ঢাকা, সোমবার 2 April 2018, ১৯ চৈত্র ১৪২৪, ১৪ রজব ১৪৩৯ হিজরী
Online Edition

মৌলিক চাহিদা পূরণে শিক্ষা খাতে পর্যাপ্ত বাজেট বরাদ্দ দিয়ে জাতিকে নিরক্ষরতার অভিশাপ মুক্ত করতে হবে

মহান স্বাধীনতা দিবস উপলক্ষে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির চট্টগ্রাম মহানগরী উত্তর’র উদ্যোগে ছাত্রদের মাঝে ক্রীড়া সামগ্রী বিতরণ করছেন কেন্দ্রীয় সাহিত্য সম্পাদক সালাহউদ্দিন আইউবী -সংগ্রাম

চট্টগ্রাম ব্যুরো : বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির’র কেন্দ্রীয় সাহিত্য সম্পাদক সালাহউদ্দিন আইউবী বলেন শিক্ষা মানুষের মৌলিক অধিকারের অন্যতম। এ অধিকারের প্রতি যথাযথ নজর না দেয়ার কারণে অতিরিক্ত জনসংখ্যার দোহাই দেয়া হচ্ছে। যার ফলে দেশের অধিকাংশ মানুষ শিক্ষা গ্রহণ করতে না পেরে নানা অপরাধ কর্মে জড়িয়ে পড়ছে। জাতি রয়ে যাচ্ছে অন্ধকারের অতল গহ্বরে। ফলে এ বিশাল জনসংখ্যা যেখানে সম্পদে পরিণত করা যেত তা আজ জাতির জন্য অভিশাপ হয়ে দাঁড়িয়েছে। তদুপরি পণ্যের উপর অতিমাত্রায় করের হার বাড়ানোর কারণে শিক্ষার প্রয়োজনীয় উপকরণের দাম মানুষের ক্রয় ক্ষমতার বাইরে চলে যাচ্ছে। দেশের অধিকাংশ মানুষ দরিদ্র সীমার নীচে বাস করায় এসব মানুষ বেঁচে থাকার তাগিদে নিজেদের ভবিষ্যৎ কামনা করে অধিক সন্তান নেয়ার জনসংখ্যা দিন দিন বৃদ্ধি পাচ্ছে। দেশে বিদ্যমান জনসংখ্যাকে জন সম্পদে পরিণত করতে শিক্ষাকে সকলের দোরগোড়ায় পৌঁছে দেয়ার জন্য প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের জন্য তিনি সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানান। সে সাথে আসছে বাজেটে শিক্ষা খাতে পর্যাপ্ত বরাদ্ধ দিয়ে জাতিকে নিরক্ষরতার অভিশাপ থেকে মুক্ত করার দাবী করেন।৪৭তম মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন উপলক্ষে চট্টগ্রাম মহানগরী উত্তর শিবিরের উদ্যোগে ছাত্র-ছাত্রীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি সম্প্রতি  এসব কথা বলেন। সেক্রেটারী আ স ম রায়হান’র পরিচালনায় এতে নগর উত্তর সভাপতি আহমেদ সাদমান সালেহ, শিবির নেতা কামাল হোসাইন, আমান উল্লাহ সহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।সমাবেশে বক্তারা বলেন প্রিয় মাতৃভূমি বাংলাদেশ মানব সম্পদ, প্রাকৃতিক সম্পদ ও মেধার দিক দিয়ে অপার সম্ভাবনায় ভরপুর। কিন্তু তাদের যথার্থ পরিচর্যার অভাবে দেশ কাংখিত সেবা-পরিসেবা থেকে বঞ্চিত হচ্ছে। তাই দেশ মাতৃকার সামগ্রিক উন্নয়ন নিশ্চিত করতে সরকারের পাশাপাশি জাতি, ধর্ম, বর্ণ নির্বিশেষে সবাইকে এগিয়ে আসার আহ্বান জানানো হয়।
ক্রীড়া সামগ্রী বিতরণঃ মহান স্বাধীনতা দিবস উপলক্ষে চট্টগ্রাম মহানগরী উত্তর শিবির’র উদ্যোগে ছাত্রদের মাঝে ক্রীড়া সামগ্রী বিতরণ করা হয়। এ সময় প্রধান অতিথি শিবিরের কেন্দ্রীয় সাহিত্য সম্পাদক সালাহউদ্দিন আইউবী দেহ মনকে সতেজ ও প্রফুল্ল রাখতে ছাত্রদের নিয়মিত খেলাধূলার অভ্যাস গড়ে তোলার আহ্বান জানান। ক্রীড়া সামগ্রী বিতরণ অনুষ্ঠানে নগর উত্তর শিবির সভাপতি আহমেদ সাদমান সালেহ, সেক্রেটারী আ স ম রায়হান, আরাফাত হোসাইন সহ অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

অনলাইন আপডেট

আর্কাইভ