঢাকা, সোমবার 2 April 2018, ১৯ চৈত্র ১৪২৪, ১৪ রজব ১৪৩৯ হিজরী
Online Edition

মিরসরাইয়ে জাতীয় সংসদ নির্বাচনে আনসার ও ভিডিপি প্রশিক্ষণ অনুষ্ঠিত

মিরসরাইয়ে জাতীয় সংসদ নির্বাচন ব্যবস্থাপনায় আনসার ও ভিডিপি সদস্যদের প্রশিক্ষণ অনুষ্ঠানে বক্তব্য রাখছেন শিবির অধিনায়ক ও চট্টগ্রাম জেলা কমান্ডার আশীষ কুমার ভট্টাচার্য্য -সংগ্রাম

মিরসরাই(চট্টগ্রাম) সংবাদদাতা : জাতীয় সংসদ নির্বাচনে ইউনিয়ন আনসার ও ভিডিপি নির্বাচন ব্যবস্থাপনা প্রশিক্ষণ ১ম ধাপ ২৯ আনসার ব্যাটালিয়ন সদর মিরসরাইয়ের জোরারগঞ্জে অনুষ্ঠিত হয়েছে। তিনদিন ব্যাপী প্রশিক্ষণটি গত ২৭ মার্চ থেকে শুরু হয়ে ২৯ মার্চ শেষ হয়। প্রশিক্ষনে মিরসরাই ও সীতাকুন্ড উপজেলার ২’শ ৩০ জন আনসার ও ভিডিপি সদস্য অংশগ্রহণ করেন।
২৯ আনসার ব্যাটালিয়ন শিবির প্রশিক্ষণ কর্মকর্তা মোঃ রোমান বলেন, দক্ষতা ও নিষ্ঠার সাথে আগামী সংসদ নির্বাচনে দায়িত্ব পালনের জন্য ‘নির্বাচন ব্যবস্থাপনা প্রশিক্ষণ’ প্রদানের সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। এ প্রশিক্ষণের আওতায় সারা দেশে প্রায় ৬ লাখ সদস্য-সদস্যাকে প্রশিক্ষিত করা হবে, যারা নির্বাচনী দায়িত্ব পালন করবে। প্রশিক্ষণ ব্যতীত কোনো সদস্য-সদস্যাকে নির্বাচনী দায়িত্বে মোতায়েন করা হবে না। প্রশিক্ষণের প্রথম ধাপে ২৯ আনসার ব্যাটালিয়ন সদর মিরসরাইয়ের জোরারগঞ্জে মিরসরাই ও সীতাকুন্ড উপজেলার ২’শ ৩০ জনকে প্রশিক্ষণ দেওয়া হয়। প্রশিক্ষণের উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন শিবির অধিনায়ক ও চট্টগ্রাম জেলা কমান্ডার আশীষ কুমার ভট্টাচার্য। জনপ্রতিনিধিত্ব আইন ও নির্বাচন বিষয়ে প্রশিক্ষণ দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ সাইফুল কবির। ভোটকেন্দ্রে কোন অপ্রত্যাশিত ও জরুরী অবস্থায় করণীয় ও কর্তব্য সর্ম্পকে প্রশিক্ষণ দেন জোরারগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জাহিদুল কবির। ভোট পূর্ব, ভোট চলাকালীন, ভোট গণনাকালীন এবং প্রত্যাবর্তনকালীন দায়িত্ব সম্পর্কে প্রশিক্ষণ দেন উপজেলা নির্বাচন কর্মকর্তা তোফায়েল হোসেন। দুর্যোগ মোকাবেলায় অত্রবাহিনীর সদস্যদের প্রশিক্ষণ দেন উপজেলা দূযোর্গ ব্যবস্থাপনা কর্মকর্তা মোঃ সাইফুল্লাহ।
আনসার-ভিডিপি উন্নয়ন ব্যাংকের কার্যক্রম এবং শেয়ার বিক্রয় সম্পর্কে আলোচনা করেন ব্যাংকটির উপজেলা ব্যবস্থাপক মনজুরুল আলম। প্রশিক্ষণে উপস্থিত ছিলেন, শিবির উপ-অধিনায়ক ও ২৯ আনসার ব্যাটালিয়ন অধিনায়ক মেহেনাজ তাবাস্সুম রেবিন, মিরসরাই উপজেলা আনসার-ভিডিপি কর্মকর্তা (ভারপ্রাপ্ত) শাহেনা আক্তার, সীতাকুন্ড উপজেলা আনসার-ভিডিপি কর্মকর্তা (ভারপ্রাপ্ত) কাজী সোহরাব, মিরসরাই উপজেলা আনসার-ভিডিপি কর্মকর্তা নুর মোহাম্মদ হোসাইন পিন্টু, উপজেলা আনসার কোম্পানী কমান্ডার মাওঃ মোঃ ইউসুফ প্রমুখ।

অনলাইন আপডেট

আর্কাইভ